img

Follow us on

Thursday, Sep 12, 2024

RG Kar Incident: দ্রুত বিচারের দাবি, আজ সিজিও কমপ্লেক্স থেকে স্বাস্থ্যভবন অভিযান জুনিয়র ডাক্তারদের

Doctors Protest: আরজি কর কাণ্ডে স্বাস্থ্য ভবন অভিযান আন্দোলনরত চিকিৎসকদের

img

আরজি করের ঘটনায় বিক্ষোভ।

  2024-08-21 10:18:59

মাধ্যম নিউজ ডেস্ক: একমাত্র দাবি, দ্রুত বিচার হোক ‘অভয়া’র। সরকারি হাসপাতালে নিরাপত্তা হোক ঠিকঠাক। এই দাবি নিয়েই আজ ফের স্বাস্থ্যভবন অভিযানের ডাক দিয়েছেন আরজি কর কাণ্ডের (RG Kar Incident) প্রতিবাদে আন্দোলনরত জুনিয়র ডাক্তাররা (Doctors Protest)। যত শীঘ্র সম্ভব বিচারের দাবি নিয়েই আজ তাঁরা সিবিআই-এর দফতর সিজিও কমপ্লেক্স (CGO Complex) থেকে অভিযান শুরু করবে। সকাল ১১টা নাগাদ সিজিও কমপ্লেক্স থেকে স্বাস্থ্য ভবন যাবেন তাঁরা। 

পথে জুনিয়র ডাক্তাররা

আরজি কর-কাণ্ডের (RG Kar Incident) প্রতিবাদে আজ, বুধবার জুনিয়র ডাক্তারদের (Doctors Protest) স্বাস্থ্য ভবন অভিযান ঘিরে ফের উত্তপ্ত হতে পারে শহর। সিবিআইয়ের ওপর চাপ বাড়িয়ে সিজিও কমপ্লেক্স থেকে অভিযান শুরু করবেন আন্দোলনরত চিকিৎসকেরা। বুধবার রাজ্যের প্রত্যেকটি মেডিক্যাল কলেজে আন্দোলনরত জুনিয়র চিকিৎসকেরা স্বাস্থ্য ভবন অভিযানের ডাক দিয়েছেন। এদিন সকাল ১১টা থেকে অভিযান শুরু হবে। এই স্বাস্থ্য ভবন অভিযানে তাদের একটাই স্লোগান, "ডাক দিচ্ছে আর জি কর, বিচারের দাবিতে রাস্তা ভর"৷ এর সঙ্গে জারি রয়েছে তাদের কর্মবিরতি। তবে চিকিৎসা পরিষেবা চালু রেখেছেন সিনিয়র চিকিৎসকরা।

আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর পদত্যাগ দাবি, আরজি কর কাণ্ডে শ্যামবাজারে আজ থেকে ধর্না বিজেপির

পুলিশি বাধার আশঙ্কা 

জুনিয়র ডাক্তারদের এই অভিযানের (Doctors Protest) একটাই উদ্দেশ্য, সিবিআইয়ের তদন্ত প্রকৃতি কতদূর তা জানা। তার পাশাপাশি সঠিক বিচার চাওয়া। এর সঙ্গে বাংলায় স্বাস্থ্যক্ষেত্রে যে নিরাপত্তার অভাব রয়েছে তা দূর করার দাবিও জানিয়েছেন চিকিৎসকরা (RG Kar Incident)। প্রসঙ্গত, মঙ্গলবার অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ স্বাস্থ্য ভবন অভিযান করে। সেই অভিযান ঘিরে রণক্ষেত্র আকার ধারণ করে এলাকা। আন্দোলনরত ছাত্রদের উপর লাঠিচার্জ করে পুলিশ। বেশ কিছু এবিভিপির (ABVP) কর্মীকে আটক করে পুলিশ। বহু কর্মী আহত হয়েছে বলে জানায় এভিবিপি। আজ, জুনিয়র ডাক্তারদের মিছিলও আটকানোর চেষ্টা করবে পুলিশ। তাই ফের এদিন স্বাস্থ্যভবন চত্বর উত্তপ্ত হতে পারে বলে অনুমান।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

RG Kar Incident

RG Kar Rape and Murder Case

Doctor protest


আরও খবর


ছবিতে খবর