img

Follow us on

Sunday, Sep 08, 2024

Potato Traders Strike: রাজ্যজুড়ে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট আলু ব্যবসায়ীদের, দাম বৃদ্ধির আশঙ্কা!

Potato Price: সোমবার থেকে শুরু হচ্ছে বনধ, বাজারে মিলবে কি আলু?

img

ডাঁই হয়ে রয়েছে আলু (সংগৃহীত ছবি)

  2024-07-21 20:06:11

মাধ্যম নিউজ ডেস্ক: এমনিতেই আলুর যা দাম তাতে নাভিশ্বাস অবস্থা রাজ্যবাসীর। গত কয়েকদিন ধরে আলুর দাম বেড়েই চলেছে। এই আবহের মধ্যে এবার সোমবার থেকে রাজ্য জুড়ে ব্যবসা বনধের (Potato Traders Strike) ডাক দিলেন আলু ব্যবসায়ীরা। পশ্চিমবঙ্গ প্রগতিশীল ব্যবসায়ী সমিতির রাজ্য কমিটি ও পশ্চিমবঙ্গ হিমঘর অ্যাসোসিয়েশনের যৌথ সিদ্ধান্ত অনুযায়ী আগামী ২২ জুলাই সোমবার থেকে অনির্দিষ্টকালের জন্য আলু ব্যবসায় ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

কেন এই সিদ্ধান্ত? (Potato Traders Strike)

পশ্চিমবঙ্গ হিমঘর অ্যাসোসিয়েশনের সভাপতি বিদ্যুৎ প্রতিহার বলেন, শনিবার রাত থেকে আলু হিমঘর থেকে বের করা বন্ধ করে দেওয়া হয়েছে। যদি কোনও আলু ইতিমধ্যেই হিমঘর থেকে বের হতে থাকে, অথচ লোড করা হয়নি তা রবিবারের মধ্যে লোড করে বেরিয়ে যেতে হবে। সোমবার থেকে গাড়িতে কোনও আলু লোড করাও যাবে না। প্রগতিশীল আলু ব্যবসায়ী সমিতির রাজ্য উপদেষ্টা বিভাস দে বলেন, আলুবোঝাই গাড়ি অন্য রাজ্যে যেতে দিচ্ছে না প্রশাসন। রাজ্যের বিভিন্ন সীমানায় আটকে রয়েছে গাড়ি। সরকারিভাবে কেউ দায় স্বীকার করছে না। এর প্রতিবাদে উত্তর ও দক্ষিণবঙ্গ জুড়ে ২২ জুলাই থেকে এই আলু ধর্মঘট (Potato Traders Strike) ডাকা হচ্ছে। পশ্চিমবঙ্গ প্রগতিশীল ব্যবসায়ী সমিতির রাজ্য সম্পাদক লালু মুখোপাধ্যায় বলেন, সরকারের সঙ্গে আলোচনার রাস্তা খোলা রেখেই আমরা ধর্মঘট করব।

আরও পড়ুন: অগ্নিগর্ভ বাংলাদেশে দেখলেই গুলি চালানোর নির্দেশ সেনাকে! শনিবারও নিহত ৭

আলুর দাম বৃদ্ধির আশঙ্কা

ধর্মঘটের কারণে আলুর দাম (Potato Price) নাগালের বাইরে চলে যেতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এমনিতেই অন্যান্য সবজির দাম বেড়ে গিয়েছে এক লাফে অনেকটাই। এমনকী রাজ্য সরকার রাজ্যের বিভিন্ন জেলায় প্রশাসনকে টাস্ক ফোর্স নামিয়ে নিয়ন্ত্রণের চেষ্টা করলেও দাম খুব একটা নামেনি। আলু ব্যবসায়ী সমিতির এই সিদ্ধান্তের জেরে ফের বাজারে আলুর জোগানে ঘাটতি দেখা দিতে পারে বলে মনে করা হচ্ছে। এই পরিস্থিতিতে রাজ্য জুড়ে ফের আলুর দাম (Potato Price) বৃদ্ধি পাওয়ার আশঙ্কা তৈরি হয়েছে। সম্প্রতি খোলা বাজারে আলুর দাম কমানোর জন্যও নেওয়া হয়েছে বিভিন্ন পদক্ষেপ। তার জেরেই কি আলু ব্যবসায়ীদের এই পদক্ষেপ?

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

bangla news

Bengali news

police

potato price

potato traders strike


আরও খবর


ছবিতে খবর