img

Follow us on

Monday, Sep 16, 2024

RG Kar Issue: টেলিমেডিসিন পরিষবা দেবেন আন্দোলনকারীরা, চালু হচ্ছে ‘অভয়া ক্লিনিক’

Junior Doctors: ৪ সেপ্টেম্বর বিচার পেতে আলোর পথে কর্মসূচি পালনে আহ্বান জুনিয়র ডাক্তারদের 

img

আজ শনিবার অর্থাৎ ৩১ অগাস্ট থেকে ‘টেলিমেডিসিন’ পরিষেবা দেবেন আন্দোলনকারীরা (ফাইল ছবি)

  2024-08-31 14:46:51

মাধ্যম নিউজ ডেস্ক: আরজি কর (RG Kar Issue) মেডিক্যালে মহিলা চিকিৎসক ধর্ষণ এবং খুনের ঘটনার পর থেকেই বিচারের দাবিতে কর্মবিরতি চলছে জুনিয়র ডাক্তারদের (Junior Doctors)। এরই মধ্যে তাঁরা ঘোষণা করলেন, আজ শনিবার অর্থাৎ ৩১ অগাস্ট থেকে ‘টেলিমেডিসিন’ পরিষেবা দেবেন আন্দোলনকারীরা। শুক্রবার রাতে এই ঘোষণা করেছে পশ্চিমবঙ্গ জুনিয়র ডক্টরস ফ্রন্ট। জুনিয়র চিকিৎসকরা জানিয়েছেন, শনিবার থেকে প্রতিদিন সকাল ১০টা থেকে বেলা ২টো পর্যন্ত এই পরিষেবা পাওয়া যাবে। এই পরিষেবার জন্য কয়েকটি ফোন নম্বরও দেওয়া হয়েছে জুনিয়র ডাক্তারদের তরফ থেকে। ৮৭৭৭৫৬৫২৫১, ৮৭৭৭৫৬৯৩৯৯, ৮৭৭৭৫৭৯৫১৭, ৬২৯০৩২৬০৭৯ এই নম্বরগুলিতে হোয়াটস্‌অ্যাপের মাধ্যমে পাওয়া যাবে পরিষেবা। এ ছাড়াও ‘পশ্চিমবঙ্গ জুনিয়র ডক্টরস ফ্রন্ট’ আগামী ৪ সেপ্টেম্বর আরজি কর-কাণ্ডের বিচারের দাবিতে ‘বিচার পেতে আলোর পথে’ নামক একটি কর্মসূচিরও আয়োজন করেছে। শনিবার থেকে টেলিমেডিসিন পরিষেবা চালু করতে চলেছেন তাঁরা।

অভয়া ক্লিনিক (RG Kar Issue)

অন্যদিকে রবিবার জুনিয়র ডাক্তাররা (Junior Doctors) স্বাস্থ্য শিবির করবেন, এর নাম দেওয়া হয়েছে অভয়া ক্লিনিক। আর জি কর হাসপাতালে কর্তব্যরত অবস্থায় তরুণী চিকিৎসকের ধর্ষণ-হত্যাকাণ্ডের সুবিচার চেয়ে তাঁকেই যে এই লড়াই উৎসর্গ করা হচ্ছে, ক্লিনিকের নামেই তার প্রমাণ। শুক্রবার নিজেদের নতুন কর্মসূচির কথা ঘোষণা করল ‘ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডক্টর্স ফ্রন্ট’। আন্দোলনকারীরা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, তাঁদের ৫ দফা দাবির একটাও পূরণ হয়নি। সেকারণেই তাঁরা এই আন্দোলন চালিয়ে যাচ্ছেন। শুক্রবারও তাঁরা পুলিশ কমিশনারের পদত্যাগ দাবি করেছেন। প্রয়োজনে তাঁকেও তদন্তের আওতায় (RG Kar Issue) আনার দাবি তুলেছেন তাঁরা।

৪ সেপ্টেম্বর বিচার পেতে আলোর পথে কর্মসূচি পালন

লালবাজার অভিযানেরও হুঁশিয়ারি দিয়েছেন আন্দোলনকারীরা। তাঁরা আরও জানিয়েছেন আগামী ৫ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টের দিকে তাকিয়ে রয়েছেন তাঁরা। সুবিচারের আশায় আগামী ৪ সেপ্টেম্বর বিচার পেতে আলোর পথে কর্মসূচি পালন করতেও নাগরিক মহলকে আহ্বান জানিয়েছেন তাঁরা। ওই দিন রাত ৯টা থেকে ১০টা অবধি ঘরের আলো বন্ধ রেখে মোমবাতি বা প্রদীপ নিয়ে বাইরে বেরিয়ে আসতে আবেদন (RG Kar Issue) করা হয়েছে।



দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

bangla news

madhyom news

news in bengali

RG Kar rape

RG Kar murder

RG Kar student death

RG Kar issue

Abhaya Clinic

telemedicine service


আরও খবর


ছবিতে খবর