img

Follow us on

Saturday, Sep 21, 2024

RG Kar Protest: আরজি করের প্রতিবাদে যোগ, ক্লাস থেকে দুই ছাত্রীকে বহিষ্কার তৃণমূলের অধ্যাপক নেতার!

Bankura: আরজি করকাণ্ডের প্রতিবাদে যোগ দেওয়ায় দুই কলেজ ছাত্রীর বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হল জানেন?

img

বাঁকুড়া মহিলা কলেজ, এই দুই ছাত্রীর বিরুদ্ধে ব্য়বস্থা নিয়েছে তৃণমূলের প্রাক্তন মন্ত্রী (ইনসেটে) (নিজস্ব চিত্র)

  2024-09-21 17:52:27

মাধ্যম নিউজ ডেস্ক: আরজি করকাণ্ডের (RG Kar Protest) তদন্তের দাবিতে হওয়া প্রতিবাদে সামিল হওয়ার অপরাধে দুই ছাত্রীকে ক্লাস থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠল। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে বাঁকুড়া জেলা সারদামণি মহিলা কলেজে। কলেজের ভূগোল বিভাগের বিভাগীয় প্রধান তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী শ্যামল সাঁতরার বিরুদ্ধে এই অভিযোগ করেছেন কলেজেরই দুই ছাত্রী। ওই দুই ছাত্রীকে ক্লাসে ফেরানোর দাবিতে শনিবার কলেজের গেটে ব্যাপক বিক্ষোভে ফেটে পড়লেন কলেজের ছাত্রীদের একাংশ। বিক্ষোভে অংশ নিলেন বহিরাগতরাও। চাপের মুখে পড়ে শেষ পর্যন্ত প্রয়োজনীয় পদক্ষেপ করার আশ্বাস দিয়েছে কলেজ কর্তৃপক্ষ।

ঠিক কী অভিযোগ? (RG Kar Protest)

বাঁকুড়ার (Bankura) সারদামনি মহিলা কলেজের ছাত্রীদের একাংশের দাবি, সম্প্রতি ঘটে যাওয়া আরজি করকাণ্ডের প্রতিবাদে (RG Kar Protest) কলেজে বিক্ষোভ কর্মসূচি করার অনুমতি চেয়েছিলেন তাঁরা। সেই অনুমতি না মেলায় কলেজের গেটের বাইরে স্ট্রিট পেইন্টিং করেন ছাত্রীদের একাংশ। সেই স্ট্রিট পেইন্টিংয়ে অংশ নিয়েছিলেন কলেজের পঞ্চম সেমিস্টারের দুই ছাত্রী অপর্ণা মণ্ডল ও প্রেয়সী টুডু। ওই দুই ছাত্রী পরবর্তীতে কলেজে ক্লাস করতে গেলে তাঁদের ক্লাস থেকে বের করে দেন ভূগোল বিভাগের বিভাগীয় প্রধান তথা রাজ্যের তৃণমূলের প্রাক্তন মন্ত্রী শ্যামল সাঁতরা, এমনটাই অভিযোগ। ঘটনার পরই সামাজিক মাধ্যমে সরব হয়ে ওই দুই ছাত্রী সারদামণি মহিলা কলেজের গেটে শনিবার বিক্ষোভের ডাক দেন। সেই ডাকে সাড়া দিয়ে কলেজ ছাত্রীদের একাংশ এদিন কলেজের গেটে বিক্ষোভে সামিল হন। অবিলম্বে ওই দুই ছাত্রীকে ক্লাসে ফেরানোর দাবিতে সরব হন স্থানীয় বাসিন্দা ও কলেজের প্রাক্তনীদের একাংশও। আন্দোলনকারীদের দাবি, অবিলম্বে ওই দুই ছাত্রীকে ক্লাসে ফেরাতে হবে। দুই ছাত্রীর বক্তব্য, আমরা কোনও রাজনীতির সঙ্গে যুক্ত নই। আরজি করের প্রতিবাদে অংশগ্রহণ করেছিলাম বলেই আমাদের ক্লাস থেকে বের করে দেওয়া হল।

আরও পড়ুন: তিরুপতির প্রসাদ লাড্ডুতে পশু চর্বি! হিন্দু ভাবাবেগে আঘাত, সুপ্রিম কোর্টে জনস্বার্থ মামলা

কলেজে রাজনীতি করত বলেই পদক্ষেপ!

অভিযুক্ত প্রাক্তন মন্ত্রী তথা অধ্যাপক শ্যামল সাঁতরা বলেন, ওরা কলেজে রাজনীতি করছিল। চাঁদা করত। অনেকেই আমার কাছে অভিযোগ করেছিল। তাই, আমি এই পদক্ষেপ (RG Kar Protest) নিয়েছি। অন্য কোনও কারণ নেই। অন্যান্য ছাত্রীদের পঠন-পাঠনের স্বার্থেই এটা করেছি। কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ দেবব্রত মুখোপাধ্যায় বলেন, বিষয়টি শুনেছি। ওই দুই ছাত্রীকে ক্লাসে ফেরানোর ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

bangla news

Bengali news

Bankura

rg kar protest


আরও খবর


ছবিতে খবর