img

Follow us on

Friday, Sep 27, 2024

RG Kar Incident: টালা থানাতেই নথি বদল! আরজি কর মামলার শুনানিতে আদালতে দাবি সিবিআইয়ের

CBI: সেই রাতে টালা থানার ভিতরেই আরজি কর-কাণ্ডের প্রমাণ বদল করেন সন্দীপ-অভিজিৎ! বিস্ফোরক দাবি সিবিআই-এর...

img

টালা থানার ভিতরেই প্রমাণ বদল সন্দীপ-অভিজিতের, আদালতে জানাল সিবিআই। সংগৃহীত চিত্র

  2024-09-26 11:22:17

মাধ্যম নিউজ ডেস্ক: আরজি কর কাণ্ডে (RG Kar Incident) চাঞ্চল্যকর দাবি করল সিবিআই (CBI)। বুধবার আদালতে তদন্তকারী সংস্থা জানিয়েছে, এই মামলা সংক্রান্ত কিছু ভুয়ো নথি বানিয়ে সেগুলি অদল-বদল করা হয়েছিল টালা থানায়। দুই অভিযুক্ত আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ ও টালা থানার প্রাক্তন ওসি অভিজিৎ মণ্ডলকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের সময় এই তথ্য তাঁদের হাতে উঠে এসেছে বলে আদালতে দাবি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার। বুধবার সন্দীপ ও অভিজিতকে শিয়ালদা আদালতে হাজির করানো হয়েছিল। 

সিবিআই-এর যুক্তি

এই মামলায় টালা থানার ভূমিকা নিয়ে প্রথম থেকেই প্রশ্ন উঠেছে। কেন সঠিক সময়ে এফআইআর হল না? কেন পুলিশ তড়িঘড়ি দেহ দাহ করার ব্যবস্থা করল? এমন সব প্রশ্ন তুলেছে নির্যাতিতার পরিবার থেকে সাধারণ মানুষ, জুনিয়র ডাক্তাররা (RG Kar Incident)। এর স্বপক্ষেই এদিন সিবিআই-এর দাবি, টালা থানার অন্দরেই তথ্য-প্রমাণ বদল করা হয়েছে, তৈরি করা হয়েছে ভুয়ো রেকর্ড! বিশেষ সিবিআই আদালতে এমনই তথ্য পেশ করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। টালা থানার প্রাক্তন ওসি অভিজিৎ মণ্ডল যখন আদালতে জামিনের আবেদন জানান, তখন সিবিআই বেশ কিছু যুক্তি পেশ করে জামিনের বিরোধিতা করেছে। সেই সব যুক্তির একটি পয়েন্টে ছিল এই ভুয়ো রেকর্ড বানানোর অভিযোগ। সিবিআই আদালতে জানায়,  টালা থানার সিসি ফুটেজ-সহ ডিভিআর ও হার্ড ডিস্কও ফরেন্সিক পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। সেই তথ্যও দিন দুয়েকের মধ্যে চলে আসবে।

আরও পড়ুন: ফের উত্তপ্ত আরজি কর! 'থ্রেট কালচার'-এ অভিযুক্তরা হাসপাতাল চত্বরে, ক্ষুব্ধ জুনিয়র ডাক্তাররা

জেল হেফাজতে সন্দীপ-অভিজিৎ

এদিন আদালতে (RG Kar Incident) নিজের পক্ষে যুক্তি দিতে গিয়ে প্রাক্তন ওসি অভিজিৎ মণ্ডল দাবি করেছেন, তিনি ঘটনার দিন তাঁর কাজ সঠিকভাবেই করেছেন। ঘটনার দিন সকাল সাড়ে ৯টায় খবর পান তিনি, সকাল সাড়ে ১০টায় যান। তাঁর দাবি, তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ তোলা হলেও, তা জামিনযোগ্য ধারা, তাই তাঁর জামিন পাওয়া উচিত। তবে তাঁর যুক্তি ধোপে টেকেনি। আরজি কর-কাণ্ডের পর থেকে যে প্রতিবাদ-বিক্ষোভ হয়েছে সেটিকে ‘বিরল থেকে বিরলতম জনরোষ’ বলে ব্যাখ্যা করেন সিবিআইয়ের (CBI) আইনজীবী। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আইনজীবী বলেন, “যে সিসি ফুটেজ ও মোবাইল উদ্ধার হয়েছে, সেগুলির ফরেন্সিক তথ্যের জন্য অপেক্ষা করছি। আমাদের হাতে আরও তিন দিনের সময় থাকছে। তখন আবার হেফাজতে নেওয়ার আবেদন জানানো হতে পারে।” সিবিআই-এর আবেদন মেনে সন্দীপ ঘোষ ও অভিজিৎ মণ্ডলকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দেয় আদালত।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

rg kar protest

Sandip ghosh

RG Kar medical college and hospital

 RG Kar Incident


আরও খবর


ছবিতে খবর