img

Follow us on

Saturday, Sep 28, 2024

Ration Corruption: রেশনে ১০০০ কোটির দুর্নীতি, মামলার তৃতীয় চার্জশিটে নাম আনিসূর ও আলিফ নূরের

ED Third chrage sheet: রেশন দুর্নীতিকাণ্ডে তৃতীয় চার্জশিটে নাম তৃণমূলমন্ত্রী ঘনিষ্ঠ দুই ভাইয়ের…

img

রেশন দুর্নীতি মামলায় অভিযুক্ত আনিসুর রহমান ও আলিফ নূর। সংগৃহীত চিত্র।

  2024-09-28 19:18:12

মাধ্যম নিউজ ডেস্ক: রেশন দুর্নীতি (Ration Corruption) মামলায় অভিযুক্ত আনিসুর রহমান ও আলিফ নূরের বিরুদ্ধে চার্জশিট দিল ইডি। মামলায় এই নিয়ে তৃতীয় চার্জশিট দাখিল করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। মেট্রোপলিটন মেজিস্ট্রেটের এজলাসে এদিন মামলায় চার্জশিট (ED Third chrage sheet) জমা করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এই আর্থিক দুর্নীতিতে ১০০০ কোটি টাকার লেনদেন হয়েছে বলে দাবি করা হয়েছে। এই দুই অভিযুক্তের সঙ্গে তৃণমূল নেতা জ্যোতিপ্রিয় মল্লিক এবং বাকিবুর রহমানের সঙ্গে প্রত্যক্ষ যোগাযোগ রয়েছে বলে উল্লেখ রয়েছে।

মোট ১৫৭ পাতার তৃতীয় সাপ্লিমেন্টারি চার্জশিট ইডির (Ration Corruption)

জানা গিয়েছে, এই চার্জশিটে (ED Third chrage sheet) তৃণমূল ঘনিষ্ঠ আরও দুই ডিস্ট্রিবিউটার ও চারটে সংস্থার নাম রয়েছে। দুই ব্যবসায়ীর মাধ্যমে রেশন দুর্নীতির প্রায় এক হাজার কোটি টাকার অবৈধ লেনদেন হয়েছে। এই আনিসুর রহমান ও আলিফ নূর হলেন তৃণমূলমন্ত্রী বালু ঘনিষ্ঠ বাকিবুরের দুই ভাই। তাদের ইডি গ্রেফতার করেছিল গত ২ অগাস্ট। তবে গ্রেফতার করার আগে তাদের দেগঙ্গার বাড়ি, ধান কল, চাল কলে তল্লাশি অভিযান চালিয়েছিল। তৃতীয় সাপ্লিমেন্টারি চার্জশিট হয়েছে মোট ১৫৭ পাতার। সেই সঙ্গে জমা দেওয়া হয়েছে মোট ৩০০০ নথি। মামলায় ৩৫০টির বেশি ব্যাঙ্ক অ্যাকাউন্টের খোঁজ মিলেছে।

আরও পড়ুনঃ আরজি করের প্রতিবাদে মুগ্ধ কিরণ রাও, জানালেন তাঁর পরের ছবির প্রেক্ষাপট কলকাতা

এখনও পর্যন্ত ২৯টি নাম চার্জশিটে

প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক, বাকিবুর রহমান, শঙ্কর আঢ্যদের বিরুদ্ধে আগেই চার্জশিট দিয়েছিল তদন্তকারী সংস্থা। এ নিয়ে রেশন দুর্নীতি (Ration Corruption) মামলায় ব্যক্তি এবং সংস্থা মিলিয়ে মোট ২৯টি নাম চার্জশিটে রয়েছে বলে জানিয়েছে ইডি। আদালতে ইডি, এই আনিসুর রহমান ও আলিফ নূরের সঙ্গে বালুর ঘনিষ্ঠতা নিয়েও তথ্য দিয়েছে। প্রাক্তন খাদ্যমন্ত্রী নানা সময়ে একাধিকবার দেড় কোটি টাকার বেশি টাকা নিয়েছেন তাদের কাছ থেকে। এমনকি বাকিবুর রহমানের সঙ্গে একাধিক সময়ে মোটা টাকার লেনদেন হয়েছিল। উত্তর ২৪ পরগনার একাধিক জায়গায় একাধিক ধান কল, চাল কলের মালিক এই দুই ভাই। তারা অবৈধ ভাবে প্রচুর কালো টাকা সাদা করেছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

ED

Bengali news

news in bengali

supplementary charge sheet

ration corruption

Third chrage sheet


আরও খবর


ছবিতে খবর