img

Follow us on

Wednesday, Oct 16, 2024

RG Kar Incidents: এবার অনশন-কর্মবিরতির হুঁশিয়ারি সরকারি হাসপাতালের অধ্যাপক-চিকিৎসকদেরও

Doctors Protest: মঙ্গলবার জুনিয়র ডাক্তারদের ‘দ্রোহের কার্নিভাল’ মানববন্ধন কর্মসূচিতে অংশ নেবেন মেডিক্যাল কলেজগুলির অধ্যাপক-চিকিৎসকরাও...

img

অনশন, অসহযোগিতার হুমকি অধ্যাপক- চিকিৎসকদের। ফাইল ছবি।

  2024-10-15 12:36:59

মাধ্যম নিউজ ডেস্ক: জুনিয়র চিকিৎসকদের দাবি ন্যায্য। সেই দাবি পূরণ না হলে, সরকারের সঙ্গে অসহযোগিতার পথে হাঁটতে পারেন মেডিক্যাল কলেজগুলির অধ্যাপক-চিকিৎসকরাও (Doctors Protest)। প্রয়োজনে তাঁরাও করতে পারেন অনশন, অবস্থান, কর্মবিরতি। সোমবার (RG Kar Incidents) এসএসকেএম-এ বৈঠকের পর এমনই হুঁশিয়ারি দিলেন সরকারি হাসপাতালের প্রফেসর চিকিৎসকরা। মঙ্গলবার ‘দ্রোহের কার্নিভাল’ ও জুনিয়র ডাক্তারদের মানববন্ধন কর্মসূচিতে অংশ নেবেন তাঁরা।

দ্রোহের কার্নিভালে আমন্ত্রণ মুখ্যসচিবকেই (RG Kar Incidents)

স্বাস্থ্যভবনে গতকাল মুখ্যসচিবের ডাকা বৈঠকেও মেলেনি রফাসূত্র। মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিবকেই ‘দ্রোহের কার্নিভালে’ আমন্ত্রণ জানিয়ে এসেছেন জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টর্সের প্রতিনিধিরা। তার ওপর সরকারি অধ্যাপক-চিকিৎসকদের এহেন হুঁশিয়ারিতে মঙ্গলবারের জোড়া কার্নিভাল নিয়ে আরও জোরালো হল রাজ্য সরকার ও চিকিৎসকদের সংগঠনের সংঘাত। মঙ্গলবারই রেড রোডে হবে পুজো কার্নিভাল। এই উৎসব বয়কট করে এদিন দ্রোহের কার্নিভালের ডাক দিয়েছেন সিনিয়র ডাক্তাররা। যদিও প্রথম থেকেই ডাক্তারদের কার্নিভালের অনুমতি দেয়নি রাজ্য সরকার। দ্রোহের কার্নিভালের অনুমতি দেয়নি পুলিশও। তারা সাফ জানিয়ে দিয়েছে, এদিন কোনও মিছিল করা যাবে না (RG Kar Incidents)।

কী বলছেন অধ্যাপক-চিকিৎসকরা

এহেন আবহে সোমবার এসএসকেএম মেডিক্যাল কলেজে বৈঠকে বসেন রাজ্যের প্রায় সমস্ত সরকারি মেডিক্যাল কলেজ-হাসপাতালের অধ্যাপক-চিকিৎসকরা। সেখানেই সিদ্ধান্ত নেওয়া হয়, মঙ্গলবার দ্রোহের কার্নিভাল ও জুনিয়র ডাক্তারদের ডাকে মানববন্ধন কর্মসূচিতে অংশ নেবেন অধ্যাপক চিকিৎসকরা। এসএসকেএমের অধ্যাপক চিকিৎসক গৌতম দাস বলেন, “আমরা মুখ্যমন্ত্রীকে চিঠি দিচ্ছি। দাবি পূরণ না হলে... অসহযোগিতা।” অধ্যাপক চিকিৎসক অর্ণব সেনগুপ্ত বলেন, “টিচারদের ইলেকটেড বডি চাই, তাহলে অনাচার আটকানো যাবে।”

আরও পড়ুন: হরিয়ানায় ১৭ অক্টোবর শপথ নেবে বিজেপি সরকার, দিনটির গুরুত্ব জানেন?

দ্রোহের কার্নিভালের সংগঠন জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টর্সের তরফে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, আমাদের আটকানো যাবে না। আগেই আমরা পুলিশকে বিষয়টি জানিয়েছি। মঙ্গলবার আমাদের কর্মসূচি হচ্ছেই। প্রসঙ্গত, এদিন বিকেলে সাড়ে ৪টেয় যখন রেড রোডে পুজো কার্নিভালের প্রস্তুতি চলবে, তখন বিকেল ৪টেয় ধর্মতলায় জমায়েতের ডাক দিয়েছে জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টর্স। রাণি রাসমণি রোডে মানববন্ধনের ডাক দিয়েছেন আন্দোলনকারী চিকিৎসকরা (Doctors Protest)। সূত্রের খবর, ধর্মতলা সংলগ্ন এলাকায় ভারতীয় ন্যায় সংহিতার ১৬৩ ধারা জারি করা হয়েছে (RG Kar Incidents)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

WB GOVT

rg kar

news in bengali

govt doctors

rg kar incidents

doctors protest

Incidents

professors warn


আরও খবর


ছবিতে খবর