img

Follow us on

Sunday, Sep 22, 2024

Paschim Medinipur: পশ্চিম মেদিনীপুরে ডেঙ্গিতে মৃত্যু মহিলার, নড়চড়ে বসল পুরসভা

মুর্শিদাবাদের পর এবার পশ্চিম মেদিনীপুরে ডেঙ্গিতে মৃত্যু

img

মেদিনীপুর পুরসভা (নিজস্ব চিত্র)

  2023-09-02 20:31:04

মাধ্যম নিউজ ডেস্ক: দুদিন আগেই মুর্শিদাবাদের সূতিতেই ডেঙ্গি আক্রান্ত হয়ে এক মহিলার মৃত্যু হয়। সেই ঘটনার জের মিটতে না মিটতেই এবার পশ্চিম মেদিনীপুরে (Paschim Medinipur) আরও একজন ডেঙ্গি আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে। পরিবার সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম উষারানি দাস। তাঁর বাড়ি মেদিনীপুর পুরসভার চিরিমারসায় এলাকায়। এই প্রথম ডেঙ্গি আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটল।

পুরসভার ভূমিকা নিয়ে প্রশ্ন এলাকাবাসীর (Paschim Medinipur)

এমনিতেই পশ্চিম মেদিনীপুর (Paschim Medinipur) জেলায় প্রায় ৪০০ জন ডেঙ্গি আক্রান্ত। এরমধ্যে মেদিনীপুর পুরসভায় প্রায় ৩০ জন ডেঙ্গিতে আক্রান্ত। কিন্তু, পুরসভার পক্ষ থেকে সাধারণ মানুষকে সচেতন করতে কোনও উদ্যোগই গ্রহণ করা হয়নি বলে এলাকাবাসীর অভিযোগ। এমনকী কত আক্রান্ত সেই তথ্য পুরসভার পক্ষ থেকে জানানো হয়নি। মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে দিন দিন ডেঙ্গি আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। এরমধ্যে ওই মহিলার ডেঙ্গিতে আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনায় আতঙ্ক তৈরি হয়েছে। জানা গিয়েছে, দুদিন আগেই ওই মহিলা জ্বর নিয়ে মেদিনীপুরে একটি নার্সিংহোমে ভর্তি হন। রাতেই তাঁর হয়। শনিবার বিষয়টি জানাজানি হতেই এলাকায় আতঙ্ক তৈরি হয়। মেদিনীপুর শহরে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা গত এক সপ্তাহে বেড়েছে। আর ইতিমধ্যে একজনের মৃত্যু টনক নড়িয়েছে মেদিনীপুর পুরসভা ও জেলা স্বাস্থ্য দপ্তরের। পুরসভার বাসিন্দাদের বক্তব্য, পুরসভার পক্ষ থেকে কোনও উদ্যোগই গ্রহণ করা হয়নি। মেদিনীপুর শহরে ডেঙ্গি আক্রান্ত হয়ে একজনের মৃত্যু চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল পুরসভার কোথাও না কোথাও খামতি রয়ে গিয়েছে। শহরের ড্রেন নিয়মিত পরিষ্কার হয় না।

কী বললেন পুরসভার চেয়ারম্যান?

যদিও কাউন্সিলর থেকে পুরসভার চেয়ারম্যান সকলেরই দাবি, নিয়মিত ওয়ার্ড পরিষ্কার করা হয়। পুরসভার চেয়ারম্যান সৌমেন খান বলেন, ডেঙ্গিতে আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনা শুনে খুবই খারাপ লাগছে। নিয়মিত এলাকা পরিষ্কার রাখা হয়। কিন্তু, মানুষের সচেতনতার অভাবেই পুরসভা এলাকায় ডেঙ্গি আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে।

 

 দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Dengue

Paschim Medinipur


আরও খবর


ছবিতে খবর