img

Follow us on

Friday, Oct 18, 2024

RG Kar: আরজি কর আন্দোলনের সামাজিক প্রভাব কতটা? সমীক্ষা করবে আরএসএস

RSS: আরজি কাণ্ড, মহিলাদের নিরাপত্তা ও রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতির ‘অবনতি’ নিয়ে এবার সই সংগ্রহ অভিযানে নামবে রাষ্ট্রীয় স্বয়ং সেবক সঙ্ঘ...

img

আরজি কর ইস্যুতে সই সংগ্রহ করবে আরএসএস (প্রতীকী ছবি)

  2024-10-17 13:28:34

মাধ্যম নিউজ ডেস্ক: আরজি কাণ্ড (RG Kar), মহিলাদের নিরাপত্তা ও রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতির ‘অবনতি’ নিয়ে এবার সই সংগ্রহ অভিযানে নামবে রাষ্ট্রীয় স্বয়ং সেবক সঙ্ঘ। জানা যাচ্ছে, এর পাশাপাশি জনমতের সমীক্ষাও চালাবে তারা। প্রসঙ্গত, বিশ্বের সর্ববৃহৎ সামাজিক-সাংস্কৃতিক সংগঠন হল আরএসএস। সঙ্ঘের অখিল ভারতীয় কার্যকারিণী বৈঠক ও সরসঙ্ঘচালকের বিজয়া দশমীর ভাষণেও উঠে আসে আরজি কর প্রসঙ্গ। এই আবহে এবার বাংলায় সই সংগ্রহ করতে চলেছে তারা। সামাজিক ভাবে আরজি কর (RG Kar) ইস্যু ব্যাপক প্রভাব ফেলেছে বাংলার সমাজে, সেটাই এবার সমীক্ষা চালিয়ে বুঝে নিতে চাইছে সঙ্ঘ, এমনটাই মনে করছেন কেউ কেউ।

নারী নিরাপত্তা নিয়ে বই প্রকাশ করবে আরএসএস (RSS)

আরএসএস (RSS) সূত্রে খবর, পশ্চিমবঙ্গে মহিলাদের নিরাপত্তায় সরকারের ভূমিকা আর অন্য রাজ্যে মহিলারা কতটা নিরাপদ, কীভাবে সরকার তাঁদের সুরক্ষা দিচ্ছে- এসব নিয়ে একটি বইও প্রকাশ করবে সঙ্ঘ। এনিয়ে সাধারণ মানুষের কাছে, আরএসএস জানতে চাইবে মতামত। বিজয়া দশমীর উৎসবে নাগপুরে বক্তৃতা করতে গিয়ে সর সঙ্ঘচালক মোহন ভাগবত আরজি করের ঘটনা, মহিলাদের নিরাপত্তা সহ একাধিক বিষয়ে সরব হয়েছিলেন। নিশানা করেছিলেন মমতা সরকারকে। অপরাধীদের (RG Kar) আড়াল করতে সাহায্য করেছে তৃণমূল সরকার, এমন অভিযোগও তোলেন ভাগবত।

আরজি করের তুলনা দ্রোপদীর বস্ত্রহরণের সঙ্গে করেছিলেন মোহন ভাগবত

কলকাতার আরজি করের সঙ্গে মহাভারতের তুলনা টেনে মোহন ভাগবত বিজয়া দশমীতে বলেন, ‘‘মনে রাখতে হবে, দ্রৌপদীর পোশাকে কেউ স্পর্শ করেছিল বলে মহাভারত ঘটেছিল। আরজি করে এমন জঘন্য অপরাধের পরেও অপরাধীদের আড়াল করার জন্য কিছু লোক ঘৃণ্য প্রচেষ্টা চালাচ্ছে।’’ একই সঙ্গে এদিন নাগপুরের সভায় দেশ জুড়ে মহিলাদের ওপর হওয়া অত্যাচারের ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করতেও দেখা যায় সঙ্ঘের সরসঙ্ঘচালক মোহন ভাগবতকে (RSS chief)। তাঁর মতে, সামগ্রিক ভাবে সমাজে মূল্যবোধের অবক্ষয় ঘটছে। তার ফলেই ধর্ষণের মতো অপরাধ বাড়ছে। আক্রান্ত হচ্ছে মাতৃশক্তি।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

RSS

rg kar


আরও খবর


ছবিতে খবর