img

Follow us on

Tuesday, Jul 02, 2024

Remal Cyclone: রেমালের প্রকোপে প্রায় দশ ঘণ্টা পর শিয়ালদা দক্ষিণ শাখায় চলল ট্রেন

Sealdah South Division Rail: ঘূর্ণিঝড়ে শিয়ালদা দক্ষিণ শাখার রেল পরিষেবা বিপর্যস্ত…

img

প্রতীকী চিত্র।

  2024-05-27 12:29:03

মাধ্যম নিউজ ডেস্ক: রেমাল ঘূর্ণি ঝড়ের (Remal Cyclone) প্রকোপে প্রায় দশ ঘণ্টা পর শিয়ালদা দক্ষিণ শাখায় ট্রেন চলাচল শুরু হয়েছে। তবে কলকাতা শহরের মেট্রো পরিষেবা এখনও ব্যাহত রয়েছে। অপর দিকে ঝড় আছড়ে পড়ায় শিয়ালদা ডিভিশনে সকাল ৮ টা পর্যন্ত মোট ১১৭ টি লোকাল বাতিল করার কথা ঘোষণা করা হয়েছে। শিয়ালদা দক্ষিণ শাখার রেল পরিষেবা কার্যত বিপর্যস্ত হয়ে পড়েছে। ঝড়ের দাপটে গাছ ভেঙে পড়েছে এবং জায়গায় জায়গায় বিদ্যুৎ পরিষেবা বিচ্ছিন্ন হয়ে পড়েছে। তবে পরিস্থিতির কথা মাথায় রেখে আরও ট্রেন বাতিলের সম্ভাবনা রয়েছে বলে জানা গিয়েছে।

প্রথম ক্যানিং লোকাল চলল ৯টা ২০ মিনিটে (Remal Cyclone)

ঝড়ের কারণে সোমবার সকাল থেকে শিয়ালদা দক্ষিণ শাখায় একাধিক ট্রেন বাতিল ঘোষণা করা হয়েছে। ঝড়ের দাপটে রেল লাইনে গাছ ভেঙে পড়ায় ট্রেন চলাচল সম্পূর্ণ ভাবে বন্ধ হয়ে যায়। প্রাকৃতিক দুর্যোগের কারণে গতকাল রাত থেকেই ঝড় বৃষ্টিতে একেবারে বেহাল দশা। সকাল থেকেই নিত্য যাত্রীদের প্রচণ্ড সমস্যার মধ্যে পড়তে হয়েছিল। শিয়ালদা স্টেশনে যাত্রীদের ব্যাপক লক্ষ্য করা গিয়েছিল। প্রায় দীর্ঘ সময় পর সকাল ৯টা ২০ মিনিটে প্রথম ট্রেন ছাড়া হয় ক্যানিং লোকাল। ফলে কিছুটা স্বস্তি পান যাত্রীরা। আবার ট্রেনের পাশাপাশি মেট্রো পরিষেবায় ব্যাপক সমস্যা দেখা দেয়। সপ্তাহের শুরুতে যাত্রীদের ব্যাপক ব্যস্ততা থাকায় চাপ অনেক বেশি। দক্ষিণেশ্বর থেকে গিরিশপার্ক এবং টালিগঞ্জ থেকে কবি সুভাষ পর্যন্ত মেট্রো চলাচলের কথা বলা হয়েছিল। কিন্তু মাঝের স্টেশনগুলিতে জল জমে যাওয়ায় পরিষেবা স্বভাবিক রাখা যায়নি।

আরও পড়ুন: রেমাল-দুর্যোগে কলকাতায় দুর্ভোগ! রাতভর বৃষ্টিতে জলমগ্ন শহর, সোমেও জারি সতর্কতা

বাতিল আরও ১১৭ টি ট্রেন

ঝড়ের (Remal Cyclone) প্রকোপে যে যে ট্রেন শিয়ালদা ডিভিশন থেকে যে যে ট্রেন বাতিল হয়েছে তা হল-

শিয়ালদা-লক্ষ্মীকান্তপুর শাখায় মোট ১৫টি লোকাল বাতিল করা হয়েছে। শিয়ালদা-ডায়মন্ড হারবার শাখায় মোট ১৮টি ট্রেন, শিয়ালদা-ক্যানিং শাখায় মোট ১২টি ট্রেন, শিয়ালদা-সোনারপুর শাখায় ৩টি, শিয়ালদা-বজবজ শাখায় মোট ১০টি, শিয়ালদা-বারুইপুর শাখায় ৭টি ট্রেন, শিয়ালদা-হাসনাবাদ শাখায় ৮টি ট্রেন, বারাসত-হাসনাবাদ শাখায় মোট ৫টি, লক্ষ্মীকান্তপুর-নামখানা শাখায় ১০ টি ট্রেন, সোনারপুর-বারুইপুর-ডায়মন্ড হারবার শাখায় ৪টি ট্রেন, নামখানা-শিয়ালদা শাখায় ১টি, সোনারপুর-ক্যানিং ৫টি, শিয়ালদা-নৈহাটি শাখায় ২টি, শিয়ালদা-গোবরডাঙা শাখায় ১টি, নৈহাটি বজবজ শাখায় ২টি ট্রেন, দমদম-বারাকপুর শাখায় ২টি, সোনারপুর-চম্পাহাটি শাখায় ১টি, মাঝেরহাট-চম্পাহাটি শাখায় ১টি, হাসনাবাদ-দমদম শাখায় ১টি, মাঝেরহাট-হাসনাবাদ শাখায় ২টি, বিবাদীবাগ-কৃষ্ণনগর শাখায় ১টি, নামখানা-কাকদ্বীপ শাখায় ১টি, কাকদ্বীপ-লক্ষ্মীকান্তপুর শাখায় ১টি, লক্ষ্মীকান্তপুর-বারুইপুর শাখায় ২টি এবং দমদম গোবরডাঙা শাখায় ১টি ট্রেন বাতিল করা হয়েছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

bangla news

Bengali news

rail

news in bengali

remal cyclone

Cyclone Remal Impact

Sealdah South Division rail


আরও খবর


ছবিতে খবর