img

Follow us on

Saturday, Sep 28, 2024

Recruitment Scam: নিয়োগ দুর্নীতি মামলায় পার্থর আরও বেনামি সম্পত্তি বাজেয়াপ্ত ইডির

Partha Chatterjee: কলকাতা-বোলপুর সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে পার্থর আরও জমি ইডির হাতে

img

পার্থ চট্টোপাধ্যায়।

  2024-06-14 13:59:26

মাধ্যম নিউজ ডেস্ক: নিয়োগ দুর্নীতি (Recruitment Scam) মামলায় আষ্টেপৃষ্ঠে জড়িয়ে গিয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী  পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। জেলবন্দি পার্থর আরও  বেনামি সম্পত্তি বাজেয়াপ্ত করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। কলকাতার পাটুলি-সহ বেশ কয়েকটি জায়গা থেকে তাঁর জমি বাজেয়াপ্ত করা হয়েছে।

কোন কোন জায়গায় বেনামি সম্পত্তি

ইডি সূত্রে খবর, কলকাতার পাটুলিতে মোট ১৮ কাঠার ৩টি জমি, হাওড়ার বাগনানে ২ বিঘা জমি এবং দক্ষিণ ২৪ পরগনার বিষ্ণুপুর ও বীরভূমের বোলপুরে বেশ কিছু জমি বাজেয়াপ্ত করা হয়েছে। ইডি সূত্রে জানা গিয়েছে, যে সম্পত্তি তারা বাজেয়াপ্ত করেছে, তা সরাসরি পার্থের নামে নয়। তবে এগুলি পার্থের বলেই তদন্তে জানতে পেরেছেন কেন্দ্রীয় আধিকারিকেরা। এর মধ্যে শুধুমাত্র বোলপুরেই অন্তত পাঁচটি সম্পত্তির খোঁজ পাওয়া গিয়েছিল। যার বাজারমূল্য কয়েক কোটি টাকা। প্রাথমিকে নিয়োগ দুর্নীতিতে অন্যতম অভিযুক্ত তাপস মণ্ডলেরও উত্তর ২৪ পরগনার খড়দায় আড়াই কোটি টাকা মূল্যের জমি বাজেয়াপ্ত করেছে ইডি।

আরও পড়ুন: কাশ্মীরে সন্ত্রাস দমনে পূর্ণশক্তি প্রয়োগের নির্দেশ মোদির, বাস হামলায় আটক ৫০

মিলেছে নগদ টাকার সন্ধানও

জমি ছাড়াও একাধিক সংস্থার কাছ থেকে নগদ টাকা উদ্ধার করেছে ইডি। যা পার্থের (Partha Chatterjee) বলে মনে করা হচ্ছে। নিয়োগ ‘দুর্নীতি’র (Recruitment Scam) সঙ্গে এই জমি, সম্পত্তি এবং টাকার যোগ আছে বলেই ধারণা ইডির। এর আগে নিয়োগ দুর্নীতি মামলার চার্জশিটে একাধিক সংস্থার নাম উল্লেখ করেছে ইডি। কেন্দ্রীয় এজেন্সি সূত্রে খবর, নতুন আরও ৪টি সংস্থার হদিশ মিলেছে। ইডির দাবি, এই সংস্থাগুলির মাধ্যমে কালো টাকা সাদা করা হতো। নিয়োগ মামলার তদন্তে নেমে ২০২২ সালে পার্থকে গ্রেফতার করেছিল ইডি। সেই থেকে তিনি বন্দি। সে সময়ে পার্থের ‘বান্ধবী’ হিসাবে পরিচিত অর্পিতার ডায়মন্ড সিটির ফ্ল্যাট থেকে ২২ কোটির বেশি এবং বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে ২৭ কোটির বেশি টাকা উদ্ধার হয়। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Partha Chatterjee

Madhyom

Enforcement Directorate

bangla news

ED

Recruitment scam


আরও খবর


ছবিতে খবর