img

Follow us on

Saturday, Sep 28, 2024

Nabanna Abhijan: 'মারুক আমায়, আমি যাব না', পুলিশের বিরুদ্ধে গর্জে উঠল একরত্তি

RG Kar Incident: নবান্ন অভিযানে পুলিশের বিরুদ্ধে বড় প্রতিবাদ একরত্তি মেয়ের...

img

নবান্ন অভিযানকে কেন্দ্র করে রণক্ষেত্র এলাকা, ক্ষোভ উগরে দিলেন মহিলা আন্দোলনকারী (ইনসেটে) (সংগৃহীত ছবি)

  2024-08-27 20:54:09

মাধ্যম নিউজ ডেস্ক: আরজি করকাণ্ডের (RG Kar Incident) প্রতিবাদে কার্যত শহরের বিভিন্ন প্রান্ত থেকে মঙ্গলবার বহু মানুষ শামিল হন। 'পশ্চিমবঙ্গ ছাত্র সমাজ'-এর ব্যানারে নবান্ন অভিযান কর্মসূচি ঘোষণা (Nabanna Abhijan) করা হলেও, সাঁতরাগাছি হোক বা হাওড়া ব্রিজ, হাওড়া ময়দান হোক কিংবা ফোরশোর রোড সর্বত্রই মিছিলে ছাত্র-ছাত্রীদের পাশাপাশি চোখে পড়ল প্রচুর মহিলাকে। এঁদের অনেকেই হয়তো পড়ুয়া নন। মিছিলে যোগ দিয়ে, ছাত্র সমাজের ডাকা আন্দোলনে তাঁদের জমায়েতের কারণও ব্যাখ্যা করলেন কেউ কেউ। মিছিলে একরত্তি মেয়েকেও পুলিশের বিরুদ্ধে গর্জে উঠতে দেখা গিয়েছে।

পুলিশের বিরুদ্ধে গর্জে উঠল একরত্তি মেয়ে (Nabanna Abhijan)

এদিন আন্দোলনকারীদের (Nabanna Abhijan) সঙ্গে পা মেলায় এক নাবালিকা স্কুল পড়ুয়া। পুলিশের রণংদেহি মূর্তি দেখে সে একটুও ভয় পায়নি। বরং, পুলিশের বিরুদ্ধে সে রুখে দাঁড়িয়েছে। পুলিশ কর্মীরা তাকে সরানোর অনেক চেষ্টা করেন। কিন্তু, ছোট ওই নাবালিকা আন্দোলন ছেড়ে যেতে রাজি নয়। সে প্রকাশ্যে পুলিশের উদ্দেশে বলে, 'মারুক.. আমায় মারুক... আমি যাব না, মা বাবার সঙ্গেই থাকব'। নবান্ন অভিযান থেকে গর্জে উঠল এই একরত্তি মেয়ে। তার এই প্রতিবাদী ভিডিও ভাইরাল হয়েছে। নেটিজেনরা কুর্নিশ জানিয়েছে তাকে।

আরও পড়ুন: ‘‘শান্তিপূর্ণ প্রতিবাদ দমন নয়’’, মমতাকে সুপ্রিম-নির্দেশ মনে করালেন রাজ্যপাল

মেয়ের নিরাপত্তার জন্য আন্দোলনে

ছাত্রদের আন্দোলনে (Nabanna Abhijan) যোগ দেওয়া এক মহিলা আন্দোলনকারী স্পষ্ট ভাষায় বলে দিলেন, "আমি একজন সাধারণ মহিলা। মেয়ের মা। আজ আপনার মেয়ে-আমার মেয়ে সবার নিরাপত্তার জন্য এসেছি। নেতা-মন্ত্রীদের মেয়েদের বডিগার্ড আছে। আপনার আমার মেয়ের বডিগার্ড নেই। আমাদের মেয়েদের জন্য আমাদেরই লড়তে হবে। আমাদের হাতে লাঠিসোঁটা কিছু নেই। আমরা নিরস্ত্র, আমাদের হাতে কিছু নেই।" এমনিতেই সকাল থেকেই যুদ্ধকালীন তৎপরতায় প্রস্তুতি চোখে পড়ছিল। নিশ্চিদ্র নিরাপত্তার বলয়ে মুড়ে ফেলা হয় নবান্ন ও তার আশপাশের চত্বর। কিন্তু, আরজি করকাণ্ডের প্রতিবাদে বিভিন্ন প্রান্তে চরম উত্তেজনা ছড়াল। কার্যত ধুন্ধুমার পরিস্থিতি। পুলিশ ও আন্দোলনকারীদের মধ্যে এই অশান্তির জেরে রক্ত ঝরল একাধিক মহিলার। মাথা ফাটল পুলিশেরও। চূড়ান্ত বিশৃঙ্খলা হাওড়া ব্রিজে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

bangla news

Bengali news

nabanna abhijan

RG Kar Incident


আরও খবর


ছবিতে খবর