img

Follow us on

Monday, Sep 16, 2024

RG Kar: “ইন্দিরা মুখোপাধ্যায়ের ভূমিকা সন্দেহজনক”, গ্রেফতারের দাবিতে সিবিআইকে চিঠি বিজেপি সাংসদের

CBI: ডিসি সেন্ট্রাল ও সিপিকে গ্রেফতারের দাবি করলেন পুরুলিয়ার বিজেপি সাংসদ, কী লিখলেন তিনি?

img

বাঁ দিকে ইন্দিরা মুখোপাধ্যায় এবং ডানদিকে সিপি বিনীত গোয়েল। সংগৃহীত চিত্র।

  2024-09-06 17:37:37

মাধ্যম নিউজ ডেস্ক: আরজি কর হাসপাতলে (RG Kar) চিকিৎসক তরুণীকে ধর্ষণ করে হত্যার মামলায় পুলিশের ভুমিকা প্রথম থেকেই সন্দেহজনক ছিল। লালবাজার অভিযানের ডাক দিয়ে কলকাতা পুলিশ কমিশনার বিনীত গোয়েলকে পদত্যাগ করার দাবি তুলেছিলেন জুনিয়র ডাক্তাররা। নগরপালের পদত্যাগের বিষয়ে মামলা গড়িয়েছে কলকাতা হাইকোর্টেও। ইতিমধ্যে জনস্বার্থ মামালা হয়েছে তাঁর বিরুদ্ধে। এবার কলকাতা পুলিশের ডিসি সেন্ট্রাল ইন্দিরা মুখোপাধ্যায় এবং আরও জড়িত বেশ কিছু উচ্চপদস্থ পুলিশকর্তাদের গ্রেফতার এবং তদন্তের আওতায় আনার দাবি জানিয়ে সিবিআই (CBI) ডিরেক্টরকে চিঠি লিখলেন বিজেপি সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতো।

চিঠিতে কী লিখেছেন (RG Kar)?

বিজেপি নেতা জ্যোতির্ময় সিং মাহাতো চিঠিতে স্পষ্ট ভাবে লিখেছেন, “আরজি কর হত্যা মামলাকে ধামাচাপা দেওয়ার চেষ্টা করছেন পুলিশের কর্তারা। ডিসি সেন্ট্রাল ইন্দিরা মুখোপাধ্যায়ের ভূমিকা অত্যন্ত সন্দেহজনক। একই ভাবে বিনীত গোয়েলের ভূমিকাও অনেক প্রশ্ন তুলে দিয়েছে। তাঁর ভূমিকা কামদুনি ধর্ষণ মামলায়ও নেতিবাচক ছিল।” এদিকে নির্যাতিতার বাবা দাবি করেছেন, ,মেয়ের দাহ কাজের দিন, পুলিশ মোটা অঙ্কের টাকা অফার করেছিল। পুলিশের উদ্দেশ্য নিয়ে সন্দেহ প্রকাশ করেছিলেন তিনিও।

আরও পড়ুনঃ প্রবল চাপে সন্দীপ-ঘনিষ্ঠ বিরূপাক্ষ-অভীককে সাসপেন্ড মমতার, পিঠ বাঁচাতেই কি?

কী বলেছিলেন বিনীত গোয়েল?

আরজি কর (RG Kar) প্রসঙ্গে একাধিকবার সংবাদ মাধ্যমে পুলিশের স্বচ্ছতা নিয়ে সাফাই দিয়েছিলেন পুলিশ কমিশনার বিনীত গোয়েল। তিনি বলেছিলেন, “কলকাতা পুলিশ কিছুই লুকনোর চেষ্টা করেনি।” কিন্তু হাইকোর্ট পুলিশের তদন্ত প্রক্রিয়া নিয়ে অত্যন্ত অসন্তোষ প্রকাশ করে তদন্ত ভার সিবিআইকে (CBI) দেয়। এরপর একটি ভিডিও সামজিক মাধ্যমে ভাইরাল হয়, তাতে দেখা যায় নির্যাতিতার দেহ যেখানে উদ্ধার হয়েছিল সেই স্থানে অসংখ্য মানুষের ভিড়। একই ভাবে নির্যাতিতার শরীরের চাদর নিয়েও ওঠে প্রশ্ন। ফলে এই সব বিষয় নিয়ে পুলিশের পক্ষ থেকে তদন্তে স্বচ্ছতা নিয়ে বক্তব্য দিতে ময়দানে নেমেছিলেন ইন্দিরা মুখোপাধ্যায়। অভীক দে নামক এক ব্যক্তিকে ফিঙ্গারপ্রিন্ট বিশেষজ্ঞ বলে নয়া বিতর্ক তৈরি করেন তিনি। পরে, জানা যায়, তিনি সন্দীপ-ঘনিষ্ঠ চিকিৎসক পড়ুয়া। কোনও বিশেষজ্ঞ নন (RG Kar)। একইভাবে টালা থানায় এফআইআর-এর সময় এবং পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। উল্লেখ্য, এই থানার ওসিকে ইতিমধ্যে ডেকেছে সিবিআই। এমন সময়ে পুরুলিয়ার বিজেপি সাংসদ জ্যোতির্ময় চিঠিতে ব্যাপক শোরগোল ফেলেছে রাজনৈতিক মহলে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

bjp

Madhyom

bangla news

Bengali news

news in bengali

Vineet Goyal

RG Kar Case

indira mukherjee

Jyotirmay Singh Mahato


আরও খবর


ছবিতে খবর