img

Follow us on

Monday, Sep 16, 2024

RG Incident: আরজি করের সেমিনার হল লাগোয়া রুম ভাঙার নির্দেশ দিয়েছিলেন সন্দীপ ঘোষ!

Sandeep Ghosh: আরজি করকাণ্ডে চাঞ্চল্যকর খবর প্রকাশ্যে, সেমিনার হল নিয়ে বড় আপডেট...

img

আরজি করকাণ্ডে নয়া মোড়। ফাইল ছবি।

  2024-09-05 15:12:55

মাধ্যম নিউজ ডেস্ক: আরজি করকাণ্ডে (RG Incident) চাঞ্চল্যকর মোড়। ‘প্লেস অফ অকারেন্স’ বা ঘটনাস্থল সম্পর্কিত নতুন তথ্য প্রকাশ্য। নির্যাতিতার ধর্ষণ-খুনের ঘটনার পরে পরেই সংস্কারের নামে ভেঙে ফেলা হয়েছিল আরজি কর হাসপাতালেরে সেমিনার হল লাগোয়া ঘর। এই হল থেকেই উদ্ধার হয়েছিল বছর একত্রিশের মহিলা চিকিৎসকের দেহ। মেডিক্যাল কলেজের চারতলার এই সেমিনার হলটাই এই মামলার সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ জায়গা। আলোচনার কেন্দ্রবিন্দুতেও এই সেমিনার হল। এবার প্রকাশ্যে এল, ঠিক কার নির্দেশে সংস্কারের নামে সেমিনার হল লাগোয়া রুম ভেঙে ফেলা হয়।

‘প্লেস অফ অকারেন্স’ নিয়ে হাজারো প্রশ্ন

আরজি কর মামলায় প্রথম থেকেই বিতর্কের কেন্দ্রে ধর্ষণ-খুনের ঘটনাস্থল। আইনের পরিভাষায় যাকে বলা হয় ‘প্লেস অফ অকারেন্স’। এই ‘প্লেস অফ অকারেন্স’ কেন দ্রুত সংস্কারের নির্দেশ দেওয়া হল, তা নিয়ে উঠছে নানা প্রশ্ন। সিবিআই যেদিন এই মামলার দায়িত্বভার হাতে পায়, তার ঠিক আগে আগেই ভাঙা হয় এই হল লাগোয়া রুম। তা নিয়েও ওঠে হাজারো প্রশ্ন। কার নির্দেশে হলের লাগোয়া ঘরটি ভাঙা হয়েছিল, ওঠে সে প্রশ্নও। সেই প্রশ্নেরই জবাব মিলল, এতদিন পর, সন্দীপ ঘোষ (Sandeep Ghosh) গ্রেফতার হওয়ারও দিন তিনেক পরে। জানা গিয়েছে, ‘প্লেস অফ অকারেন্স’ ভাঙার নির্দেশ দিয়েছিলেন আরজি করের (RG Incident) প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ। 

নির্দেশ দিয়েছিলেন সন্দীপ!

পূর্ত দফতরকে লেখা পারমিশন লেটারে স্বাক্ষর রয়েছে সন্দীপের। চিকিৎসকদের অন ডিউটি রুম-শৌচাগার ভাঙার নির্দেশও দিয়েছিলেন সন্দীপ। এই নির্দেশ দেওয়া হয়েছে ১০ অগাস্ট। আর নির্যাতিতা খুন হন ৮ অগাস্ট মধ্য রাতে। আরজি করের প্লেস অফ অকারেন্স কার নির্দেশে ভাঙা হয়েছে, সে প্রশ্ন ওঠে আদালতেও। সুপ্রিম কোর্টে সিবিআইও উল্লেখ করেছে, প্লেস অফ অকারেন্স থেকে তথ্য প্রমাণ লোপাট হয়েছে। সেক্ষেত্রে প্লেস অফ অকারেন্স ভাঙার নির্দেশও সম্পর্কিত। আদালতে ইতিমধ্যেই বিষয়টির উল্লেখ করেছে সিবিআই।

আরও পড়ুন: বাংলাদেশিদের নিরাপত্তা নিয়ে কথা হয়েছে মোদি-বাইডেনের, স্বীকার আমেরিকার

আন্দোলনকারী চিকিৎসকদের মধ্যে রয়েছেন সুবর্ণ গোস্বামীও। তিনি বলেন, “ঘটনাটি ঘটার পর থেকে ধামাচাপা দেওয়ার যে চেষ্টা, তথ্য প্রমাণ লোপাটের যে চেষ্টা সন্দীপ ঘোষ সহ পুরো সিন্ডিকেট, যারা স্বাস্থ্য ব্যবস্থায় রাজ করে আসছিলেন, সে নামগুলো সামনে আসছে, তাঁরা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত। আমরা প্রথম থেকেই দাবি (Sandeep Ghosh) করেছিলাম, কলেজ কর্তৃপক্ষ, স্বাস্থ্য কর্তাদের সঙ্গে কথা বলে যৌথভাবে সিদ্ধান্ত নেওয়া হয়েছে (RG Incident)।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

news in Bengali   

Incident

sandeep ghosh

RG Incident

RG

RG case

RG Issue

seminar room


আরও খবর


ছবিতে খবর