img

Follow us on

Friday, Oct 04, 2024

RG Kar Incident: আরজি কর কাণ্ডের প্রতিবাদ, জুনিয়র ডাক্তারদের সমর্থনে প্রতীকী কর্মবিরতি সিনিয়রদের

Symbolic Strike: জুনিয়রদের পাশে সিনিয়ররা, এনআরএসে এক ঘণ্টার প্রতীকী ধর্মঘট...

img

আরজি কর কাণ্ডে এনআরএসে প্রতিবাদ। সংগৃহীত চিত্র

  2024-10-04 11:59:26

মাধ্যম নিউজ ডেস্ক: আরজি করের ঘটনার প্রতিবাদে, জুনিয়রদের পাশে থাকার বার্তা দিয়ে এবার কর্মবিরতি পালন করলেন সিনিয়র ডাক্তাররাও। তবে সবটাই হল প্রতীকী।  শুক্রবার এক ঘণ্টার কর্মবিরতিতে গেলেন সিনিয়র চিকিৎসকরা। আরজি করে মহিলা চিকিৎসকের ধর্ষণ-খুনের ঘটনার প্রতিবাদে বিচার চেয়ে এবং হাসপাতালে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তার দাবিতে রাজ্যের বিভিন্ন মেডিক্যাল কলেজের জুনিয়র ডাক্তাররা কর্মবিরতি পালন করছেন। তাঁদের আন্দোলনকে সমর্থন করেই শুক্রবার এক ঘণ্টার কর্মবিরতিতে যোগ দিলেন এনআরএসের সিনিয়র ডাক্তাররা।

এক ঘণ্টার কর্মবিরতি

জুনিয়র ডাক্তারদের আন্দোলন নিয়ে বৃহস্পতিবার এনআরএসের চিকিৎসক এবং চিকিৎসক পড়ুয়াদের কাউন্সিলের একটি বৈঠক হয়েছিল। সেই বৈঠকেই পড়ুয়াদের তরফে শুক্রবার এক ঘণ্টার জন্য প্রতীকী কর্মবিরতি পালনের প্রস্তাব দেওয়া হয়। কলেজ কাউন্সিল প্রস্তাবে সায় দেয়। এনআরএস হাসপাতালের জুনিয়র ডাক্তাররা আরজি কর-কাণ্ডের প্রতিবাদে কর্মবিরতি পালন করছেন। তাঁদের সঙ্গে শুক্রবার যোগ দিলেন সিনিয়ররাও। শুক্রবার সকালে এক ঘণ্টার জন্য ওই হাসপাতালের সিনিয়র ডাক্তার এবং মেডিক্যাল কলেজের অধ্যাপকরা কর্মবিরতি পালন করেন। সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত চলে সিনিয়রদের কর্মবিরতি।

আরও পড়ুন: শরীরে অন্তত ২৪টি আঘাত! গণপ্রহারের মতোই মারা হয়েছিল আরজি করের নির্যাতিতাকে

বিকল্প পদ্ধতির চিন্তা

জুনিয়র ডাক্তারদের আন্দোলনের পাশে থাকলেও সিনিয়ররা কিন্তু পূর্ণ কর্মবিরতি চাইছেন না। বৃহস্পতিবারের বৈঠকে বিকল্প পদ্ধতির প্রস্তাবও দেওয়া হয়েছে সিনিয়র ডাক্তারদের তরফে।  সিনিয়রদের একাংশের মতে, আন্দোলন যেমন চলছে তেমন চলুক। তবে পূর্ণ কর্মবিরতি তুলে নেওয়া হোক। আংশিক কর্মবিরতি চলতে থাকুক। কাজে ফিরুন জুনিয়র ডাক্তাররা। তবে শেষ পর্যন্ত জুনিয়র ডাক্তাররা কী সিদ্ধান্ত নেনে সেটাও দেখার। তাঁরা দফায় দফায় জিবি মিটিং করছেন। আজ, শুক্রবারই হয়তো এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন তাঁরা। এনআরএসের এক জুনিয়র ডাক্তার পুলস্ত্য আচার্য জানিয়েছেন, পূর্ণ কর্মবিরতির পথে না হেঁটে তার বিকল্প কী হতে পারে, সে বিষয়ে ভেবে দেখা হচ্ছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

rg kar

RG Kar Incident

rg kar protest

RG Kar medical college and hospital

R G Kar Medical College And Hospital Incident

NRS

NRS Hopsital

NRS Medical College

Cease Work


আরও খবর


ছবিতে খবর