img

Follow us on

Friday, Oct 04, 2024

RG Kar: আরজি করে আর্থিক দুর্নীতিকাণ্ডে গ্রেফতার সন্দীপ ঘনিষ্ঠ টিএমসিপি নেতা আশিস পান্ডে

CBI: আরজি করে আর্থিক দুর্নীতি মামলায় সিবিআইয়ের হাতে গ্রেফতার তৃণমূল ছাত্র পরিষদের প্রভাবশালী নেতা...

img

আরজি কর মেডিক্যাল কলেজে আর্থিক দুর্নীতি মামলায় আরও একজনকে গ্রেফতার করল সিবিআই (সংগৃহীত ছবি)

  2024-10-04 09:26:55

মাধ্যম নিউজ ডেস্ক: আরজি কর (RG Kar) মেডিক্যাল কলেজে আর্থিক দুর্নীতি মামলায় আরও একজনকে গ্রেফতার করল সিবিআই। ধৃত ব্যক্তি তৃণমূল ছাত্র পরিষদের প্রভাবশালী নেতা-চিকিৎসক আশিস পান্ডে। তিনি সন্দীপ ঘোষের ঘনিষ্ঠ বলেই পরিচিত। এর আগে সিবিআই (CBI) দফতরে একদিন হাজিরাও দিতে হয়েছিল তাঁকে। রাজ্য সরকারি হাসপাতালগুলিতে থ্রেট কালচারের বিরুদ্ধে যে আন্দোলনের ডাক দিয়েছেন জুনিয়র ডাক্তাররা, সেখানেও ওই আশিসের জড়িত থাকার অভিযোগ উঠেছে। গত ২৫ সেপ্টেম্বর তাঁকে সিবিআই (CBI) দফতরে ডেকে পাঠানো হয়েছিল বলে জানা গিয়েছে। সেসময় জুনিয়র ডাক্তাররা আশিসকে তাড়াও করে।

মাথায় হাত ছিল শ্রীরামপুরের বিধায়কের (RG Kar)

শাসক দলের ছাত্র সংগঠনের (RG Kar) ছত্রছায়াতে থেকেই আরজি করের প্রভাবশালী হয়ে উঠেছিল আশিস। হাসপাতালগুলিতে সিন্ডিকেট চালানোর অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। শাসক দলের অন্দরের খবর, আশিসের মাথার উপর হাত ছিল অনেকজনেরই। অনেকে আবার এও বলেন, সন্দীপ তো আশিসের ঘনিষ্ঠ ছিলই, এর পাশাপাশি শ্রীরামপুরের বিধায়ক তথা রোগী কল্যাণ সমিতির প্রাক্তন চেয়ারম্যান সুদীপ্ত রায়ের হাতও ছিল আশিসের মাথায়।

একাধিক অভিযোগ

শাসক দলের এই ছাত্রনেতা গ্রেফতার (RG Kar) হতেই তাঁর নানা অপকীর্তি সামনে আসতে শুরু করেছে। হাসপাতালে হস্টেলগুলিতে দাদাগিরি চালানো, প্রাক্তন ছাত্রদের ইউনিয়ন রুমে তালা ঝুলিয়ে দেওয়া, এর পাশাপাশি ফেস্টের নামে অবৈধভাবে টাকাও তুলত আশিস। বেআইনিভাবে কোয়ার্টারগুলিতে হাউস স্টাফও বসাতেন তিনি। এছাড়া ওষুধ, মেডিক্যাল বর্জ্য, চিকিৎসার সরঞ্জাম নিয়ে যে সমস্ত দুর্নীতির অভিযোগ উঠেছে তাতেও আশিস যুক্ত ছিলেন বলে অভিযোগ।

ক্ষোভ শান্তনুরও 

রাজ্যসভায় তৃণমূলের প্রাক্তন সাংসদ শান্তনু সেনও আশিসের বিরুদ্ধে সরব হয়েছেন। প্রসঙ্গত, আরজি করের প্রতিবাদ জানানোয়, শান্তনুকে আগেই পদ থেকে ছেঁটেছে তৃণমূল। চিকিৎসক শান্তনুর মেয়েও আরজি করের (RG Kar) ছাত্রী। শান্তনু বলেন, ‘‘এই আশিস আমার মেয়েকে মধ্যরাতে ফোন করে মানসিক নির্যাতন করেছিল। সেই অডিও রেকর্ডও আমার কাছে রয়েছে। হাসপাতাল চত্বরে আমার মেয়েকে প্রকাশ্যে হুমকিও দিয়েছিল এই পাণ্ডা।’’

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

cbi

bangla news

rg kar

news in bengali

 Madhyom News

Ashish Pandey


আরও খবর


ছবিতে খবর