img

Follow us on

Saturday, Oct 12, 2024

RG Kar Case: আরজি কর ইস্যুতে ‘গণইস্তফা’ দিলেন এসএসকেএম-এর ৪০ জন চিকিৎসক!

Mass resignation: ‘গণইস্তফা’ দিয়ে জুনিয়রদের অনশনের পাশে সিনিয়র ডাক্তাররা…

img

‘গণইস্তফা' দিচ্ছেন ডাক্তাররা। সংগৃহীত চিত্র।

  2024-10-11 13:52:05

মাধ্যম নিউজ ডেস্ক: এবার আরজি কর (RG Kar Case) ইস্যুতে ‘গণইস্তফা’ (Mass resignation) দিলেন এসএসকেএম হাসপাতালের সিনিয়র ডাক্তাররা। অভয়ার ন্যায় বিচারের দাবিতে আন্দোলনরত জুনিয়র ডাক্তারদের পাশে দাঁড়িয়ে বড় পদক্ষেপ তাঁদের। বৃহাস্পতিবার এই হাসপাতালের ৪০ জন সিনিয়র ডাক্তার এই গণইস্তফা পত্রে স্বাক্ষর করেছেন। অপর দিকে সরকার পক্ষকে এখনও ১০ দফা দাবি নিয়ে কোনও সদর্থক ভূমিকা গ্রহণ করতে দেখা যায়নি। ফলে পরিস্থিতি অত্যন্ত জটিল হয়ে উঠছে ক্রমশ।

ডাক্তারদের দাবি মেটাতে সরকার পক্ষ ব্যর্থ (RG Kar Case)

গণইস্তফা পত্রে স্বাক্ষর করে এসএসকেএম-এর সিনিয়র ডাক্তাররা বলেন, “আরজি কর ইস্যুতে (RG Kar Case) অনশনকারী ডাক্তারদের দাবি মেটাতে সরকার পক্ষ ব্যর্থ। আমরা সেই জন্য এই সিদ্ধান্ত নিয়েছি। তবে তাঁর মানে এই নয় যে এখনই পরিষেবা বন্ধ করা হবে। আমাদের পত্র গ্রহণ না হওয়া পর্যন্ত আমরা আমাদের দায়িত্ব পালন করে যাবো। সরকারের উচিত আরও সংবেদনশীল হওয়া। অবিলম্বে সব দাবি মেনে নেওয়া উচিত।” উল্লেখ্য বুধবার একই ভাবে গণপদত্যাগ পত্রে স্বাক্ষর করে নিজেদের অবস্থান স্পষ্ট করেছিলেন ন্যাশনাল মেডিক্যাল কলেজের মোট ৩৪ জন সিনিয়র ডাক্তার। একইভাবে হুঁশিয়ারি দিয়েছেন নীলরতন সরকার মেডিক্যাল কলেজের ডাক্তাররা। আগামী ২৪ ঘণ্টায় যদি কোনও ইতিবাচক ভূমিকা না গ্রহণ করে সরকার, তাহলে এখানেও গণইস্তফা দেওয়া হবে। আবার সরকারের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে চরম হুঁশিয়ারি দিয়েছেন সাগর দত্ত মেডিক্যাল কলেজের ডাক্তারাও।

আরও পড়ুন: এক যুগের অবসান! রতন টাটার প্রয়াণে শোক বার্তা সচিন, সলমন, রোহিত-নীরজদের 

আরজি করে ৫০ জনের গণইস্তফা

গত মঙ্গলবার ন্যাশনাল মেডিক্যাল কলেজের সিনিয়র ডাক্তাররা ইস্তফা দিয়েছেন। এখানে প্রায় ৭৫ জন সিনিয়র ডাক্তার গণইস্তফা (Mass resignation) দিয়েছিলেন। আবার মঙ্গলবার আরজি কর হাসপাতালের প্রায় ৫০ জন সিনিয়র ডাক্তার গণইস্তফা দিয়েছিলেন। এইভাবেই একাধিক জেলা হাসপাতালেও এই ইস্তফা ছড়িয়ে পড়েছে। উত্তরবঙ্গ মেডিক্যাল হাসপাতালে মোট ৫০ জন জুনিয়র ডাক্তার নিজেরা জুনিয়রদের পাশে দাঁড়িয়ে গণইস্তফা দিয়েছেন। উৎসবমুখর দুর্গাপুজোতে আরজি কর হাসপাতলের চিকিৎসক-তরুণীকে ধর্ষণ করে হত্যাকাণ্ডের (RG Kar Case) ন্যায় বিচারের আন্দোলন থেমে নেই। সপ্তমীর দিন কলেজ স্ট্রিটে পুলিশকে ঘিরে বিরাট বিক্ষোভ হয়। কলেজ স্কোয়ার পুজো মণ্ডপের সামনেই আন্দোলনকারীরা জমায়েত করে সুবিচারের দাবিতে বিক্ষোভ দেখান।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

sskm

bangla news

Bengali news

news in bengali

RG Kar Case  

Mass resignation


আরও খবর


ছবিতে খবর