img

Follow us on

Friday, Sep 27, 2024

RG Kar Incident: ফের উত্তপ্ত আরজি কর! 'থ্রেট কালচার'-এ অভিযুক্তরা হাসপাতাল চত্বরে, ক্ষুব্ধ জুনিয়র ডাক্তাররা

Junior Doctors: প্রতিশ্রুতি ভঙ্গ মমতা-সরকারের! গণ কনভেনশনের জন্য কোনও হল-মঞ্চ পাচ্ছেন না জুনিয়র ডাক্তাররা?...

img

ফের উত্তপ্ত আরজি কর হাসপাতাল চত্বর। ফাইল ছবি

  2024-09-26 11:52:42

মাধ্যম নিউজ ডেস্ক: নতুন করে উত্তপ্ত হল আরজি কর হাসপাতাল (RG Kar Incident) চত্বর। বুধবার 'থ্রেট কালচার'-এ অভিযুক্ত একাধিক চিকিৎসককে হাসপাতালের অভ্যন্তরীণ তদন্ত কমিটি ডেকে পাঠিয়েছিল। তাঁরা হাসপাতালে যাওয়ার পরই উত্তপ্ত হয় পরিবেশ। জুনিয়র ডাক্তাররা তাঁদের বিরুদ্ধে বিক্ষোভ দেখায়। অন্যদিকে, আরজি কর কাণ্ডের প্রতিবাদে শুক্রবার গণ কনভেনশনের আয়োজন করেছিলেন জুনিয়র ডাক্তাররা। কিন্তু এই অনুষ্ঠানের জন্য সরকারি হল, ধনধান্য অডিটোরিয়াম চেয়েও পেলেন না তাঁরা।  একইভাবে, ‘না’ শুনতে হচ্ছে শহরের অন্যান্য সরকারি হল-মঞ্চ কর্তৃপক্ষের কাছে থেকেও। এমনটাই দাবি জুনিয়র চিকিৎসকদের।

থ্রেট কালচারে যুক্ত ৫১ জন

আরজি করে (RG Kar Incident) 'থ্রেট কালচার' চালানোর অভিযোগ ওঠার পর ৫১ জনকে চিহ্নিত করা হয়েছে। তাঁদের মধ্যেই ১২ জন বুধবার হাসপাতালের প্রশাসনিক ভবনে হাজিরা দেন। তাঁদের মধ্যে চিকিৎসক ছাড়াও রয়েছেন হাউসস্টাফ, ইন্টার্নরা। হাসপাতাল থেকে তাঁরা যখন বেরিয়ে যাচ্ছেন সেই সময় উত্তপ্ত হয় পরিস্থিতি। দুই পক্ষের ধাক্কাধাক্কিতে কারও কারও জামা ছেঁড়ে বলে অভিযোগ। পরে ওই অভিযুক্তদের কার্যত তাড়া করেন জুনিয়র ডাক্তাররা (Junior Doctors)। সবশেষে সিআইএসএফ জওয়ানরা নিরাপত্তা দিয়ে হাসপাতাল থেকে বের করে দেন অভিযুক্তদের। সুপ্রিম কোর্টের নির্দেশে বর্তমানে আরজি কর হাসপাতালে মোতায়েন রয়েছে কেন্দ্রীয় বাহিনী। 

ফের আন্দোলনে জুনিয়র ডাক্তাররা

ইতিমধ্যে জানা গিয়েছে, আরজি কর কাণ্ডে (RG Kar Incident) ফের আন্দোলনে নামতে চলেছেন জুনিয়র চিকিৎসকরা (Junior Doctors) নির্যাতিতার বিচার, থ্রেট কালচারের উৎখাত-সহ একাধিক দাবির কথা তুলে আগামী ২৭ সেপ্টেম্বর একটি কর্মসূচি নিয়েছে তাঁরা। সেখান থেকেই পরবর্তী পদক্ষেপ সম্পর্কে জানাবেন। জানা গিয়েছে, ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডাক্তার ফ্রন্টের তরফে আগামী শুক্রবার ধনধান্য অডিটোরিয়ামে গণকনভেনশনের আয়োজন করা হয়৷ এর জন্য আবেদনও করা হয়েছিল৷ এসএসকেএমের জুনিয়র ডাক্তাররা এই কর্মসূচির আয়োজনের দায়িত্বে ছিলেন৷ কিন্তু শেষ সময়ে প্রশাসনের তরফে জানা যায় কর্মসূচির জন্য হল পাননি চিকিৎসকেরা। 

আরও পড়ুন: ‘‘কুইন্টাল-কুইন্টাল জল’’! কিউসকের বদলে নতুন একক তৈরি রচনার, কটাক্ষ বিজেপির

কেন মিলল না অডিটোরিয়াম

জুনিয়র ডাক্তাররা (RG Kar Incident) জানান, পুর ও নগরোন্নয়ন মন্ত্রীর তরফে মৌখিক আশ্বাস ছিল, অডিটোরিয়াম পেতে অসুবিধা হবে না ৷ পরে জানানো হয়, অডিটোরিয়াম দেওয়া যাচ্ছে না ৷ তারপর তাঁরা ফের ফিরহাদ হাকিমের সঙ্গে দেখা করতে কলকাতা পুরনিগমে আসেন৷ অভিযোগ, মেয়রের ঘরের বাইরে দীর্ঘ অপেক্ষা করলেও, ফিরহাদ হাকিম তাঁদের সঙ্গে দেখাই করেননি৷ বাধ্য হয়ে তাঁরা ফিরে যান৷ এরপর কলা মন্দির থেকে শুরু করে, রবীন্দ্র সদন, উত্তম মঞ্চ, নজরুল মঞ্চ, সর্বত্র যোগাযোগ করলেও, না-করে দেওয়া হয়৷ এই ঘটনায় ফের নতুন করে বিতর্ক তৈরি হয়েছে৷ সরকারের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠছে বিভিন্ন মহলে৷ মনে করা হচ্ছে, সরকারের বিরুদ্ধে আন্দোলনের জেরেই, এবার জুনিয়র ডাক্তারদের (Junior Doctors) এই হেনস্তার মুখোমুখি হতে হচ্ছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

RG Kar Hospital

RG Kar Incident

RG Kar Rape and Murder Case

junior doctors protest

RG Kar Threat Culture


আরও খবর


ছবিতে খবর