img

Follow us on

Sunday, Sep 22, 2024

Weather Update: রবিবারও বৃষ্টি জারি থাকবে জেলায় জেলায়, সোমবার থেকে বাড়বে তাপমাত্রা

কেমন থাকবে আজকের আবহাওয়া?

img

প্রতীকী ছবি

  2023-08-27 08:17:41

মাধ্যম নিউজ ডেস্ক: জেলায় জেলায় চলছে বৃষ্টিপাত (Weather Update)। রবিবারও এই অবস্থার যে ব্যতিক্রম হবে না তা শনিবারই সাংবাদিক বৈঠকে জানিয়ে দিয়েছিল আলিপুর আবহাওয়া দফতর (Weather Update)। ভারী বৃষ্টিপাতের কারণে উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলায় জারি করা হয়েছে কমলা সতর্কতা। বাড়ছে সেখানকার নদীগুলি জলস্তর। আলিপুর আবহাওয়া দফতরের কর্তারা বলছেন, মৌসুমী অক্ষরেখার বিস্তৃতি রয়েছে এই মুহূর্তে বিহারের মোজাফফরপুর থেকে পূর্ণিয়া, বাঁকুড়া হয়ে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর। এছাড়া উত্তর-পূর্ব বাংলাদেশের উপর একটি ঘূর্ণাবর্তের অবস্থান রয়েছে বলে জানা গিয়েছে। জানা গেছে, এর ফলে রবিবার ভারী বৃষ্টিপাত হবে উত্তরবঙ্গে (Weather Update)। অন্যদিকে দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতেই রবিবারও চলবে মাঝারি বৃষ্টি তবে সোমবার থেকে বৃষ্টির পরিমাণ দুই বঙ্গেই কমে আসবে বলে জানিয়েছেন হাওয়া অফিসের আধিকারিকরা। 

কেমন থাকবে উত্তরবঙ্গের আবহাওয়া (Weather Update)?

হাওয়া অফিস জানাচ্ছে, উত্তরবঙ্গে রবিবার  থেকে অতি ভারী বৃষ্টি চলবে। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, দার্জিলিং এবং কালিম্পং-এ ভারীর বৃষ্টির সম্ভাবনা রয়েছে (Weather Update)। অন্যদিকে, আলিপুরদুয়ার ও জলপাইগুড়ির কোন কোন অঞ্চলে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে সোমবার থেকে এই বৃষ্টির পরিমাণ কমবে বলে জানিয়েছে হাওয়া অফিস (Weather Update)।

কেমন থাকবে দক্ষিণবঙ্গের আবহাওয়া (Weather Update)

হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, দক্ষিণবঙ্গের উপকূলবর্তী জেলাগুলিতে যেমন দক্ষিণ চব্বিশ পরগনা, পূর্ব মেদিনীপুরে বিক্ষিপ্ত বৃষ্টির চলবে। হাওড়া ও নদীয়াতেও চলবে মাঝারি বৃষ্টিপাত (Weather Update)। তবে মৎস্যজীবীদের সমুদ্রযাত্রায় কোনও রকমের নিষেধাজ্ঞা জারি করেনি এখনও পর্যন্ত প্রশাসন। জানা গিয়েছে সোমবার থেকে ফের তাপমাত্রা বাড়তে থাকবে দক্ষিণবঙ্গে। ঘটনাক্রমে চলতি বছরের বর্ষায় উত্তরবঙ্গে বৃষ্টি ভাল হলেও দক্ষিণবঙ্গে এখনও পর্যন্ত ঘাটতি রয়েছে ২৫ শতাংশ। এর মধ্যে কলকাতায় বৃষ্টির ঘাটতি ৩৩ শতাংশ। 

কেমন থাকবে কলকাতার আবহাওয়া (Weather Update)?

আলিপুর আবহাওয়া দফতর (Weather Update) সূত্রে জানা গিয়েছে, রবিবারও কলকাতার আবহাওয়া মেঘাচ্ছন্ন থাকবে। তবে সোমবার থেকে শহরে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বলে জানিয়েছেন হাওয়া অফিসের আধিকারিকরা। বাড়তে থাকবে তাপমাত্রা এবং আর্দ্রতাজনিত অস্বস্তি।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Weather Update

bangla news

Bengali news


আরও খবর


ছবিতে খবর