img

Follow us on

Friday, Oct 18, 2024

PM Modi Roadshow: আজ কলকাতায় মেগা রোড-শো মোদির, রয়েছে অশোকনগর ও বারুইপুরে জোড়া সভাও

Lok Sabha Election 2024: সপ্তম দফার আগে ২ দিনের সফরে আজ ফের রাজ্যে প্রধানমন্ত্রী, রয়েছে কী কী কর্মসূচি?

img

আজ শহরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ছবি— ফাইল।

  2024-05-28 10:15:42

মাধ্যম নিউজ ডেস্ক: নেতাজিকে শ্রদ্ধা জানিয়ে শুরু, স্বামীজিকে স্মরণ করে শেষ। সপ্তম দফার ভোটের (Lok Sabha Election 2024) আগে ফের রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi Roadshow)। আজ, মঙ্গলবার উত্তর কলকাতায় রোড-শো করবেন মোদি। কলকাতা উত্তরের বিজেপি প্রার্থী তাপস রায়ের সমর্থনে তাঁর প্রচার কর্মসূচী রয়েছে। টানা দু’দিনের কর্মসূচি নিয়ে রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী। এদিন নেতাজিকে শ্রদ্ধাজ্ঞাপন করে শুরু হবে যাত্রা। বিধান সরণী হয়ে স্বামী বিবেকানন্দের বাড়িতে গিয়ে শেষ হবে। স্বামীজিকে শ্রদ্ধা জানিয়ে কর্মসূচি শেষ করবেন প্রধানমন্ত্রী।

শহরে মোদির সারাদিন

বিজেপি সূত্রে জানা গিয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রথম সভা হবে দুপুর আড়াইটে নাগাদ উত্তর ২৪ পরগনার অশোকনগরে। এর পরে বিকেল ৪টে বারুইপুরের সভা শেষ করে সন্ধ্যা ৬টা নাগাদ উত্তর কলকাতায় শুরু হবে তাঁর রোড-শো (PM Modi Roadshow)। কলকাতা উত্তর আসনে স্বামী বিবেকানন্দের বাড়ি থেকে শুরু করে রোড-শো যাওয়ার কথা ছিল শ্যামবাজার পাঁচ মাথার মোড় পর্যন্ত। কিন্তু পরে একই পথ থাকলেও শুরু ও শেষের জায়গা বদলে গিয়েছে। শ্যামবাজার থেকে হাতিবাগান হয়ে বিবেকানন্দ রোড ও বিধান সরণির সংযোগস্থলে আসবে মোদির রোড-শো। বিজেপি ঠিক করেছে, এই পথে মোট ৪০ জায়গায় মঞ্চ বেঁধে মোদিকে স্বাগত জানানো হবে। প্রতিটি মঞ্চে বাংলার বিভিন্ন সাংস্কৃতিক বৈচিত্র তুলে ধরা হবে। শ্যামবাজার পাঁচ মাথার মোড়ে নেতাজি মূর্তির সামনে থেকে এই বর্ণাঢ্য রোড-শো শুরু হবে।

সাধু-সাক্ষাত প্রধানমন্ত্রীর

বিজেপি সূত্রে জানা গিয়েছে, রোড-শো শুরুর (PM Modi Roadshow) আগে বিকেল ৫টা নাগাদ মোদি বাগবাজারে সারদা দেবীর বাড়ি (মায়ের বাড়ি)-তে যাবেন। প্রায় ৪০ মিনিট তিনি সারদা ভবনে থাকতে পারেন। সেই নির্দিষ্ট সময়ে বাগবাজার সারদা মায়ের বাড়িতে কয়েকজন সাধু ও মহারাজদের সঙ্গে সাক্ষাৎও করবেন প্রধানমন্ত্রী (PM Modi)। দক্ষিণেশ্বর থেকে কলকাতায় এসে সারদাদেবী এই বাড়িতেই থাকতেন। শোনা যায়, এই বাড়ির ছাদ থেকে নাকি সেই সময় দক্ষিণেশ্বর মন্দির দেখা যেত। বিজেপি সূত্রে খবর, রামকৃষ্ণ মিশনের সঙ্গে গভীর সম্পর্ক রয়েছে মোদির। প্রধানমন্ত্রী হওয়ার পর মোদি কখনই এই বাড়িতে আসেননি। মঙ্গলবার, তিনি প্রথমবার এই বাড়িতে আসবেন। 

আরও পড়ুন: বিশ্বজুড়ে সামরিক ড্রোনের চাহিদা তুঙ্গে, ২০৩০ সালের মধ্যে বিপুল উৎপাদন ভারতেই

প্রস্তুতি তুঙ্গে

ইতিমধ্যে রাজ্য স্তরের প্রধান সারির নেতারা এই নিয়ে বৈঠকে বসেছেন। প্রধানমন্ত্রীর রোড-শোয়ের (PM Modi Roadshow) যাবতীয় বিষয়ে আলোচনা সেরেছেন বিজেপি নেতৃত্ব। নির্বাচনকে (Lok Sabha Election 2024) সামনে রেখে কলকাতায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রোড-শো এই প্রথম। সেক্ষেত্রে কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হবে নির্ধারিত রুট ও সংলগ্ন এলাকা। কর্মসূচি শুরুর অনেক আগে থেকেই রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে।  সূত্র মারফত জানা গিয়েছে, আগামিকালের রোড-শোর জন্য দিল্লি থেকে এসেছে বিশেষ বুলেটপ্রুফ গাড়ি। গাড়িটি সল্টলেকের বিজেপির কার্যালয়ে রাখা হয়েছে। এছাড়াও রাজ্যে প্রধানমন্ত্রীর কর্মসূচির জন্য দিল্লি থেকে মোট পাঁচটি বিশেষ টিম এসেছে কলকাতায়। এদিনের কর্মসূচি শেষে রাজভবনে রাত কাটাবেন প্রধানমন্ত্রী। এরপর বুধবার মথুরাপুরে আর একটি সভা করতে পারেন তিনি। সুকান্ত এই প্রসঙ্গে বলেন, ‘এই রোড-শো ঐতিহাসিক চেহারা নেবে। রোড-শোয়ে ২ লক্ষের বেশি মানুষের জমায়েত হবে।’

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

PM Modi

bangla news

Lok Sabha Election 2024

PM Modi Roadshow

roadshow in uttar kolkata

pm modi visits maa sarada house


আরও খবর


ছবিতে খবর