img

Follow us on

Thursday, Sep 19, 2024

ED: আরজি করকাণ্ডে আরও চাপ বাড়বে! ইডির পূর্বাঞ্চলীয় শাখার দায়িত্বে এলেন দুঁদে অফিসার

RG Kar Incident: ইডির পূর্বাঞ্চলীয় শাখার স্পেশাল ডিরেক্টর হলেন সত্যব্রত কুমার, কে তিনি জানেন?

img

ইডির পূর্বাঞ্চলীয় শাখার স্পেশাল ডাইরেক্টর হলেন সত্যব্রত কুমার (সংগৃহীত ছবি)

  2024-09-17 18:11:01

মাধ্যম নিউজ ডেস্ক: আরজি করকাণ্ড (RG Kar Incident) নিয়ে রাজ্যজুড়়ে তোলপাড় চলছে। নির্যাতিতা খুনের ঘটনার কয়েকদিন পরই তদন্ত শুরু করে সিবিআই। একইসঙ্গে আরজি করে হওয়া আর্থিক দুর্নীতির তদন্ত চলছে জোরকদমে। সিবিআইয়ের সঙ্গে মাঠ দাপাচ্ছেন ইডি-র তদন্তকারী আধিকারিকরাও। দুর্নীতিকাণ্ডে অভিযুক্ত সন্দীপ ঘোষকে দফায় দফায় জেরা করে অনেক তথ্য পেয়েছেন ইডি (ED) আধিকারিকরা। ইতিমধ্যেই আরজি করের ঘটনা নিয়ে হাইকোর্ট থেকে জল গড়াচ্ছে সুপ্রিম কোর্টেও। ঠিক এই আবহের মধ্যে ইডির পূর্বাঞ্চলীয় শাখার স্পেশাল ডিরেক্টর বদলি হলেন।

নতুন দায়িত্বে সত্যব্রত কুমার (ED)

বিশেষ সূত্রে জানা গিয়েছে, এতদিন ইডির (ED) পূর্বাঞ্চলীয় শাখার স্পেশাল ডিরেক্টর পদে ছিলেন সুভাষ আগরওয়াল। তাঁর জায়গায় স্পেশাল ডিরেক্টর হলেন সত্যব্রত কুমার। পূর্বাঞ্চলীয় শাখার সদর দফতর কিন্তু কলকাতায় সিজিও কমপ্লেক্সেই। সূত্রের খবর, ২০০৪ সালের ব্যাচের আইআরএস অফিসার এই সত্যব্রত। নীরব মোদি, মেহুল চকসি, বিজয় মাল্য, ইকবাল মির্চির-র মতো গুরুত্বপূর্ণ মামলার তদন্তে যুক্ত ছিলেন তিনি। নীরব মোদি ও মেহুল চকসির প্রিভেনশন অব মানি লন্ডারিং অ্যাক্ট  (PMLA) মামলায় দেশের মধ্যে প্রথম সর্বোচ্চ ১৫ হাজার ২০০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করে রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কে ফিরিয়েছেন এই সত্যব্রত কুমার।

আরও পড়ুন: জ্বলবে না উনুন! আজ পালিত হচ্ছে অরন্ধন উৎসব, জানুন রান্না পুজোর তাৎপর্য

বাংলায় দুর্নীতির টাকা খুঁজে বের করতেই কি নতুন দায়িত্ব?

এমনিতেই আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে বড়সড় আর্থিক দুর্নীতি হয়েছে। এই দুর্নীতির শিকড় আর কোথায় রয়েছে তার খোঁজ চালাচ্ছেন ইডি আধিকারিকরা। এই দুর্নীতির সঙ্গে আর কারা জড়িত রয়েছে, তা গুরুত্ব দিয়ে দেখছে তদন্তকারী অফিসাররা। এবার বাংলায় দুর্নীতির লুকিয়ে রাখা টাকা খুঁজে বের করতেই কী সত্যব্রতকে দায়িত্ব দিল দিল্লি? বাড়ছে জল্পনা। ওয়াকিবহাল মহলের বড় অংশের মতে, রেশন দুর্নীতি থেকে শিক্ষা দুর্নীতি, একের পর এক গুরুত্বপূর্ণ কেসে অভিযুক্তদের জামিন নিয়ে ক্ষুব্ধ দিল্লি। এই আবহের মধ্যে নতুন আধিকারিকের দায়িত্বে আসা নতুন মাত্রা পেয়েছে। যদিও এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ED) অফিসারদের দাবি, এটা রুটিন বদলি।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

bangla news

ED

Bengali news

RG Kar Incident


আরও খবর


ছবিতে খবর