img

Follow us on

Monday, Sep 16, 2024

RG Kar Rape-Murder: ২ সেপ্টেম্বর ন্যায় বিচারের দাবিতে লালবাজার অভিযানের ডাক জুনিয়র ডাক্তারদের

Junior Doctor: জুনিয়র ডাক্তারদের আগামী এক সপ্তাহব্যাপী একাধিক বিক্ষোভ কর্মসূচির ডাক…

img

কর্মসূচির কথা বলে সাংবাদিক সম্মেলনে জুনিয়র ডাক্তাররা। সংগৃহীত চিত্র।

  2024-09-01 15:01:59

মাধ্যম নিউজ ডেস্ক: আরজি কর হাসপাতালে (RG Kar Rape-Murder) তরুণী চিকিৎসককে ধর্ষণ করে হত্যার প্রতিবাদে ঘরের আলো এক ঘণ্টা নিভিয়ে প্রদীপ জ্বালানোর ডাক দিলেন জুনিয়র ডাক্তাররা (Junior Doctor)। সহকর্মীর মৃত্যুর প্রতিবাদে এক সপ্তাহ ব্যাপী কর্মসূচির ডাক দিয়েছেন তাঁরা। মনি স্কোয়ারে প্রতিবাদ সভা করবেন তাঁরা, একই সঙ্গে প্রতিবাদ করবেন যাদবপুর কেপিসি মেডিক্যাল কলেজ এবং সাউথ সিটি মলে। তাঁদের দাবি একটাই, অবিলম্বে দোষীরা শাস্তি পাক। অপর দিকে সুপ্রিম কোর্টে পরবর্তী শুনানিতে সিবিআই ভালো রিপোর্ট জমা দিতে চলেছে বলে জানান ডাক্তাররা।

রাত ৯ টা থেকে ১০ টা পর্যন্ত আলো নেভানোর ডাক (RG Kar Rape-Murder)

সাংবাদিক সম্মেলন করে জুনিয়র ডাক্তাররা (Junior Doctor) বলেন, আগামী ২ সেপ্টেম্বর অভয়ার (RG Kar Rape-Murder) ন্যায় বিচারের দাবিতে লালবাজার অভিযানের ডাক দেওয়া হয়েছে। ওই দিন কলেজ স্কোয়ার থেকে দুপুর দুটোর সময় মিছিল করে লালবাজারে যাওয়া হবে। ৪ সেপ্টেম্বর নিজেদের ঘরের আলো নিভিয়ে প্রতিবাদ করার কথা জানিয়েছেন তাঁরা। সমাজের সকল স্তরের মানুষকে আহ্বান করে তাঁরা বলেন, ওই দিন রাত ৯ টা থেকে ১০ টা পর্যন্ত যেন সকলের ঘরের আলো নিভিয়ে রাখেন। একই সঙ্গে প্রদীপ জ্বালিয়ে যেন প্রতীকী প্রতিবাদ জানান সকলে। এক চিকিৎসক বলেন, “আলো নেভানো মানে হল বিচারের আশার অন্ধকার থেকে আলোর দিকে যাত্রা।” একই ভাবে আগামী ৫ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টে শুনানি আছে। সেই দিকেও নজর থাকবে জুনিয়র ডাক্তারদের। ন্যায় বিচারের জন্য শেষ পর্যন্ত লড়াই করে করে যাবেন তাঁরা।

আরও পড়ুনঃ আরজি কর কাণ্ডের প্রতিবাদ, নেতাজি ইন্ডোরে কনসার্ট পিছিয়ে দিলেন শ্রেয়া ঘোষাল

শুনানির দিন সুপ্রিম কোর্টে ইতিবাচক রিপোর্ট?

প্রায় ২০ হাজার ডাক্তার অভয়ার (RG Kar Rape-Murder) ন্যায় বিচার চেয়ে রাস্তায় নেমেছিলেন শনিবার। তাঁরা ওয়েস্ট বেঙ্গল মেডিক্যাল কাউন্সিল থেকে সিজিও পর্যন্ত পদযাত্রা করেছিলেন। তাঁদের এক প্রতিনিধি দল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকদের সঙ্গে দেখা করে। এরপর বাইরে এসে সাংবাদিকদের ডাক্তাররা বলেন, “গোয়েন্দা আধিকারিকদের সঙ্গে আমাদের কথা হয়েছে। পরবর্তী শুনানির দিন সুপ্রিম কোর্টে ইতিবাচক রিপোর্ট দেবেন বলে জানিয়েছেন তাঁরা। সর্বশক্তি দিয়ে তদন্ত প্রক্রিয়া চালানো হচ্ছে। তদন্ত নিয়ে আশ্বাস দিয়েছেন, দ্রুত ভালো ইঙ্গিত দেওয়ার চেষ্টা করছেন তাঁরা। আমাদের কাছে আরও কিছু নামের তালিকা ছিল, তা তদন্তকারী অফিসারদের দিয়েছি। দ্রুত তাদের জিজ্ঞাসাবাদের জন্য আবেদন করেছি। এমনকী তাদের মধ্যে যারা প্রধান সন্দেহের তালিকায় রয়েছে সেই বিষয়ও উপস্থাপন করেছি আমরা।” 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Lalbazar

Junior Doctor

news in bengali

RG Kar Rape-Murder

demand justice


আরও খবর


ছবিতে খবর