img

Follow us on

Monday, Sep 16, 2024

RG Kar Incident: বাড়িতে সাত ঘণ্টা তল্লাশির পর ইডির হাতে আটক সন্দীপের ‘পিএ’ প্রসূন

ED: আরজি করে আর্থিক দুর্নীতি মামলায় সুভাষগ্রামে আটক সন্দীপ-ঘনিষ্ঠ ডেটা এন্ট্রি অপারেটর প্রসূন, কী বলছে ইডি?

img

আরজি করে আর্থিক দুর্নীতি মামলায় আটক সন্দীপ ঘনিষ্ঠ প্রসূন চট্টোপাধ্যায় ৷ সংগৃহীত চিত্র

  2024-09-06 16:20:07

মাধ্যম নিউজ ডেস্ক: আরজি করে (RG Kar Incident) আর্থিক দুর্নীতি মামলায় কলকাতা ন্যাশনাল মেডিক্যাল কলেজের ডেটা এন্ট্রি অপারেটর প্রসূন চট্টোপাধ্যায়কে আটক করল ইডি ৷ সন্দীপ ঘোষের পিএ বলে পরিচিত প্রসূনের সুভাষগ্রামের বাড়িতে শুক্রবার সকালে হানা দেয় ইডি। সেখানে প্রায় সাত ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর প্রসূনকে আটক করা হয়েছে ৷ সূত্রের খবর, তাঁকে নিয়ে যাওয়া হচ্ছে ক্যানিংয়ের নারায়ণপুর মৌজায় সন্দীপের দ্বিতল ‘সঙ্গীতাসন্দীপ ভিলা’ বাংলোয়।

৭ ঘণ্টা তল্লাশির পর আটক

শুক্রবার সকাল পৌনে ৭টা নাগাদ উত্তর ২৪ পরগনার সুভাষগ্রামে প্রসূনের বাড়িতে যান ইডির বেশ কয়েক জন আধিকারিক। তার পর টানা তল্লাশি শুরু হয়। দুপুর ২টো নাগাদ প্রসূনকে আটক করে বাড়ির বাইরে নিয়ে আসা হয়। প্রায় ৭ ঘণ্টা তল্লাশি চালানোর পর তাঁকে আটক করা হয়েছে। প্রসূনের বাড়ির বাইরে স্থানীয় কয়েক জন ‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগান দেন। 

কে এই প্রসূন?

‘সন্দীপ-ঘনিষ্ঠ’ হিসাবেই পরিচিত ছিলেন প্রসূন। প্রসূন ন্যাশনাল মেডিক্যাল কলেজের ডেটা এন্ট্রি অপারেটর হিসাবে কাজ করতেন। প্রসূন নিজেকে সন্দীপ ঘোষের পিএ বলে পরিচয় দিতেন। অভিযোগ, তিনি নাকি ন্যাশনাল মেডিক্যালে রেজিস্টার খাতায় নিজের নাম এন্ট্রি করে চলে যেতেন আরজি করে। ঘটনার দিনও খাতায় তাঁর সই ছিল বলে অভিযোগ। প্রসঙ্গত, আরজি কর-কাণ্ডে ঘটনার দিন যাঁদের ক্রাইম সিনে দেখা গিয়েছিল, সেই তালিকায় ছিল প্রসূন চট্টোপাধ্যায়ের নাম। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গিয়েছিল তাঁকে। 

আরও পড়ুন: আরজি কর আর্থিক দুর্নীতিকাণ্ডে চলবে সিবিআই তদন্ত, সুপ্রিম-ধাক্কা সন্দীপ ঘোষের

প্রসূনের প্রতিপত্তি

সন্দীপ ঘোষের সঙ্গে প্রসূনের সম্পর্ক প্রায় সবারই জানা। একজন ডেটা এন্ট্রি অপারেটরের এত প্রতিপত্তি কীভাবে, তা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। দক্ষিণ ২৪ পরগনার সুভাষগ্রামে তিনতলা বাড়ি রয়েছে প্রসূনের। সেখানেই এদিন তল্লাশি চালানো হয়। এলাকার বাসিন্দারা বলছেন, মাত্র কয়েক বছরেই প্রসূনে সম্পত্তি বাড়ে উল্লেখযোগ্যভাবে। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Supreme court

bangla news

ED

RG Kar Incident

rg kar protest

Sandip ghosh

RG Kar Financial Irregularity

RG Kar Incident


আরও খবর


ছবিতে খবর