img

Follow us on

Thursday, Sep 19, 2024

Potato Traders Strike: আলু বোঝাই ট্রাক লাইন দিয়ে দাঁড়িয়ে, চলছে ধর্মঘট, হুঁশ নেই তৃণমূল সরকারের!

Potato Price: সোমবার থেকে রাজ্যে শুরু হল আলু ধর্মঘট, কী বলছেন সাধারণ মানুষ?

img

বাংলা-ঝাড়খণ্ড সীমানায় দাঁড়িয়ে রয়েছে ট্রাক, আলু বস্তাবন্দি করছেন চাষিরা (ইনসেটে) (সংগৃহীত ছবি)

  2024-07-22 16:56:57

মাধ্যম নিউজ ডেস্ক: রাজ্যে আলুর চাহিদা মেটানো না পর্যন্ত ভিন রাজ্যে আলু রফতানি করা যাবে না। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই ঘোষণা করেই দায় সেরেছেন। এমনই মনে করছেন সাধারণ মানুষ। তাঁদের বক্তব্য, আলু নিয়ে রাজ্যজুড়ে কী হচ্ছে তা দেখার বিষয়ে রাজ্য সরকারের হেলদোল নেই। এই আবহের মধ্যে সোমবার থেকে আলু ব্যবসায়ীরা ধর্মঘট (Potato Traders Strike) ডেকেছেন। স্বাভাবিকভাবে পরিস্থিতি কোনদিকে যাবে তা নিয়ে উদ্বিগ্ন রাজ্যবাসী।

ধর্মঘটের জেরে বাজারে আলুর টান! (Potato Traders Strike)

এমনিতেই মুখ্যমন্ত্রীর নির্দেশের পরেই পশ্চিম বর্ধমান জেলার আসানসোলের বাংলা-ঝাড়খণ্ড সীমানার ডুবুরডিহি চেকপোস্টে একাধিক আলু বোঝাই ট্রাক আটকে রয়েছে। পুলিশই আলু বোঝাই ট্রাক আটকে দিয়েছে। এরফলে বিপাকে পড়েছেন ট্রাক চালকেরা। লিটন মল্লিক নামে এক ট্রাক চালক বলেন, এভাবে গাড়ি দাঁড়িয়ে থাকলে আলু নষ্ট হয়ে যাবে। প্রশাসনের পক্ষ থেকে ব্যবস্থা নেওয়া দরকার। এমনিতেই প্রগতিশীল আলু ব্যবসায়ীদের ডাকা ধর্মঘটের (Potato Traders Strike) জেরে সোমবার সকাল থেকে আলু বের হচ্ছে না হিমঘর থেকে। আলু ব্যবসায়ীদের বক্তব্য, বাজারে সোমবার থেকেই জোগান কমতে শুরু করেছে আলুর। হিমঘর থেকে শনিবার যে আলু বের করা হয়েছিল তা বাজারে প্রায় শেষের দিকে। সোমবার থেকেই বেশির ভাগ বাজারে দেখা মিলবে না আলু। যেটুকু আলু মজুত করা রয়েছে, তার মূল্য হবে আগুনছোঁয়া। রাজ্যে গড়ে প্রতিদিন প্রায় ১৫ থেকে ২০ হাজার মেট্রিক টন আলুর প্রয়োজন হয়। কিন্তু, সোমবার  হিমঘর থেকে আলু বের হওয়া বন্ধ হয়ে পড়ছে। মঙ্গলবার থেকে বাজারে আলুর টান পড়তে শুরু করবে।

আরও পড়ুন: ‘অবৈধ বাংলাদেশিদের ঠাঁই দেওয়ার ভয়ংকর পরিকল্পনা’ মমতার মন্তব্যের বিরোধিতায় বিজেপি

রাজ্য সরকারের হুঁশ নেই!

স্থানীয় বাসিন্দারা বলেন, বাজার বের হলে আলুর (Potato Price) দাম শুনে আমাদের মাথায় হাত পড়ছে। রাজ্য সরকারের কোনও হুঁশ নেই। আগে কিছুনা হলে মানুষ বলত আলুসেদ্ধ ভাত খাব, কিন্তু এখন সেই পরিস্থিতিটাও আর নেই। মানুষ সেটাই বা বলে কীভাবে। সরকার উদ্যোগ গ্রহণ না করলে আলু নিয়ে বাজারে ভয়াবহ পরিস্থিতি তৈরি হবে। আর তারজন্য রাজ্য সরকারই দায়ী থাকবে।

প্রগতিশীল আলু ব্যবসায়ী সমিতির কর্মকর্তারা কী বললেন?

প্রগতিশীল আলু ব্যবসায়ী সমিতির কর্মকর্তারা বলেন, ভিন রাজ্যে আলু যাতে না যায়, তারজন্য দুই রাজ্যের বর্ডারে রীতিমতো পুলিশি জুলুমবাজি চলে। বর্ডারে দিনের পর দিন গাড়ি দাঁড়িয়ে থেকে আলু নষ্ট হয়। প্রশাসনকে জানিয়েও কোনও লাভ হয়নি। তাই, এই পদক্ষেপ নেওয়া হয়েছে।  

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

bangla news

Bengali news

potato price

potato traders strike


আরও খবর


ছবিতে খবর