img

Follow us on

Saturday, Oct 12, 2024

Protest: ত্রিধারা পুজোমণ্ডপে উঠল ন্যায় বিচারের স্লোগান, গ্রেফতার ৯, হাইকোর্টে জরুরি জামিনের আবেদন

Tridhara pujomandap: সপ্তমীর পুজোতে ত্রিধারা সম্মিলনী ক্লাবে উঠল অভয়ার সুবিচারের স্লোগান…

img

ত্রিধারাতে পুলিশের গ্রেফতারের সময়। সংগৃহীত চিত্র।

  2024-10-11 17:08:47

মাধ্যম নিউজ ডেস্ক: বৃহস্পতিবার, দুর্গাপুজোর সপ্তমীতেও আরজি কর-কাণ্ডের ন্যায় বিচারের আন্দোলনের (Protest) উত্তাপ দেখা গেল কলকাতার ত্রিধারা সম্মিলনী পুজো মণ্ডপের (Tridhara pujomandap) সামনে। অভয়ার জন্য সুবিচার এবং দোষীদের কড়া শাস্তির দাবিতে জুনিয়র ডাক্তারদের আন্দোলনকে সমর্থন করে স্লোগান দিয়েছিলেন আন্দোলনকারীরা। তাঁদের মধ্যে মোট ৯ জনকে গ্রেফতার করে পুলিশ। তাঁদের আলিপুর আদালতে তুললে, বিচারপতি ৭ দিনের জন্য পুলিশি হেফাজতের নির্দেশ দেন। শুক্রবার, পাল্টা আন্দোলনকারীরা চ্যালেঞ্জ জানিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন। পুজো মণ্ডপে স্লোগানকে ঘিরে ব্যাপক শোরগোল পড়েছে।

তিন পুলিশ এবং এক ব্যক্তি ঘটনায় আহত (Protest)

রাজ্যে বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো চলছে। মণ্ডপে মণ্ডপে দর্শনার্থীদের ব্যাপক ভিড়। ঠিক এই সময়ে বৃহস্পতিবার দক্ষিণ কলকাতার ত্রিধারা সম্মিলনীতে (Tridhara pujomandap) জুনিয়র ডাক্তারদের আন্দোলনকে (Protest) সমর্থন করে স্লোগান দেওয়া হয়। সকাল ৭টা নাগাদ পুলিশ বাধা দেয় এবং সাড়ে ১১ টায় এফআইআর দায়ের করা হয়। ঘটনায় পুজোর পরিবেশে বেঘ্যাত ঘটানোর দায়ে পুলিশ মোট ৯ জনকে গ্রেফতার করে। গ্রেফতার হওয়া ব্যক্তিদের নাম হল, আসানসোলের কুলটির বাসিন্দা সুজয় মণ্ডল, কলকাতার দমদমের বাসিন্দা উত্তরণ সাহা রায়, ট্যাংরার বাসিন্দা কুশল কর, দক্ষিণ ২৪ পরগনার নরেন্দ্রপুরের বাসিন্দা জহর সরকার এবং সাগ্নিক মুখোপাধ্যায়, পূর্ব বর্ধমানের বাসিন্দা নাদিম হাজারি, হাসনাবাদের বাসিন্দা ঋতব্রত মল্লিক, উত্তর ২৪ পরগনার খড়দহের বাসিন্দা চন্দ্রচূড় চৌধুরী এবং রহড়ার বাসিন্দা দৃপ্তমান ঘোষ। পুলিশের অবশ্য দাবি, ধৃতদের কাছ থেকে হোয়াটসঅ্যাপ চ্যাটে পূর্ব পরিকল্পিত ভাবে মণ্ডপে গিয়ে স্লোগান দেওয়ার কর্মসূচির তথ্য পাওয়া গিয়েছিল। ইতিমধ্যে তিন পুলিশ এবং এক ব্যক্তি ঘটনায় আহত হয়েছেন। ধৃতরা কেউ চিকিৎসক নন, পুলিশের দাবি।

আরও পড়ুনঃ অনিকেতের শারীরিক অবস্থা এখনও স্থিতিশীল নয়! সঙ্কট কাটাতে মুখ্যমন্ত্রীকে চিঠি ডাক্তার সংগঠনের

স্লোগান দেওয়ার জন্য গ্রেফতারি কেন?

ধৃত পক্ষের আইনজীবীর দাবি, পুজো মণ্ডপে স্লোগান দেওয়া কোনও অপরাধের বিষয় নয়। স্লোগান দেওয়ার জন্য গ্রেফতারি কেন? অপরদিকে রাজ্যের আইনজীবীদের দাবি, এটা স্বতঃপ্রণদিত ভাবে মামলা নয়। একজন সাধারণ মানুষ অভিযোগ করেছেন, তাই এফআইআর দায়ের করা হয়েছে। পুজোর প্যান্ডেল কি প্রতিবাদের (Protest) জায়গা? যদি কোনও রকম দুর্ঘটনা ঘটে তাহলে তার দায় কে নেবে? সুপ্রিম কোর্ট কি ওই রকম জায়গায় প্রতিবাদের কথা বলেছে? অপর দিকে নিম্ন আদালতের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে কলকাতা কোর্টের দ্বারস্থ হয়েছে ধৃতদের পরিবার। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

High Court

bangla news

Bengali news

news in bengali

RG Kar Case  

Tridhara pujomandap


আরও খবর


ছবিতে খবর