img

Follow us on

Friday, Oct 04, 2024

RG Kar Incident: শরীরে অন্তত ২৪টি আঘাত! গণপ্রহারের মতোই মারা হয়েছিল আরজি করের নির্যাতিতাকে 

CBI: অন্যত্র খুন করে দেহ সেমিনার হলে! আরজি কর কাণ্ডে নানা দিক নিয়ে ভাবছে সিবিআই

img

আরজি করের ঘটনায় সিবিআই-এর নয়া দাবি। ফাইল ছবি

  2024-10-03 12:10:11

মাধ্যম নিউজ ডেস্ক: গণপিটুনির ঘটনায় শরীর জুড়ে যে রকম আঘাতের চিহ্ন থাকে, তেমনই অজস্র ক্ষতচিহ্ন ছিল আরজি কর মেডিক্যাল কলেজ (RG Kar Incident) হাসপাতালের তরুণী চিকিৎসক-পড়ুয়ার দেহে। যা কারও ‘একার পক্ষে করা সম্ভব নয়’ বলে অনুমান সিবিআই আধিকারিকদের। একই সঙ্গে তাঁদের অনুমান, দেহ যেখানে মিলেছিল সেই সেমিনার কক্ষের সমস্ত কিছুই ছিল পরিপাটিভাবে সাজানো। যা এরকম ভয়ঙ্কর ঘটনার সঙ্গে বড়ই বেমানান।

খুন করাই উদ্দেশ্য

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, চিকিৎসক পড়ুয়াকে খুন করাই আততায়ী বা আততায়ীদের মূল উদ্দেশ্য ছিল বলে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে। তদন্তে ইচ্ছাকৃত ধোঁয়াশা সৃষ্টি করতেই ধর্ষণের ঘটনাটি সামনে আনা হয়েছে, এমনই ধারণা সিবিআই-এর। তরুণী চিকিৎসকের দেহে কমপক্ষে ২৪টি আঘাতের চিহ্ন পাওয়া গিয়েছে। সিবিআই সূত্রে খবর, নির্যাতিতার ময়নাতদন্ত এবং সুরতহাল (ইনকোয়েস্ট) রিপোর্টে একাধিক ফাঁকফোকর আছে। এরকম ঘটনার তদন্তের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ হতে পারে, এমন তথ্য সম্পূর্ণভাবে দেওয়া হয়নি। তারপরও যা তথ্যপ্রমাণ মিলেছে, সেগুলির ফরেন্সিক টেস্ট করা হয়েছে। খুঁটিয়ে বিশ্লেষণ করা হয়েছে সেইসব তথ্যপ্রমাণ। আর তা থেকেই অনুমান করা হচ্ছে যে গণপিটুনির মতোই বেধড়ক মারধর করা হয়েছিল নির্যাতিতাকে (RG Kar Incident)।

ময়নাতদন্তের রিপোর্টে ফাঁক

আপাত ভাবে মৃতদেহের সামনের অংশে ১৫টি গুরুতর বাহ্যিক জখমের চিহ্ন মিলেছে বলে সিবিআই সূত্রে জানা গিয়েছে।। মৃতদেহ ব্যবচ্ছেদের পরে ন’টি গুরুতর অভ্যন্তরীণ আঘাতের চিহ্নও পাওয়া গিয়েছে। অথচ দেহের পিছনের অংশের আঘাতের উল্লেখ ময়না তদন্ত এবং সুরতহাল রিপোর্টে নেই। তদন্তকারী এক অফিসারের কথায়, “বার বার প্রবল ভাবে মৃতার গলা টিপে ‘থাইরয়েড কার্টিলেজ’ গুরুতর জখম করার আভাস মিলছে। সাংঘাতিক বল প্রয়োগ করে ওই তরুণীর মুখ, নাকও চেপে ধরা হয়। এবং তার পরে দেহের উপরের অংশে আঘাত করা হয়। তখনই চোখ ও মুখের ভিতরে রক্তপাত হয়েছে।” এভাবে মারধর কারুর একার পক্ষে সম্ভব নয় বলেই অভিমত তদন্তকারী অফিসারদের।

আরও পড়ুন: ‘রোগী-ডাক্তার একই পক্ষ, বিপক্ষ সরকার’! বিচারের দাবিতে অনড় জুনিয়র ডাক্তাররা

অন্যত্র খুন করে দেহ সেমিনার হলে!

সিবিআই আধিকারিকরা (CBI) প্রাথমিকভাবে মনে করছেন যে তদন্তের নজর ঘোরানোর জন্য ইচ্ছাকৃতভাবে ধর্ষণের বিষয়টি তুলে ধরা হয়েছে। আদতে তরুণী চিকিৎসককে (RG Kar Incident) খুন করার লক্ষ্য ছিল। তদন্তকারীদের সূত্রে দাবি, আর জি করের চেস্ট মেডিসিন বিভাগের সেমিনার কক্ষটির ‘ক্রাইম সিন’ বা অপরাধের ঘটনাস্থলও চিকিৎসক-পড়ুয়ার দেহের আঘাতের চিহ্নের সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়। প্রশ্ন উঠছে, ওই রকম প্রবল আক্রমণের পরেও কী ভাবে সেমিনার কক্ষের জিনিসপত্র ওলটপালট হয়নি! এমনকি মৃতার মাথার পিছনে মোবাইল, ল্যাপটপ, ডায়েরির একটি পাতা ও ভাঙা চশমাও সুচারু ভাবে সাজিয়ে রাখা ছিল বলে অভিযোগ। অন্যত্র খুন করে দেহ সেমিনার হলে সাজিয়ে রাখার বিষয়টিও তাই উড়িয়ে দেওয়া যায় না।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

cbi

Madhyom

bangla news

RG Kar Hospital

RG Kar Incident

RG Kar Rape and Murder Case


আরও খবর


ছবিতে খবর