img

Follow us on

Friday, Oct 18, 2024

Rain: রাজ্যে স্বস্তির বৃষ্টি, বজ্রাঘাতে মৃত ৩

শিলাবৃষ্টি হয় বোলপুর, সিউড়ি সহ বিভিন্ন জায়গায়। শিলাবৃষ্টি হয়েছে উত্তর ২৪ পরগনার গাইঘাটা ব্লকেও...

img

ফাইল ছবি।

  2023-04-27 20:30:31

মাধ্যম নিউজ ডেস্ক: শেষমেশ রাজ্যে নেমে এল স্বস্তির বৃষ্টি (Rain)। বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় হয়েছে বৃষ্টি। কোথাও কোথাও আবার শিলাবৃষ্টিও (Hailstorm) হয়েছে। ঘন ঘন বাজও পড়েছে। দুটি পৃথক ঘটনায় মুর্শিদাবাদে বজ্রাঘাতে মৃত্যু হয়েছে তিনজনের। ওই ঘটনায় জখমও হয়েছেন তিনজন। আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে তাঁদের নিয়ে যাওয়া হয়েছে স্থানীয় হাসপাতালে। এদিন যে ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে, তা আগেই জানিয়েছিল আলিপুর আবহাওয়া দফতর। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হয়েছে কলকাতা, হাওড়া, দক্ষিণ ২৪ পরগনা এবং দুই মেদিনীপুরে। বিকেল পাঁচটা নাগাদ প্রবল বৃষ্টি হয় কলকাতায়ও। ভাল বৃষ্টি হয়েছে হাওড়ায়ও। এদিন দুপুরের দিকে শিলাবৃষ্টি হয় বোলপুর, সিউড়ি সহ বিভিন্ন জায়গায়। শিলাবৃষ্টি হয়েছে উত্তর ২৪ পরগনার গাইঘাটা ব্লকেও। ঝমঝমিয়ে বৃষ্টি হয় বনগাঁ মহকুমায়ও। দুপুরের দিকে মুর্শিদাবাদেও ব্যাপক বৃষ্টি হয়েছে।

বজ্রপাতে মৃত্যু...

এদিকে, এদিন মুর্শিদাবাদের ভরতপুরের কাগ্রাম এলাকায় মাঠে বাজ পড়ে। ওই সময় কাজ করছিলেন পাঁচজন (Rain)। আচমকাই বজ্রাঘাত হয়। জখম হন পাঁচজনই। তাঁদের উদ্ধার করে নিয়ে যাওয়া হয় স্থানীয় হাসপাতালে। সেখানেই কর্তব্যরত চিকিৎসক দুজনকে মৃত ঘোষণা করেন। স্থানীয় সূত্রে খবর, মৃতদের নাম হবিব শেখ ও নেকবস শেখ। আশঙ্কাজনক অবস্থায় বাকি তিনজনকে স্থানান্তরিত করা হয়েছে কান্দি মহকুমা হাসপাতালে। এদিন বাজ পড়ে মৃত্যু হয়েছে মুর্শিদাবাদের সামশেরগঞ্জের লক্ষ্মীনগর থানা এলাকার এক যুবকের। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম সালাউদ্দিন শেখ। তাঁর বাড়ি ফরাক্কা থানা এলাকার মহেশপুর পঞ্চায়েতের এনায়েতনগর গ্রামে। তাঁর তিন সঙ্গীকে ভর্তি করা হয়েছে সামশেরগঞ্জ অনুরনগর হাসপাতালে।

আরও পড়ুুন: অনুব্রত কন্যা সুকন্যাকে তিন দিনের ইডি হেফাজতের নির্দেশ আদালতের

এদিকে, বৃহস্পতিবার থেকে আগামী পাঁচ দিন উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে ঝড় বৃষ্টি (Rain) হবে। এদিন এমনই পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানান, ২৮ এপ্রিল ঝড় বৃষ্টির দাপট কমবে। পরের দিন বাড়বে ঝড় বৃষ্টির পরিমাণ। তার পরের থেকে তিন দিন দুই বঙ্গেই তাপমাত্রা খানিকটা বাড়বে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। ২৮ এপ্রিল কলকাতায় ঝড় বৃষ্টির সম্ভাবনা কম থাকলেও, পরের দিন ফের বাড়বে ঝড় বৃষ্টির দাপট।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

Tags:

bangla news

rain

Bengali news

hailstorm       


আরও খবর


ছবিতে খবর