img

Follow us on

Friday, Sep 27, 2024

Ration Distribution Scam: রেশন বণ্টন কেলেঙ্কারি মামলায় ইডি রেডারে আরও ৫০ খ্যাতনামা! কবে তলব?

ED: ঋতুপর্ণা ছাড়াও রেশন বণ্টন কেলেঙ্কারি মামলায় যুক্ত আরও ৫০ জন!

img

প্রতীকী ছবি।

  2024-06-13 15:56:28

মাধ্যম নিউজ ডেস্ক: কেবল ঋতুপর্ণা সেনগুপ্তই নন, রেশন বণ্টন কেলেঙ্কারি মামলায় (Ration Distribution Scam) ইডির আতশকাচের তলায় রয়েছেন আরও অন্তত ৫০ জন। কেন্দ্রীয় তদন্তকারী এই সংস্থা (ED) সূত্রে খবর, যে ৫০ জন তাদের আতশকাচের তলায় রয়েছেন, তাঁদের কাছে ঘুরপথে গিয়েছে রেশন কেলেঙ্কারির টাকা। এ বিষয়ে নিশ্চিত হতে সন্দেহভাজনদের ব্যাঙ্কের কাগজপত্র-সহ অন্যান্য নথিপত্র খতিয়ে দেখছেন তদন্তকারীরা। জিজ্ঞাসাবাদের জন্যও তলব করা হতে পারে তাঁদের।

ঋতুপর্ণাকে তলব ইডির

রেশন বণ্টন কেলেঙ্কারি মামলায় (Ration Distribution Scam) সিজিও কমপ্লেক্সে ইডির দফতরে ডেকে পাঠানো হয়েছিল অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তকে। যদিও বিদেশে থাকায় ওই দিন তিনি গরহাজির ছিলেন। ১৯ জুন তাঁকে ফের ইডির দফতরে যেতে বলা হয়েছে। ইডির এক আধিকারিকের দাবি, রেশন কেলেঙ্কারি মামলায় ধৃত এক অভিযুক্তের সঙ্গে ঋতুপর্ণার আর্থিক লেনদেনের তথ্য হাতে পেয়েছেন তদন্তকারীরা। লেনদেনের পরিমাণ প্রায় কোটি টাকা।

রেশন বণ্টন কেলেঙ্কারিতে ধৃত 

অভিনেত্রীর দাবি, তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। তবে বিদেশে থাকায় তিনি যে ইডির দফতরে হাজিরা দিতে পারেননি, ইমেল করে সেকথা জানিয়ে দিয়েছেন কেন্দ্রীয় এই তদন্তকারী সংস্থাকে। প্রসঙ্গত, রেশন বিলি কেলেঙ্কারিকাণ্ডের (Ration Distribution Scam) তদন্তে নেমে রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা তৃণমূল নেতা জ্যোতিপ্রিয় মল্লিককে গ্রেফতার করেছে ইডি। গ্রেফতার করা হয়েছে বনগাঁ পুরসভার প্রাক্তন চেয়ারম্যান তৃণমূলের শঙ্কর আঢ্য, রেশন সামগ্রী ব্যবসায়ী বাকিবুর রহমান এবং সন্দেশখালির মাফিয়া তৃণমূলের শেখ শাহজাহানকে। শাহজাহানের ঘনিষ্ঠের বাড়ি থেকে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্রও উদ্ধার হয়েছে। এই বাকিবুরই ষড়যন্ত্রের চাঁই বলে অনুমান তদন্তকারীদের একাংশের।

আর পড়ুন: উত্তর সিকিমে বন্যা পরিস্থিতি, ধসে মৃত তিন, হড়পা বানে ভাসল ৫

এই কেলেঙ্কারির জাল গুটোতে গিয়ে ইডি জানতে পারে ঋতুপর্ণার নাম। ইডির (ED) আতশকাচের নীচে রয়েছে আরও অন্তত ৫০ জন খ্যাতনামা ব্যক্তি। ইডি সূত্রে খবর, প্রাথমিক তদন্তে কেলেঙ্কারিতে (Ration Distribution Scam) যুক্ত থাকার প্রমাণ মিললেই তলব করা হবে ওই খ্যাতনামাদের। উনিশের জুলাই মাসে একবার ইডির মুখোমুখি হয়েছিলেন ঋতুপর্ণা। রোজভ্যালিকাণ্ডে সেবার জেরা করা হয়েছিল তাঁকে। আর এবার ফের তাঁকে সম্মুখীন হতে হবে ইডির তদন্তকারীদের জেরার। রোজভ্যালিকাণ্ড নয়, এবার তাঁকে জেরা করা হবে রেশন বিলি কেলেঙ্কারিকাণ্ডে। এদিকে, ঋতুপর্ণাকে তলব করা হতেই রাজ্যের শাসক দল তৃণমূল জানিয়ে দেয়, তাদের সঙ্গে ঋতুপর্ণার কোনও যোগ নেই।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

ED

Bengali news

ration distribution scam

ration

news in Bengali 

rituparna sengupta

Ration Distribution Scam Case

eds scanner


আরও খবর


ছবিতে খবর