img

Follow us on

Monday, Sep 16, 2024

RG Kar Protest: আরজি করকাণ্ডে গণেশ পুজো ম্লান, ফ্লেক্স টাঙিয়ে বিচার চাইলেন উদ্যোক্তারা

Ganesh Puja: সোদপুরে গণেশ পুজোয় বন্ধ মাইক, হচ্ছে না সাংস্কৃতি অনুষ্ঠানও, বড় সিদ্ধান্ত উদ্যোক্তাদের...

img

আরজি করকাণ্ডের প্রতিবাদে গণেশ পুজোয় মাইক বাজানো বন্ধ রেখেছেন পুজো উদ্যোক্তারা (নিজস্ব চিত্র)

  2024-09-07 21:05:31

মাধ্যম নিউজ ডেস্ক: আরজি করকাণ্ডের প্রতিবাদে (RG Kar Protest) রাজ্য তথা দেশজুড়ে আন্দোলন চলছে। এখনও জুনিয়র ডাক্তাররা বিচার চেয়ে লাগাতার কর্মবিরতি চালিয়ে যাচ্ছেন। রাজ্যজুড়ে মেয়েরা রাত দখলের ডাক দিয়ে পথে নেমে প্রতিবাদ জানাচ্ছেন। রাজ্য সরকারের দেওয়া পুজোর অনুদানও একের পর এক পুজো কমিটি ফিরিয়ে দিচ্ছে। এই আবহে এবার সোদপুর, পানিহাটি, পানশিলায় অন্যরকম গণেশপুজো দেখলেন এলাকার মানুষ। নির্যাতিতার পরিবারের সঙ্গে সমব্যাথী হয়ে অধিকাংশ পুজো কমিটি এবার নমো নমো করে গণেশ পুজো সেরেছেন।

গণেশ পুজোয় জাঁকজমক উধাও! (RG Kar Protest)

নির্যাতিতার বাড়ি পানিহাটি পুরসভা এলাকায়। সোদপুর ট্রাফিক মোড়ে অধিকাংশ দিনই বিভিন্ন সংগঠন অভিযুক্তদের কঠোর শাস্তির দাবিতে পথে (RG Kar Protest) নামছে। ফলে, পানিহাটি, সোদপুর, আগরপাড়ার মানুষ কেউ এই ঘটনাকে ঠিক মেনে নিতে পারছেন না। এমনিতেই প্রতিবছর এই এলাকায় গণেশ পুজোয় বিশেষ আয়োজন করেন বিভিন্ন পুজো উদ্যোক্তারা। সাংস্কৃতিক অনুষ্ঠান তো লেগেই থাকে। আর পুজো মানেই থিমের ছড়াছড়ি। গণেশ প্রতিমা কার কত বড় হবে, তা নিয়ে চলে পুজো কমিটিগুলির মধ্যে প্রতিযোগিতা। এবার সে সবই যেন উধাও। সোদপুর, পানশিলা এলাকা ঘুরে দেখা গেল, এবার অধিকাংশ পুজো হচ্ছে নমো নমো করে। প্রত্যেকটি পুজো কমিটি ব্যানার, ফেস্টুন করে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং মাইক বাজানোর সিদ্ধান্ত বাতিল করেছে বলে জানিয়েছে।

আরও পড়ুন: ফের রাজ্য-রাজভবন সংঘাত! মমতার ‘অপরাজিতা বিল’ রাষ্ট্রপতিকে পাঠালেন বোস

পুজো উদ্যোক্তারা কী বললেন?

সোদপুরে (RG Kar Protest) পানশিলা গণপতি সোশ্যাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সম্পাদক রাজকুমার চক্রবর্তী জানালেন, "এই মর্মান্তিক ঘটনাটির প্রতিবাদে আমরা মাইক বাজানো বন্ধ রাখছি। হচ্ছে না কোনও সাংস্কৃতিক অনুষ্ঠান।" সোদপুরে সাধুর মোড় পুজো কমিটিও প্রতি বছর জাঁকজমক করে গণেশ পুজো (Ganesh Puja) করে। হয় সাংস্কৃতিক অনুষ্ঠানও। এবার পুজো উদ্যোক্তারা আরজি করের ঘটনার বিচার চেয়ে এলাকায় পুজো কমিটির পক্ষ থেকে ফ্লেক্স টাঙিয়েছেন। পুজো কমিটির কর্তা নান্টু দত্ত বলেন, "আর জি করের ঘটনা মেনে নেওয়া যায় না। আমরা এবার গণেশ পুজো করছি। কিন্তু, পুজোয় কোনও জৌলুস থাকছে না। কারণ, আমাদের কারও মন ভালো নেই। আমরা অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তি চাইছি। পুজো কমিটির পক্ষ থেকে বিচার চেয়ে আমরা ফ্লেক্স তৈরি করেছি। এলাকার একাধিক জায়গায় ফ্লেক্স টাঙিয়ে আমরা প্রতিবাদ জানাচ্ছি।"

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

bangla news

Bengali news

rg kar protest

ganesh puja


আরও খবর


ছবিতে খবর