img

Follow us on

Thursday, Sep 12, 2024

RG Kar Rape-Murder: ক্যামেরা দেখেই দৌড়! এক ছুটে সিবিআই দফতরে সঞ্জয়-ঘনিষ্ঠ এএসআই, রইল ভিডিও

CBI: সাংবাদিকদের দেখেই সঞ্জয়-ঘনিষ্ঠ এএসআই-এর ছুট! কেন এত ভয় জানেন?

img

ধৃত সিভিক-ঘনিষ্ঠ এএসআই অনুপ দত্ত। সংগৃহীত চিত্র।

  2024-08-21 13:19:49

মাধ্যম নিউজ ডেস্ক: ক্যামেরা দেখেই সোজা দৌড়! গাড়ি থেকে নেমেই ছুটে সিবিআই দফতরে ঢুকে পড়লেন আরজি কর শিক্ষানবিশ চিকিৎসকের ধর্ষণ-খুনকাণ্ডে ধৃত সিভিক ভলান্টিয়ার সঞ্জয় রায়-ঘনিষ্ঠ পুলিশের এএসআই। কলকাতা হাইকোর্টের নির্দেশে আরজি কর হত্যাকাণ্ডে (RG Kar Rape-Murder) ধৃত ব্যক্তির সম্পর্কে সমস্ত তথ্য সংগ্রহ করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এবার এই সূত্র ধরেই তদন্তকারী অফিসাররা তলব করেন এই পুলিশ অফিসারকে। ঘটনায় কড়া প্রতিক্রিয়া দিয়েছেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার।

কবে থেকে সঞ্জয় রায়কে চিনতেন (RG Kar Rape-Murder)?

ঘটনার দিন থেকেই আরজি কর হাসপাতালে (RG Kar Rape-Murder) মহিলা ডাক্তারকে ধর্ষণ করে খুনের ঘটনার অভিযোগ উঠেছিল। পুলিশ প্রথমে আত্মহত্যার তত্ত্ব দিলেও মানতে নারাজ ছিল মৃতার পরিবার এবং বিক্ষোভরত পড়ুয়ারা। পাশবিক নির্যাতন এবং হত্যার সঠিক তদন্তে উত্তাল হয়ে ওঠে গোটা মেডিক্যাল কলেজ। হাইকোর্টের নির্দেশে মামলা সিবিআইয়ের কাছে যায়। এর পর থেকেই, সল্টলেকের সিজিও কমপ্লেক্সে চত্বরে ব্যস্ততা তুঙ্গে ওঠে। দফতরের বাইরে সবসময় রয়েছে সংবাদমাধ্যম।

“একটু দাঁড়িয়ে যান, পড়ে যাবেন, আস্তে...”

মঙ্গলবার দুপুর নাগাদ দফতরের সামনে এসে দাঁড়ায় পুলিশ স্টিকার সাঁটা একটি গাড়ি। এই গাড়ি থেকে নামেন পুলিশের এএসআই অনুপ দত্ত। আরজি কর কাণ্ডে তাঁকে তলব করেছিল সিবিআই। জানা যায়, তিনি ধৃত সিভিক ভলান্টিয়ারের ঘনিষ্ঠ। এরপর তাঁকে প্রশ্ন করতে গেলে সাংবাদিকদের দেখে দৌড়ে সিজিও কমপ্লেক্সের দিকে ছুটে যেতে শুরু করেন। সাংবাদিকরা অনুপকে প্রশ্ন করেন, “কবে থেকে সঞ্জয় রায়কে চিনতেন? কী সম্পর্ক রয়েছে তাঁর সঙ্গে? উত্তর দিন।” অনুপ কোনও জবাব না দিয়েই ছুটতেই থাকেন। বৃষ্টিভেজা পথে যেতে গিয়ে সামান্য পিছলে যান। এর পরই সাংবাদিকরা বলেন,  “একটু দাঁড়িয়ে যান। পড়ে যাবেন। আস্তে...” কিন্তু কোনও উত্তর না দিয়ে ছুটে চলে যান ওই পুলিশ। কোনওমতে, সাংবাদিকদের বুম এড়িয়ে সিআইএসএফ নিরাপত্তারক্ষীদের পাশ দিয়ে সিজিও-তে ঢুকে পড়েন ওই এএসআই।  ফলে প্রশ্ন উঠছে কোন সত্যকে আড়াল করতে চাইছেন এই পুলিশকর্তা?

আরও পড়ুনঃ ‘‘বেফাঁস বলে এখন নাটক করছেন’’! সৌরভের আরজি কর প্রতিবাদকে ‘ট্রোল’ নেটপাড়ার

কী বললেন সুকান্ত মুজদার?

বিজেপির কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুকান্ত মজুমদার বলেছেন, “ধৃত সিভিক ভলান্টিয়ার ২০১৯ সালে কাজে যোগদান করেছিলেন। তিনি বেশ প্রভাবশালী ছিলেন। কিছুদিন পুলিশের বিপর্যয় মোকাবিলা বাহিনীর হয়ে কাজ করলেও তারপর তাঁকে ওয়েলফেয়ার কমিটিতে পাঠানো হয়। একজন সিভিক ভলান্টিয়ার কতটা প্রভাবশালী হলে ওয়েলফেয়ার থাকতে পারেন, এটাই এখন প্রশ্নের বিষয়। অপর দিকে সিজিওতে দৌড়ে ঢোকা এই এএসআই অয়েলফেয়ার কমিটির সদস্য। তাঁদের মাথার উপর কে রয়েছেন? সিনহাবাবুর হাত নেই তো, স্বয়ং মুখ্যমন্ত্রী এই সব কাজে প্রত্যক্ষ মদত দেন। এই পুলিশরা পঞ্চায়েত, পুরসভা নির্বাচনে তৃণমূলের হয়ে প্রত্যক্ষভাবে কাজ করছে। আর জি করকাণ্ডে (RG Kar Rape-Murder) সবাইকে জেরা করে সত্যকে সামনে তুলে ধরা উচিত।”   

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

news in bengali

camera

RG Kar Rape-Murder  

sanjays close asi

cbi office


আরও খবর


ছবিতে খবর