img

Follow us on

Saturday, Oct 26, 2024

CBI: আরজি কর হাসপাতালে দুর্নীতির মামলায় দুই চিকিৎসকের বিরুদ্ধে বিভাগীয় তদন্তের প্রস্তুতি শুরু

RG Kar: আরজি কর হাসপাতালে দুর্নীতির মামলায় জড়িত কোন দুই চিকিৎসক?

img

আরজি কর হাসপাতালে দুর্নীতির মামলায় সিবিআইয়ের চিঠির প্রাপ্তি স্বীকার করল স্বাস্থ্য দফতর (সংগৃহীত ছবি)

  2024-10-26 15:39:21

মাধ্যম নিউজ ডেস্ক: আরজি কর হাসপাতালের দুর্নীতিতে অভিযুক্ত ফরেন্সিক মেডিসিন দফতরের অধ্যক্ষ দেবাশিস সোম এবং অ্যাসোসিয়েট প্রফেসর সুজাতা ঘোষ। সিবিআই তাঁদের তদন্তের আওতায় রেখেছে। এই মর্মে স্বাস্থ্যসচিব এবং রাজ্যের মুখ্যসচিবকে ৯ অক্টোবর চিঠি দেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আরজি কর হাসপাতালে দুর্নীতির মামলায় সিবিআইয়ের (CBI) চিঠির প্রাপ্তি স্বীকার করে নিজেদের বক্তব্য জানাল স্বাস্থ্য দফতর।

দু'জনের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত (CBI)

সিবিআই (CBI) সূত্রের দাবি, তদন্তকারীদের ওই চিঠির পর স্বাস্থ্য দফতরে তরফে চিঠি পাঠিয়ে জানানো হয়েছে, ওই দু'জনের দুর্নীতির বিষয়ে স্বাস্থ্য ভবন অবগত নয়। তবে, সিবিআইয়ের চিঠির ভিত্তিতে বিভাগীয় তদন্ত শুরুর প্রস্তুতি নেওয়া যায় বলে স্বাস্থ্য দফতর সূত্রে জানানো হয়েছে। স্বাস্থ্য দফতরের এক পদস্থ কর্তা বলেন, ‘‘সিবিআইয়ের অভিযোগের ভিত্তিতে পাল্টা চিঠি দেওয়া হয়েছে। সিবিআইয়ের অভিযোগের ভিত্তিতে ওই দু'জনের বিষয়ে বিভাগীয় তদন্তের প্রস্তুতি শুরু হয়েছে।’’ তবে স্বাস্থ্য দফতরের একটি সূত্র মারফত জানা গিয়েছে, আরজি কর হাসপাতাল থেকে ওষুধ সরবরাহ এবং চিকিৎসা সংক্রান্ত আনুষঙ্গিক সামগ্রীর বিষয়ে অর্থ বরাদ্দের অনুমোদন চাওয়া হত স্বাস্থ্য দফতরের কাছে। আবেদন অনুযায়ী স্বাস্থ্য দফতর তা মঞ্জুর করত। ওই বিষয়টি সিবিআইকে বিশদে জানানো হয়েছে। সিবিআইয়ের দাবি, দেবাশিস ও সুজাতাকে একাধিকবার জিজ্ঞাসাবাদ করা হয়েছে। প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ ঘনিষ্ঠ ওই দু'জন দুর্নীতি এবং বেআইনি আর্থিক লেনদেনে জড়িত থাকার তথ্যও পাওয়া গিয়েছে।

আরও পড়ুন: বিরাম নয় বারিধারায়! শনিবারও কলকাতা-সহ দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস

রাজ্যের আইনজীবীর কী বক্তব্য ছিল?

আরজি কর (RG Kar) হাসপাতালের চিকিৎসক খুন-ধর্ষণ এবং হাসপাতালের দুর্নীতির মামলার শুনানিতে চিকিৎসকদের আইনজীবী সুপ্রিম কোর্টে অভিযোগ জানিয়ে বলেছিলেন, আরজি কর কলেজে দুর্নীতিগ্রস্ত অফিসারদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়নি। এর পরে রাজ্যের আইনজীবী বলেন, ‘‘সিবিআই (CBI) দুর্নীতির তদন্ত করছে। সে ক্ষেত্রে দুর্নীতিগ্রস্ত অফিসারদের নাম পাঠালে রাজ্য বিবেচনা করবে।’’ এর পরেই দেবাশিস ও সুজাতার নাম উল্লেখ করে স্বাস্থ্য দফতরে চিঠি দেয় সিবিআই।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

cbi

Madhyom

West Bengal

bangla news

Bengali news

rg kar


আরও খবর


ছবিতে খবর