img

Follow us on

Thursday, Sep 19, 2024

PM Modi: ২ দিনের বঙ্গ সফরে ২২ হাজার কোটির প্রকল্প ঘোষণা মোদির

রাজ্যে এসে কোন কোন প্রকল্পের শিলান্যাস ও উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী জানেন?...

img

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফাইল ছবি।

  2024-03-02 17:51:11

মাধ্যম নিউজ ডেস্ক: সফর মাত্র দু’দিনের। তার মধ্যেই বাংলার জন্য ২২ হাজার কোটি টাকার সরকারি প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করে গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ তুলে মাঝে মধ্যেই হাওয়া গরম করে তৃণমূল পরিচালিত রাজ্য সরকার। সেই অভিযোগ যে নেহাতই ভোট কুড়নোর খেলা, তার প্রমাণ মিলল শুক্র ও শনিবারে। প্রথম দিন এ রাজ্যে ৭ হাজার কোটি টাকার ও পরের দিন আরও ১৫ হাজার কোটি টাকার সরকারি প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করেন প্রধানমন্ত্রী।

কোন কোন প্রকল্প?

শুক্রবার, প্রথম দিন হুগলির আরামবাগে রেল, বন্দর, তেলের পাইপলাইন, গ্যাস সরবরাহ এবং জল পরিশোধন প্রকল্পের শিলান্যাস করেন প্রধানমন্ত্রী (PM Modi)। উদ্বোধন করেন হলদিয়া-বারাওনি তেলের পাইপলাইনের। এই পাইপলাইন যাবে বিহার-ঝাড়খণ্ড হয়ে। এ জন্য খরচ হয়েছে ২ হাজার ৭৯০ কোটি টাকা। ঝাড়গ্রাম, ডানকুনি, বাল্টিকুরি রেলের একাধিক লাইনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। হাজার কোটি টাকার পরিকাঠামো প্রকল্পের শিলান্যাসও করেন শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় বন্দরে। খড়্গপুরে এলপিজি বটলিং প্ল্যান্টের উদ্বোধনও করেন প্রধানমন্ত্রী। হাওড়া, বালি, কামারহাটি ও বরাহনগরে প্রস্তাবিত জল প্রকল্পের শিলান্যাসও করেন তিনি।

কী বললেন প্রধানমন্ত্রী?

কৃষ্ণনগরে প্রধানমন্ত্রী উদ্বোধন ও শিলান্যাস করেন প্রায় ১৫ হাজার কোটি টাকার প্রকল্পের। এর মধ্যে রয়েছে পুরুলিয়ার রঘুনাথপুরের তাপবিদ্যুৎ কেন্দ্রের দ্বিতীয় ইউনিটও। তিনি বলেন, “রঘুনাথপুরে তাপবিদ্যুৎ কেন্দ্র প্রকল্পে ১১ হাজার কোটি টাকা বিনিয়োগ হবে।” ফরাক্কা থেকে রায়গঞ্জ পর্যন্ত চার লেনের জাতীয় সড়কের উদ্বোধনও করেন প্রধানমন্ত্রী। উদ্বোধন করেন রামপুরহাট, আজিমগঞ্জ-মুর্শিদাবাদ নয়া রেললাইনেরও। মেজিয়া তাপবিদ্যুৎ প্রকল্পের উদ্বোধনও করেন প্রধানমন্ত্রী। রামপুরহাট-মুরারই থার্ড লাইনের উদ্বোধনও করেছেন।

আরও পড়ুুন: “রাজ্যের ৪২টি আসনেই পদ্ম ফোটাতে হবে”, বললেন প্রধানমন্ত্রী

কৃষ্ণনগরে প্রধানমন্ত্রী (PM Modi) বলেন, “আরামবাগে সাত হাজার কোটি টাকার বিকাশ যোজনার প্রকল্পের শিলান্যাস ও সূচনা করেছি, আজও ১৫ হাজার কোটি টাকার প্রকল্পের শিলান্যাস ও সূচনা করছি। এর ফলে রোজগারের নতুন পথ খুলবে। বাংলার যুবক-যুবতীদের সহায়তা করবে। রাজ্যকে বিকশিত ভারতের অংশ করার জন্য আমরা কাজ করে চলেছি (PM Modi)।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

PM Modi

bangla news

Bengali news

rail

Krishnanagar

news in bengali

pm modi inaugurates projects


আরও খবর


ছবিতে খবর