img

Follow us on

Thursday, Sep 19, 2024

RG Kar Incident: জুনিয়র ডাক্তারদের লাগাতার আন্দোলনের ফল, সরানো হল স্বাস্থ্য দফতরের দুই মাথাকে

WB Govt: আরজি করকাণ্ডের জেরে রদবদল, কোথায় পাঠানো হল স্বাস্থ্য অধিকর্তা, স্বাস্থ্যশিক্ষা অধিকর্তাকে?

img

আন্দোলনকারীদের কাছে নতি স্বীকার সরকারের। প্রতীকী ছবি।

  2024-09-17 19:32:14

মাধ্যম নিউজ ডেস্ক: আরজি করকাণ্ডে (RG Kar Incident) সরিয়ে দেওয়া হল রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা কৌস্তুভ নায়েককে। একই সঙ্গে সরানো হয়েছে (WB Govt) স্বাস্থ্যশিক্ষা অধিকর্তা দেবাশিস হালদারকে। মঙ্গলবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের তরফে একটি বিবৃতি দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে, এতদিন স্বাস্থ্য অধিকর্তা পদে থাকা দেবাশিসকে বদলি করা হচ্ছে জনস্বাস্থ্যের স্পেশাল অফিসার অন ডিউটি পদে।

রদবদল (RG Kar Incident)

আর কৌস্তুভকে বসানো হচ্ছে ইনস্টিটিউট অফ হেল্থ অ্যান্ড ফ্যামিলি ওয়েলফেয়ারের অধিকর্তা পদে। রাজ্যের নয়া স্বাস্থ্য অধিকর্তা হচ্ছেন স্বপন সোরেন। তিনি ছিলেন যুগ্ম স্বাস্থ্য অধিকর্তা। মানিকতলার সেন্ট্রাল ব্লাড ব্যাঙ্কের ডিরেক্টর ও যুগ্ম স্বাস্থ্য অধিকর্তা ছিলেন তিনি। নয়া স্বাস্থ্য শিক্ষা অধিকর্তা পদে বসানো হয়েছে সুপর্ণা দত্তকে (RG Kar Incident)। এতদিন তিনি ইনস্টিটিউট অফ হেল্থ এবং ফ্যামিলি ওয়েলফেয়ারের অধিকর্তা হিসেবে নিযুক্ত ছিলেন।

জুনিয়র ডাক্তারদের দাবিতে নতি স্বীকার

প্রসঙ্গত, এই দুই কর্তাকে সরানোর দাবি জানিয়েছিলেন জুনিয়র ডাক্তাররা। সোমবার রাতে কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়িতে হওয়া সেই বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী সরিয়ে দেওয়া হল এই দুই কর্তাকে। আরজি করকাণ্ডের জেরে আন্দোলনে নামেন জুনিয়র ডাক্তাররা। জট কাটাতে সোমবার রাতে কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়িতে আন্দোলনকারী চিকিৎসকদের সঙ্গে বৈঠকে বসেন মমতা বন্দ্যোপাধ্যায়। পরে তিনি জানান, আন্দোলনকারী চিকিৎসকদের অধিকাংশ দাবিই মেনে নিয়েছেন তিনি। মমতা নিজে বলেন, “৯৯ শতাংশ দাবি মেনে নিয়েছি। আর কী করব!”

আরও পড়ুন: বিনীত গোয়েলকে সরিয়ে করা হল এডিজি, মমতা কি ঘুরিয়ে পুরস্কারই দিলেন?

এই সময়ই মুখ্যমন্ত্রী রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা ও স্বাস্থ্য শিক্ষা অধিকর্তাকে সরিয়ে দেওয়ার কথা জানিয়েছিলেন। সেই মতো সরিয়ে দেওয়া হল ওই দুই আধিকারিককে। আন্দোলনকারীরা রাজ্যের স্বাস্থ্যসচিব নারায়ণ স্বরূপ নিগমকেও সরানোর দাবি জানিয়েছিলেন। যদিও তাঁকে সরানো হচ্ছে না বলেই ওই রাতে জানিয়ে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। এদিকে, রদবদল করা হয়েছে পুলিশের শীর্ষ পদেও। বিনীত গোয়েলের পরিবর্তে কলকাতা পুলিশের নয়া কমিশনার নিযুক্ত করা হয়েছে (WB Govt) মনোজ বর্মাকে। বিনীতকে করা হয়েছে পশ্চিমবঙ্গ স্পেশাল টাস্ক ফোর্সের এডিজি (RG Kar Incident)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

bangla news

Bengali news

WB GOVT

news in Bengali  

RG Kar Incident

RG Kar issue

RG Kar Case

dhs

dme


আরও খবর


ছবিতে খবর