img

Follow us on

Thursday, Sep 19, 2024

RG Kar Rape-Murder: নির্যাতিতার বাবার চিঠিতে বহু গুরুত্বপূর্ণ তথ্য, সিবিআইকে পদক্ষেপের নির্দেশ সুপ্রিম কোর্টের

Supreme Court: আরজি করকাণ্ডে নির্যাতিতার বাবার প্রসঙ্গ টেনে সিবিআইকে বড় পদক্ষেপের নির্দেশ দিল সুপ্রিম কোর্ট

img

সিবিাআইকে নির্যাতিতার বাবার লেখা চিঠির বিষয়ে তদন্তের নির্দেশ দিল সুপ্রিম কোর্ট (সংগৃহীত ছবি)

  2024-09-17 14:27:33

মাধ্যম নিউজ ডেস্ক: আরজি করকাণ্ডে (RG Kar Rape-Murder) নির্যাতিতার বাবার লেখা গত ১২ সেপ্টেম্বরের চিঠি নিয়ে উদ্বেগ প্রকাশ করল সুপ্রিম কোর্ট (Supreme Court)। কারণ, সেই চিঠিতেই উল্লেখ করা হয়েছে, এমন কিছু বিষয়, যা মোড় ঘুরিয়ে দিতে পারে পুরো তদন্ত প্রক্রিয়ার। মঙ্গলবার সিবিআইকে (CBI) শীর্ষ আদালতের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় এক নির্দেশে বলেন, চিঠিতে উল্লিখিত বিষয়গুলির ওপর তারা যেন নজর রাখে এবং তদন্ত করে দেখে। তদন্তকারী সংস্থার তরফে সলিসিটর জেনারেল তুষার মেহতা আশ্বাস দেন, সিবিআই ইতিমধ্যেই বাবার লেখা বিষয়গুলির ওপর নজর রেখেছে এবং সেগুলি পর্যালোচনা করে দেখবে।

অপরাধের সময় আরও কিছু ব্যক্তি ছিল!

মঙ্গলবার সুপ্রিম কোর্টে (Supreme Court) আরজি করকাণ্ডের (RG Kar Rape-Murder) শুনানিতে ডাক্তারদের তরফে প্রবীণ আইনজীবী ইন্দিরা জয়সিং বলেন, ‘‘অপরাধের ঘটনাস্থলে আরও কিছু ব্যক্তি উপস্থিত ছিলেন। আমরা তাদের নাম সিবিআইয়ের কাছে মুখবন্ধ খামে দিতে চাই। যা আদালতের সামনে বা প্রকাশ্যে আনতে চাইছি না।’’ চন্দ্রচূড় তার জবাবে বলেন, ‘‘তদন্তের কাজে আরও সময় লাগবে। সিবিআইকে আমাদের সময় দেওয়া উচিত। সত্যকে খুঁজে বের করতে তাদের প্রয়োজনীয় সময় প্রয়োজন।’’ প্রধান বিচারপতি মঙ্গলবার আরও বলেন, ‘‘নির্যাতিতার বাবার কিছু নির্দিষ্ট বিষয়ে উদ্বেগের যথেষ্ট কারণ আছে। আমরা গোপনীয়তার জন্য সেই দরখাস্ত প্রকাশ করছি না। তবে সিবিআইয়ের পক্ষে তা অত্যন্ত মূল্যবান তথ্য হতে পারে।’’ এমনিতেই পাঁচদিন দেরি হয়ে যাওয়ায় তদন্ত ব্যাহত হয়েছে বলে মনে করেন তিনি।

আরও পড়ুন: জ্বলবে না উনুন! আজ পালিত হচ্ছে অরন্ধন উৎসব, জানুন রান্না পুজোর তাৎপর্য

সুপ্রিম কোর্টের পর্যবেক্ষণ (Supreme Court)

প্রধান বিচারপতির পর্যবেক্ষণ, নির্যাতিতার বাবার দেওয়া চিঠিতে গুরুত্বপূর্ণ লিড রয়েছে। ১২ সেপ্টেম্বর সিবিআই-কে চিঠি দিয়েছিলেন নির্যাতিতার বাবা (RG Kar Rape-Murder)। সেই চিঠিতে যে সম্ভবনা এবং যে ইনপুট দিয়েছেন, সেইগুলো গুরুত্বের সঙ্গে তদন্ত করে দেখতে সিবিআইকে নির্দেশ দিয়েছেন তিনি। ঠিক একই ভাবে রেসিডেন্ট ডাক্তাররা চিঠি দিয়ে সিবিআই-কে যে তথ্য দিতে চান, সেটা সিবিআই খতিয়ে দেখবে। পাশাপাশি, সুপ্রিম কোর্ট নির্দেশ দিয়েছে, যাতে উইকিপিডিয়া থেকে নির্যাতিতার নাম মুছে দেওয়া হয়। ঘটনার পরই মুখ খুলেছিলেন নির্যাতিতার বাবা। তিনি বলেছিলেন, “যেভাবে প্রথম থেকে সমস্তটা হয়েছে, তাতে একজনের পক্ষেই সবটা করা হয়েছে বলে মনে হচ্ছে না। প্রথমে পুলিশি তদন্তের (RG Kar Rape-Murder) ওপর আশ্বাস রেখেছিলাম। মুখ্যমন্ত্রী নিজেও আমাদের বাড়িতে এসেছিলেন। কিন্তু পুলিশি তদন্ত এগোয়নি। সুপ্রিম কোর্ট সিবিআই-কে তদন্তভার দিয়েছে।”

নির্যাতিতার বাবার লেখা চিঠি প্রধান বিচারপতির হাতে

সিবিআই তদন্তভার হাতে পাওয়ার পর সবটা জানিয়ে চিঠি লিখেছিলেন নির্যাতিতার বাবা। সেই চিঠি এদিন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির হাতে পড়ে, তাতে গুরুত্বপূর্ণ বেশ কিছু তথ্য রয়েছে বলে মন্তব্য করেন তিনি। এদিন পশ্চিমবঙ্গ সরকারের তরফে অপরাধঘটিত সমস্ত তথ্য, সিসিটিভির ফুটেজ সিবিআইকে দেওয়া হয়েছে বলে আদালতে জানানো হয়। পরবর্তী শুনানির দিন (RG Kar Rape-Murder) সিবিআইকে আরজি কর হাসপাতালের ধর্ষণ ও খুনের মামলার সঙ্গে আর্থিক দুর্নীতিঘটিত অপরাধের তদন্তেরও স্ট্যাটাস রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত (Supreme Court)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

cbi

Madhyom

bangla news

Bengali news

sc on rg kar


আরও খবর


ছবিতে খবর