img

Follow us on

Wednesday, Sep 25, 2024

RG Kar Case: ময়নাতদন্তের মধ্যেই কি আসল রহস্য লুকিয়ে? ফের সিজিও-তে জিজ্ঞাসাবাদ অপূর্ব বিশ্বাসকে

Apurba Biswas: ধর্ষণ-খুনের কিনারা করতে ফের অপূর্ব ও ডোমদের তলব সিজিওতে…

img

দুই ডোম এবং চিকিৎসক। সংগৃহীত চিত্র।

  2024-09-25 17:44:37

মাধ্যম নিউজ ডেস্ক: আরজি কর (RG Kar Case) মামলায় বুধবার ফের সিজিও-তে হাজিরা দিলেন অভয়ার ময়নাতদন্তকারী চিকিৎসক অপূর্ব বিশ্বাস। একই সঙ্গে এদিন হাজিরা দিলেন হাসপাতালের দুই ডোমও। ধর্ষণ এবং খুনের কিনারা করে তাঁদের জিজ্ঞাসাবাদ করবে সিবিআই। ময়নাতদন্তের মধ্যেই কি আসল খুনের তথ্য লুকিয়ে রয়েছে? তদন্তকারী অফিসাররা সব তথ্য খতিয়ে দেখছেন।

ময়নাতদন্তে ৩ সদস্যের মেডিক্যাল বোর্ড ছিল (RG Kar Case)

গত ৯ অগাস্ট আরজি কর (RG Kar Case) হাসপাতালে চিকিৎসক তরুণীকে ধর্ষণ করে খুনের ঘটনায় আপামর বাঙালি সমাজের মনকে নাড়িয়ে দিয়েছিল। অভয়ার ময়নাতদন্তের ৩ সদস্যের মেডিক্যাল বোর্ডে ছিলেন এই অপূর্ব বিশ্বাস। আগেই জিজ্ঞাসাবাদ করা হয়েছে বাকি দুই সদস্য রীনা দাস এবং মলি বন্দ্যোপাধ্যায়কেও। একই সঙ্গে মর্গের সহকারী ডোমদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে। মর্গের মর্গ অ্যাসিস্ট্যান্ট বলেন, “আমি ময়নাতদন্তের সময় ছিলাম না। আমার টেবিল ওয়ার্ক। আমি পেপারস ওয়ার্ক করি।” অপর দিকে রবিবার সিজিও থেকে বের হয়ে অপূর্ব বলেছিলেন, “মৃতার দেহে ময়নাতদন্তের জন্য বিভিন্ন ভাবে চাপ দেওয়া হচ্ছিল।” একই ভাবে মৃতার কাকু বলেন, “এক ব্যক্তি দ্রুত ময়নাতদন্তের জন্য প্রেসার দিচ্ছিলেন। তাড়াতাড়ি না করলে রক্তগঙ্গা বইয়ে দেওয়া হবে বলে হুমকি দেওয়া হচ্ছিল।” এরপর থেকে ঘটনায় ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে।

আরও পড়ুনঃ আরজি কর দুর্নীতি মামলায় আলমারি ভেঙে গুরুত্বপূর্ণ নথি ও ফাইল উদ্ধার করল সিবিআই

ময়নাতদন্তের দিনে কী কী ঘটেছিল?

সিবিআই সূত্রে জানা গিয়েছে, ময়নাতদন্তের (RG Kar Case) দিনে কী কী ঘটেছিল? কারা কারা উপস্থিত ছিল? বিষয় সম্পর্কে জানতে চাওয়া হবে। ঘটনার দিন থেকেই মানুষ, এই খুনের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছে। একজন যোগ্য ডাক্তারকে কর্মস্থলে কেন নির্মমভাবে খুন হতে হলো? এই খুন ছিল অত্যন্ত পাশবিক। শরীরের একাধিক জায়গায় মিলেছে গুরুতর আঘাতের চিহ্ন। শরীর ছিল অর্ধনগ্ন অবস্থায়। তবে বিশেষজ্ঞরা জানিয়েছেন কোনও একজন মাত্র ব্যক্তির দ্বারা এই ভাবে পাশবিক নির্যাতন করা সম্ভব হয়নি। ধর্ষণ এবং খুনে আরও একাধিক ব্যক্তির উপস্থিতি ছিল বলে অনুমান করা হয়েছে। তাই গোটা বিষয়কে খতিয়ে দেখতে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। অপর দিকে বুধবার ফের শিয়ালদা আদালতে, ধৃত প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ এবং টালা থানার ওসি অভিজিৎ মণ্ডলকে তোলা হবে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

cbi

Madhyom

bangla news

Bengali news

news in bengali

cgo

RG Kar Case  

apurba biswas


আরও খবর


ছবিতে খবর