img

Follow us on

Monday, Sep 16, 2024

RG Kar Protest: ‘চলুন দেখা করে আসি’! টালা থানার ‘অসুস্থ’ ওসিকে দেখতে অভিনব মিছিলের ডাক

Tala: ছ'টি হাসপাতালে সুস্থ ঘোষণা হওয়ার পর দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি ‘অসুস্থ’ টালা থানার ওসি!...

img

টালা থানার ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি (সংগৃহীত ছবি)

  2024-09-07 16:02:26

মাধ্যম নিউজ ডেস্ক: আরজি করকাণ্ডে (RG Kar Protest) বারবার উঠে এসেছে টালা থানার ওসি-র নাম। তদন্তের স্বার্থে সিবিআইয়ের কাছে বারবার গিয়েছেন ওসি অভিজিৎ মণ্ডল। এবার সেই তিনিই অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলেন। তাঁকে হাসপাতালে দেখতে যাওয়ার জন্য অভিনব মিছিলের ডাক দেওয়া হয়। শনিবার বিকেলে মিছিলের জন্য জমায়েতের ডাক দেন উদ্যোক্তারা। প্রথমে জমায়েতের স্থান গোলপার্ক করা হলেও পরে পরিবর্তন করে এক্সাইড মোড় রাখা হয়।

সুপ্রিম কোর্টে হাজিরা শুনেই ওসি ‘অসুস্থ’! (RG Kar Protest)

আরজি কর হাসপাতাল (RG Kar Protest) টালা থানার অধীনে। ধর্ষিতা এবং নিহত চিকিৎসকের মামলাও টালা থানায় রয়েছে। ইতিমধ্যে থানার ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে বিভিন্ন মহল থেকে। সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে নির্যাতিতার বাবা-মা টালা থানার কার্যকলাপ নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন এবং অনেক প্রশ্নও তুলেছেন। কেন ময়না তদন্তের আগে পুলিশের খাতায় অস্বাভাবিক মৃত্যু লেখা হয়েছিল সেই প্রশ্নও উঠেছে।

এবার টালা থানার ‘অসুস্থ’ ওসিকে দেখতে যাওয়ার জন্য মিছিলের ডাক দেওয়া হয়েছে। মিছিলের প্রচারে সমাজমাধ্যমে একটি পোস্টার ছড়িয়ে দেওয়া হয়েছে। যাতে লেখা রয়েছে, “সুপ্রিম কোর্টের পরের শুনানিতে উপস্থিত থাকতে হবে শুনে টালা থানার ওসি নাকি অসুস্থ? চলুন, দেখা করে আসি (অ)সুস্থ ওসির সঙ্গে।” মিছিলের উদ্যোক্তাদের দাবি, টালা থানার ওসিকে ছ'টি হাসপাতাল সুস্থ ঘোষণা করার পরে একটি বেসরকারি হাসপাতালে তাঁকে ভর্তি করানো হয়েছে। উদ্যোক্তারা এ-ও জানিয়েছেন, তাঁরা জানতে পেরেছেন সেই বেসরকারি হাসপাতাল থেকে সরিয়ে ভবানীপুরের একটি হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন টালা থানার ওসি।

ওসির সঙ্গে দেখা করতে উদ্যোক্তারা জমায়েতের ডাক দিয়েছেন। উদ্যোক্তারা জানিয়েছেন, জমায়েত হবে এক্সাইড মোড়ে। উদ্যোক্তাদের একজন তনিমা দাস বলেন, “স্পষ্ট বোঝা যাচ্ছে সুপ্রিম কোর্টে হাজিরা এড়াতে এই ঘটন ঘটানো হয়েছে। সেই কারণেই আমরা মিছিল ডেকেছি। নাগরিকদের পক্ষ থেকে মিছিলের ডাক দিয়েছেন তাঁরা। এর নেপথ্যে কোনও রাজনৈতিক দল নেই।”

আরও পড়ুন: ফের রাজ্য-রাজভবন সংঘাত! মমতার ‘অপরাজিতা বিল’ রাষ্ট্রপতিকে পাঠালেন বোস

টালার নতুন ওসি কে হলেন?

আরজি কর মেডিক্যালে (RG Kar Protest) মহিলা চিকিৎসকের খুন ও ধর্ষণের ঘটনায় একাধিকবার প্রশ্নের মুখে পড়েছে টালা থানার ভূমিকা। অভিযোগ উঠছে, ঘটনা নিয়ে তেমন সদর্থক কোনও ভূমিকাই পালন করেননি টালা থানার ওসি অভিজিৎ মণ্ডল। এমনকী, আরজি কর দুর্নীতি কাণ্ডে গ্রেফতার সন্দীপ ঘোষের বিরুদ্ধে আগেও ঢালায় থানায় অভিযোগ দায়ের হলেও কোনও ব্যবস্থাই নেওয়া হয়নি বলে অভিযোগ। এমনকী নাম-কে-ওয়াস্তে তদন্ত করে অভিযুক্তদের ক্লিনচিট দেওয়ার অভিযোগও রয়েছে তাঁর বিরুদ্ধে।

সম্প্রতি হাইকোর্টের নির্দেশে আরজি কর মেডিক্যালে দুর্নীতির তদন্তেও শুরু করেছে সিবিআই। গোটা মামলা এখন রয়েছে সুপ্রিম কোর্টের নজরদারিতে। আগামী ৯ তারিখ সেখানেই হতে চলেছে শুনানি।  তারই মধ্যেই বৃহস্পতিবার অসুস্থ হয়ে পড়েন তিনি। সূত্রের খবর, তিনি ঘনিষ্ঠ মহলে অভিজিৎ জানিয়েছেন, তাঁর বুকে ব্যথা হচ্ছে। কিন্তু কোনও হাসপাতালেই দীর্ঘক্ষণ ভর্তি হতে পারেননি তিনি। অবশেষে রাত ৯টা নাগাদ দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন অভিজিৎ মণ্ডল। তাঁর উদ্বেগ ও ডিহাইড্রেশনের উপসর্গ রয়েছে বলে হাসপাতাল সূত্রে খবর। এই পরিস্থিতি সামাল দিতে রাতারাতি টালা থানায় নতুন ওসি নিয়োগ করে লালবাজার। সূত্রের খবর, শ্যামপুকুর থানার অতিরিক্ত ওসি মলয় দত্তকে টালা তার দায়িত্ব দেওয়া হয়েছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

bangla news

Bengali news

rg kar protest

tala


আরও খবর


ছবিতে খবর