img

Follow us on

Friday, Oct 18, 2024

RG Kar: আরজি কর দুর্নীতিতে ‘যোগ’! রাজ্যের হাতে ডাক্তারদের তালিকা দিল সিবিআই

CBI: সুপ্রিম কোর্টের নির্দেশ মতো, রাজ্যের হাতে তদন্তের আওতায় থাকা ডাক্তারদের নামের তালিকা তুলে দিল সিবিআই

img

আরজি করের আর্থিক দুর্নীতি মামলায় সন্দেহের তালিকায় থাকা চিকিৎসকদের নামের তালিকা রাজ্যকে পাঠাল সিবিআই (প্রতীকী ছবি)

  2024-10-17 10:32:17

মাধ্যম নিউজ ডেস্ক: আরজি করের (RG Kar) আর্থিক দুর্নীতি মামলায় সন্দেহের তালিকায় থাকা চিকিৎসকদের নামের তালিকা রাজ্যকে পাঠাল সিবিআই। সূত্রের খবর, অ্যানেস্থেসিয়া বিভাগের অধ্যাপক-চিকিৎসক সুজাতা ঘোষ এবং অপর এক চিকিৎসক দেবাশিস সোম সিবিআইয়ের আতসকাচের তলায় রয়েছেন। জানা গিয়েছে, রাজ্যের স্বাস্থ্যসচিব নারায়ণস্বরূপ নিগমকে এ কথা জানিয়ে চিঠি পাঠিয়েছে সিবিআই। প্রসঙ্গত, গত ৩০ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টে ছিল আরজি কর মামলার শুনানি। সে দিনের শুনানিতে জানা যায়, সিবিআইয়ের (CBI) তদন্তের আওতায় থাকা একাধিক জন এখনও আরজি করে (RG Kar) বিভিন্ন পদে রয়ে গিয়েছেন।

আরও পড়ুন: এনএসজির বদলে এবার ভিভিআইপিদের নিরাপত্তার দায়িত্ব সামলাবে সিআরপিএফের বিশেষ দল

সিবিআইয়ের চিঠিতে রয়েছে ৩০ সেপ্টেম্বরের শুনানির কথাও 

চাপে পড়ে রাজ্য তখন শীর্ষ আদালতকে জানায়, সিবিআই তদন্তের আওতায় থাকা ব্যক্তিদের (RG Kar) নামের তালিকা দিলেই পদক্ষেপ করা হবে। তখন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতিও জানিয়েছিলেন, সিবিআই নামের তালিকা দিলে রাজ্যকেও আইন মেনে পদক্ষেপ করতে হবে। নিজেদের চিঠিতে শুনানির সেই কথাও উল্লেখ করেছে সিবিআই। প্রসঙ্গত, আরজি কর কাণ্ডে ইতিমধ্যেই সিবিআইয়ের (CBI) হাতে গ্রেফতার হয়েছেন প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ, ও অপর একজন আশিষ পাণ্ডে। এবার আরও দুই চিকিৎসককে নিয়ে শুরু হল চর্চা।

কী লিখল সিবিআই?

জানা গিয়েছে, স্বাস্থ্যসচিবকে পাঠানো চিঠিতে সিবিআই লিখেছে, আরজি করে আর্থিক দুর্নীতির মামলায় (RG Kar) দুই চিকিৎসক— সুজাতা ঘোষ এবং দেবাশিস সোম বর্তমানে তদন্তের আওতায় রয়েছেন। হাসপাতালের বিভিন্ন জিনিসপত্র কেনা, হাউস স্টাফ বাছাই-সহ একাধিক ক্ষেত্রে এই দু’জনের সক্রিয় যোগ পাওয়া গিয়েছে বলে, নিজেদের চিঠিতে উল্লেখ করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। আরজি করের আর্থিক দুর্নীতিতে এই চিকিৎসকের কী ভূমিকা ছিল, তা তদন্ত করে দেখছেন সিবিআইয়ের আধিকারিকেরা।

আরও পড়ুন: ঘুচল অন্ধত্ব, হাতে তরোয়ালের জায়গায় সংবিধান, নব কলেবরে ‘লেডি অফ জাস্টিস’ 
 


দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

cbi

Madhyom

bangla news

Bengali news

rg kar


আরও খবর


ছবিতে খবর