img

Follow us on

Friday, Sep 20, 2024

Ration Scam: ফের ইডি হেফাজতে জ্যোতিপ্রিয়, মন্ত্রিমশাই শুনলেন ‘চোর’ ধ্বনি

মন্ত্রীকে আরও সাতদিন ইডি হেফাজতে পাওয়ার আবেদন করেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আইনজীবী...

img

ফের ইডি হেফাজতের গেরোয় জ্যোতিপ্রিয় মল্লিক। ফাইল ছবি।

  2023-11-06 20:03:05

মাধ্যম নিউজ ডেস্ক: “সাত দিন পর আবার আসছি। সাত দিন, সাত দিন।” সোমবার ব্যাঙ্কশাল কোর্ট ছাড়ার সময় এমনই প্রতিক্রিয়া ব্যক্ত করেন রেশন বণ্টন কেলেঙ্কারিকাণ্ডে ইডির হাতে গ্রেফতার হওয়া বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক (Ration Scam)। বনমন্ত্রী হওয়ার আগে জ্যোতিপ্রিয় ছিলেন খাদ্য দফতরের মন্ত্রী। সেই সময়ই দুর্নীতি হয় বলে অভিযোগ।

ইডি হেফাজতের আবেদন

সেই অভিযোগের ভিত্তিতেই ইডির হাতে গ্রেফতার হন উত্তর ২৪ পরগনার তৃণমূলের এই নেতা। এদিন আদালতে তোলা হলে জ্যোতিপ্রিয়কে ১৩ নভেম্বর পর্যন্ত ইডি হেফাজতের নির্দেশ দেন বিচারক। এদিন শুনানি চলাকালীন মন্ত্রীকে আরও সাতদিন ইডি হেফাজতে পাওয়ার আবেদন করেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আইনজীবী। তাঁর যুক্তি, জ্যোতিপ্রিয় তিনদিন হাসপাতালে ছিলেন। জিজ্ঞাসাবাদের জন্য পর্যাপ্ত সময় পাওয়া যায়নি। তাই তাঁকে সাত দিনের জন্য ইডি হেফাজতে দেওয়া হোক।

‘চোর’, ‘চোর’ ধ্বনি

শুক্রবার জ্যোতিপ্রিয়কে (Ration Scam) হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার জন্য নিয়ে যাচ্ছিল ইডি। সেই সময় সংবাদ মাধ্যমের সামনে তিনি বলেছিলেন, “দিন চারেক পরেই সবাই সব কিছু জানতে পারবেন।” সেদিন তিনি নিজেকে নির্দোষ বলে দাবি করেছিলেন। সোমবারও ফের একবার নিজেকে নির্দোষ বলে দাবি করেন জ্যোতিপ্রিয়। এদিকে, এদিন বনমন্ত্রীকে ‘চোর’ সম্বোধন করেন ব্যাঙ্কশাল কোর্ট চত্বরে দাঁড়িয়ে থাকা কয়েকজন। তিনি যখন কোর্ট রুমের সিঁড়ি দিয়ে উঠছিলেন, তখনই কয়েকজন জ্যোতিপ্রিয়কে লক্ষ্য করে ‘চোর’, ‘চোর’ বলে চিৎকার করতে থাকেন। অথচ, রেশন বণ্টন কেলেঙ্কারিতে গ্রেফতার হওয়ার আগেও তাঁকে দেখলে চেয়ার ছেড়ে উঠে দাঁড়াতেন বন দফতরের কর্মীরা। ‘স্যর’ বলে সম্বোধন করতেন। এহেন মন্ত্রীকেই এবার ‘চোর’ সম্বোধন জনতার।

আরও পড়ুুন: এবার রাজ্যপালকে কুকথা অখিলের, বোসকে চিঠি লিখে কারামন্ত্রীকে সরানোর দাবি শুভেন্দুর

প্রসঙ্গত, নিয়োগ কেলেঙ্কারিতে গ্রেফতার হওয়ার পর পার্থ চট্টোপাধ্যায়কেও শুনতে হয়েছিল ‘চোর’, ‘চোর’ ধ্বনি। রেশন বণ্টন কেলেঙ্কারিতে (Ration Scam) ইডি প্রথমে গ্রেফতার করে ব্যবসায়ী বাকিবুর রহমানকে। তাঁকে জেরা করে উঠে আসে জ্যোতিপ্রিয়র নাম। তার পরেই গ্রেফতার করা হয় রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা বনমন্ত্রী জ্যোতিপ্রিয়কে। ব্যাঙ্কশাল কোর্টে তোলা হলে ১০ দিনের ইডি হেফাজতের নির্দেশ দেন বিচারক। ইডি হেফাজতের নির্দেশ শুনে এজলাসেই জ্ঞান হারান জ্যোতিপ্রিয়। পরে তাঁকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। গত সোমবার হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর মন্ত্রীকে হেফাজতে নেয় ইডি।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

bangla news

ED

Ration Scam

jyotipriya mallick

Bengali news         


আরও খবর


ছবিতে খবর