img

Follow us on

Monday, Sep 16, 2024

RG Kar Incident: “আলোচনা সদর্থক হয়নি”, লালবাজার অভিযানের পর বললেন আন্দোলনকারীরা

Lalbazar: পুলিশকে মেরুদণ্ড উপহার, আর কী কী করলেন আন্দোলনকারীরা...

img

পুলিশের হাতে দাবি সনদ তুলে দেন আন্দোলনকারী চিকিৎসকরা। সংগৃহীত ছবি।

  2024-09-04 09:03:27

মাধ্যম নিউজ ডেস্ক: “আলোচনা সদর্থক হয়নি।” রাস্তার অবস্থান তোলা হলেও, আন্দোলন জারি থাকবে বলে মঙ্গলবার সাফ জানিয়ে দিলেন (Lalbazar) আরজি করকাণ্ডে আন্দোলনরত জুনিয়র  ডাক্তাররা। এদিন দফায় দফায় পুলিশকর্তারা এসে কথা বললেও, অবস্থানে অনড় ছিলেন জুনিয়র ডাক্তাররা। আন্দোলনকারীদের একটি প্রতিনিধিদল দল গিয়ে দেখা করেন পুলিশ কমিশনারের সঙ্গে। লালবাজার থেকে বেরিয়ে তাঁরা জানান আলোচনা সদর্থক হয়নি।

কী বলছেন আন্দোলনকারীরা (RG Kar Incident)

লালবাজার থেকে (RG Kar Incident) বেরিয়ে প্রতিনিধি দলের এক সদস্য বলেন, “গত ১৪ ও ১২ তারিখের ঘটনা প্রসঙ্গে তাঁরা স্বীকার করেন, এটি পুলিশি ব্যর্থতা। কিন্তু আলোচনায় কোনও সদুত্তর আমরা পাইনি। আমরা আমাদের দাবিতে এখনও অনড়। নৈতিক দায় নিয়ে সিপির পদত্যাগ করা উচিত বলে আমরা মনে করি।” প্রতিনিধি দলের সদস্যরা জানান, অবস্থান বিক্ষোভ তুলে নিলেও বিচারের দাবিতে আন্দোলন চলবে একই ভাবে। এদিন ঘণ্টাখানেক ধরে পুলিশের সঙ্গে আলোচনা করে আন্দোলনকারীদের প্রতিনিধি দল। আন্দোলনকারীদের অন্যতম প্রধান দাবিই হল পুলিশ কমিশনার বিনীত গোয়েলের পদত্যাগ। এই দাবিতেই বিনীতের সঙ্গে দেখা করে স্মারকলিপি জমা দিতে গিয়েছিলেন তাঁরা। প্রতিনিধি দলে ছিলেন ২২ জন জুনিয়র ডাক্তার।

মেরুদণ্ড উপহার

পুলিশকে তাঁরা একটি প্রতীকী মেরুদণ্ড উপহার দিয়ে আসেন। সোমবার থেকে এই প্রতীকী মেরুদণ্ডটি নিয়ে আন্দোলন করছিলেন তাঁরা। এদিন লালবাজারে সেটাই নিয়ে যান তাঁরা। সূত্রের খবর, চিকিৎসকদের প্রতিনিধি দলের জন্য বাসের ব্যবস্থা করা হয়েছিল। তবে তাঁরা হেঁটেই লালবাজারে যাওয়ার সিদ্ধান্ত নেন।

আন্দোলনকারীদের রুখতে ব্যারিকেডের ব্যবস্থা করেছিল পুলিশ। প্রতীকী মেরুদণ্ড হাতে নিয়ে সেখানেই অপেক্ষা করছিলেন তাঁরা। প্রায় ২২ ঘণ্টা ধরে অবস্থানের পর এদিন লালবাজারের দিকে একশো মিটার এগনোর (Lalbazar) অনুমতি পান তাঁরা। সেই মতো এগোনও (RG Kar Incident)।

আরও পড়ুন: ‘‘বিলকে আইনে রূপান্তর করার দায়িত্ব মুখ্যমন্ত্রীরই’’, বিধানসভায় কৌশলী শুভেন্দু

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  WhatsappFacebookTwitterTelegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

agitation

RG Kar Incident

 Lalbazar

junior doctors at lalbazar. Lalbazar

news in bengali             


আরও খবর


ছবিতে খবর