img

Follow us on

Friday, Sep 20, 2024

Partha Chatterjee: “নিয়োগ সংক্রান্ত রিপোর্ট যেত মুখ্যমন্ত্রীর কাছে”! আদালতে বোমা ফাটালেন পার্থ

“নিয়োগে মন্ত্রী হিসেবে আমার কোনও ভূমিকা নেই..."

img

পার্থ চট্টোপাধ্যায়। ফাইল ছবি।

  2023-08-07 18:02:41

মাধ্যম নিউজ ডেস্ক: শেষমেশ বোমাটা ফাটিয়েই দিলেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)! সোমবার আদালতে নিজেকে নির্দোষ দাবি করে তিনি বলেন, “নিয়োগে মন্ত্রী হিসেবে আমার কোনও ভূমিকা নেই, নিয়োগ সংক্রান্ত রিপোর্ট যেত মুখ্যমন্ত্রীর কাছে।” পার্থ বলেন, “এক বছর ধরে সিবিআই কিছু প্রডিউস করতে পারেনি। আমার বিরুদ্ধে কোনও তথ্যপ্রমাণ দিতে পারেনি সিবিআই। সামনে পুজো, আমারও পরিবার আছে, যে কোনও শর্তে জামিন দিন।” রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী বলেন, “একজন পলিসি তৈরি করে, একটা অংশ নিয়োগ করে। ক্যাবিনেট সেক্রেটারি রিপোর্ট করেন প্রিন্সিপাল সেক্রেটারিকে। প্রিন্সিপাল সেক্রেটারি রিপোর্ট করেন মুখ্যমন্ত্রীর কাছে। এসএসসি আলাদা একটি বোর্ড। মন্ত্রী এসএসসিকে নিয়ন্ত্রণ করত না। আমি জানি না কারা চাকরি পেয়েছেন। আমি পাঁচটি দফতরের দায়িত্বে ছিলাম, বারবার দফতর বদল হয়েছে। নিয়োগে মন্ত্রী হিসেবে আমার কোনও ভূমিকা নেই।”

পার্থর দাবি

এদিনও ফের পার্থ (Partha Chatterjee) দাবি করেন, তাঁকে ফাঁসানো হয়েছে। তিনি বলেন, “যাঁরা ফাঁসিয়েছে, তাঁদের আমি সামনে নিয়ে আসতে চাই। আমি জামিনে মুক্ত হয়ে প্রকৃত অপরাধীদের বিরুদ্ধে লড়াই চালিয়ে যেতে চাই। তাই আমার জামিন মঞ্জুর করা হোক।” এদিন আলিপুরে সিবিআইয়ের বিশেষ আদালতে নিয়ে আসা হয় পার্থকে। সেই সময় রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যকে ‘আমার বস’ বলে সম্বোধন করেন পার্থ। বলেন, “আমার বস বুদ্ধদেব ভট্টাচার্য উডল্যান্সসে ভর্তি। উনিও অসুস্থ। আমিও অসুস্থ।”

হাত ধুয়ে ফেলে তৃণমূল

প্রসঙ্গত, শিক্ষক নিয়োগ কেলেঙ্কারিকাণ্ডে গ্রেফতার হওয়ার পরপরই পার্থকে (Partha Chatterjee) দল থেকে বহিষ্কার করে হাত ধুয়ে ফেলেন তৃণমূল নেতৃত্ব। তার পর এদিন তিনি বুদ্ধদেবকে ‘আমার বস’ সম্বোধন করায় ছড়িয়েছে জল্পনা। নিয়োগ কেলেঙ্কারিতে অভিযুক্ত হওয়ায় গত বছর জুলাই মাসে গ্রেফতার করা হয় পার্থকে। সেই সঙ্গে গ্রেফতার করা হয় পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়কেও। অর্পিতার দুটি ফ্ল্যাট থেকে বাজেয়াপ্ত করা হয় বিপুল পরিমাণ নগদ টাকাও। পার্থ গ্রেফতার হতেই তাঁকে মন্ত্রিসভা থেকে ছেঁটে ফেলেন তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরে বহিষ্কার করা হয় দল থেকে।

আরও পড়ুুন: ‘‘ভাইপো অ্যান্ড কোম্পানির হাত ধরে অসমে গরু পাচার হচ্ছে’’, বিস্ফোরক শুভেন্দু

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 
 

Tags:

Partha Chatterjee

Mamata Banerjee

bangla news

Bengali news

Recruitment scam


আরও খবর


ছবিতে খবর