img

Follow us on

Saturday, Sep 28, 2024

RG Kar Case: আরজি করে বসানো হবে অভয়ার মূর্তি, মহালয়ায় মহাসমাবেশের ডাক জুনিয়র ডাক্তারদের

Mahalaya: ন্যায় বিচারের দাবিতে মহালয়ার দিনে মহামিছিল-মহাসমাবেশের ডাক ডাক্তারদের…

img

এসএসকেএম-এ জুনিয়র ডাক্তারদের গণকনভেনশেন। সংগৃহীত চিত্র।

  2024-09-28 14:26:00

মাধ্যম নিউজ ডেস্ক: আরজি কর (RG Kar Case) মেডিক্যাল হাসপাতালে চিকিৎসক তরুণীকে ধর্ষণ করে খুনের ঘটনার ন্যায় বিচারের দাবিতে কলেজ হাসপাতাল ক্যাম্পাসেই মূর্তি বসবে নির্যাতিতার। শুক্রবার এসএসকেএম মেডিক্যাল হাসপাতালে জুনিয়র ডাক্তারদের গণকনভেনশেনে এমনটাই জানালেন বিশিষ্ট চিকিৎসক অভিজিৎ চৌধুরী। একইভাবে মহালয়ার (Mahalaya) দিনে মহাসমাবেশ এবং মহামিছিলের ডাক দেয় জুনিয়র ডাক্তার ফ্রন্ট।

অভয়ার কর্মস্থলে বাসনো হবে মূর্তি (RG Kar Case)

কার্যত নিজের কর্মক্ষেত্রেই খুনের শিকার হয়েছেন অভয়া। এই ঘটনার পরিপ্রেক্ষিতে সুবিচারের দাবিতে আন্দোলনের আঁচ রাজ্য, দেশ তথা বিদেশও গিয়ে পড়েছে। সর্বত্র ‘জাস্টিস ফর আরজি কর’-স্লোগানে মুখরিত হয়েছে। হত্যার ৫০ দিনের মাথায় এসএসকেএম হাসপাতালের একটি প্রেক্ষাগৃহে গণকনভেনশনের ডাক দেওয়া হয়। তাতে উপস্থিত ছিলেন সমাজের বিভিন্ন বর্গের মানুষ। কবি, সাহিত্যিক, সমাজকর্মী, ছাত্রছাত্রী, গবেষক, অধ্যাপক এবং সাংবাদিকরা যোগদান করেছিলেন। আন্দোলনকারী জুনিয়র ডাক্তারদের মধ্যে অভিজিৎ চৌধুরী দাবি করেন, যেখানে অভয়ার নির্যাতন হয়েছে, সেখানেই তাঁর মূর্তি বাসনো হবে। তবে ঠিক কোথায় বাসানো হবে তা কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে ঠিক করা হবে। একই ভাবে এই মূর্তি বাকি হাসপাতালেও বাসানো হবে। ন্যায় বিচারের দাবিতে আমরা অনড়।

আরও পড়ুনঃ ‘বিরলের মধ্যে বিরলতম অপরাধ’, দোষ প্রমাণ হলে মৃত্যুদণ্ড হতে পারে সন্দীপের

কলেজ স্কোয়ার থেকে ধর্মতলা পর্যন্ত মিছিল

এবারের দুর্গাপুজো হবে প্রতিবাদের উৎসব, ঠিক এমন দাবি তোলা হয় এদিনের গণকনভেনশেনে। আগামী ২ অক্টোবর মহালয়ার (Mahalaya) দিনে ন্যায় বিচারের (RG Kar Case) দাবিতে মহামিছিলের ডাক দিয়েছে জুনিয়র ডাক্তারদের ফ্রন্ট। সেদিন কলেজ স্কোয়ার থেকে ধর্মতলা পর্যন্ত মিছিল করা হবে। মিছিলের শেষে ধর্মতলায় হবে মহাসমাবেশ। এই প্রতিবাদ কর্মসূচিতে সমাজের নানা স্তরের মানুষকে যোগদানের জন্য আহ্বান করা হয়েছে। একই ভাবে আগামী ২৯ সেপ্টেম্বর ফের রাত দখলের ডাক দেওয়া হয়েছে। চিকিৎসক অনিকেত মাহাতো বলেন, এবারের স্লোগান হবে, ‘পাড়ায় থাকছি এক সাথে, উৎসবে নয় প্রতিবাদে’। এদিকে আন্দোলনরত ডাক্তারি পড়ুয়ার টানা ৪২ দিন কর্মবিরতির পর কাজে যোগদান করলেও আন্দোলনের তীব্রতা একটুও কম হয়নি। একই ভাবে ডাক্তারদের দাবি-দাওয়া না মানলে, আবার কর্মবিরতি ঘোষণা করতে পারেন বলে রাজ্য সরকারকে হুঁশিয়ারি দিয়েছেন জুনিয়র ডাক্তাররা।  

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Mahalaya

news in bengali

mass gathering

RG Kar Case

junior doctors


আরও খবর


ছবিতে খবর