img

Follow us on

Friday, Oct 04, 2024

RG Kar Incident: ‘রোগী-ডাক্তার একই পক্ষ, বিপক্ষ সরকার’! বিচারের দাবিতে অনড় জুনিয়র ডাক্তাররা

Junior Doctors Protest: দিল্লি গিয়ে প্রতিবাদের হুঁশিয়ারি! জুনিয়র ডাক্তাররা বোঝালেন রোগী-ডাক্তার একই পক্ষ...

img

আরজি করের ঘটনায় বিক্ষোভ। সংগৃহীত চিত্র

  2024-10-03 09:45:24

মাধ্যম নিউজ ডেস্ক: আরজি কর কাণ্ডে (RG Kar Incident) রাজ্য সরকারের  বিভাজন নীতির বিরুদ্ধে বুধবার আওয়াজ তুললেন জুনিয়র ডাক্তাররা (Junior Doctors Protest)। তাঁদের সাফ কথা, রাজ্য সরকার যে প্রতিশ্রুতি দিয়েছিল তা পূরণ তো হয়নি, উল্টে সরকারের তরফে কোনও সদিচ্ছা দেখানো হচ্ছে না। বরং তাঁরা রোগী ও ডাক্তারদের মধ্যে বিভেদ সৃষ্টি করতে চাইছেন। এদিন দ্রুত বিচারের দাবিতে  প্রয়োজনে দিল্লি গিয়েও প্রতিবাদ করবেন, বলে জানান জুনিয়র চিকিৎসকরা। বিচার না পাওয়া পর্যন্ত আন্দোলনের পথ থেকে সরবেন না তাঁরা। 

বিপক্ষ রাজ্য সরকার

আরজি করে (RG Kar Incident) তরুণী চিকিৎসকের দেহ উদ্ধারের পর থেকেই বারবার প্রতিবাদ (Junior Doctors Protest) মিছিল হয়েছে শহরে। বুধবার, মহালয়ার দিন কলেজ স্ক্যোয়ার থেকে ধর্মতলা পর্যন্ত মিছিল করেন জুনিয়র ডাক্তাররা। তাঁদের সঙ্গ দিয়েছে নাগরিক সমাজও। আমজনতা থেকে বিভিন্ন ক্ষেত্রের তারকা, সকলেই ছিলেন এই সমাবেশে। মিছিলে সকলের যোগদান দেখে জুনিয়র ডাক্তাররা দাবি করেন, রোগী-চিকিৎসক সবাই এক পক্ষে রয়েছে। আর সরকার অন্য পক্ষে। সরকার ঠিক করুক তারা অন্য পক্ষেই থাকবে নাকি এই পক্ষকে মেনে নেবে। জুনিয়র ডাক্তারদের অভিযোগ, সরকার যে সুস্থ পরিস্থিতির প্রতিশ্রুতি দিয়েছিল, তা পূরণ হয়নি। এমন একটা পরিবেশ তৈরি করার চেষ্টা চলছে যেখানে দেখানো হচ্ছে জুনিয়র ডাক্তারদের জন্য রোগীরা পরিষেবা পাচ্ছেন না। কিন্তু বিষয়টি একদমই এমন নয়। অনিকেত-দেবাশিসদের স্পষ্ট কথা, ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী থেকে রোগী এবং তাঁদের পরিজন, সবাই একটাই পক্ষ। বিপক্ষ যদি কেউ থাকে সেটা রাজ্য সরকার।

আরও পড়ুন: হিমাচলে ভেঙেছিল বায়ুসেনার বিমান, ৫৬ বছর পর বরফের নীচে ৪ অবিকৃত দেহ

সিবিআই-এর উপর চাপ

এদিন আন্দোলনের মঞ্চ থেকেই জুনিয়র ডাক্তাররা (Junior Doctors Protest) জানান, আন্দোলনের পথ থেকে সরবেন না তাঁরা। প্রয়োজনে দিল্লি পর্যন্ত যাবেন। তাঁদের একটাই দাবি, তিলোত্তমা-কাণ্ডের (RG Kar Incident) বিচার চাই, পাশাপাশি, নিরাপত্তা নিশ্চিত করতে হবে, যাতে আরও একটি তিলোত্তমার মতো ঘটনা না ঘটে। অতীতে সিবিআই-এর তদন্ত করা একাধিক মামলার কোনও গতি হয়নি। সে নিয়েও আশঙ্কা রয়েছে জুনিয়র ডাক্তারদের। তাঁরা জানান, ঘটনার দ্রুত তদন্তের জন্য সিবিআই-এর উপরও চাপ বাড়ানো হবে। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

RG Kar Hospital

RG Kar Incident

RG Kar Rape and Murder Case

junior doctors protest


আরও খবর


ছবিতে খবর