img

Follow us on

Friday, Sep 20, 2024

Rishra Clash: রিষড়াকাণ্ডে রাজ্যপাল, শাহকে চিঠি জখম বিজেপি বিধায়কের, কড়া বিবৃতি আনন্দ বোসের

বাংলায় অশান্তির পরিবেশের উল্লেখ করে কেন্দ্রীয় হস্তক্ষেপের দাবিও জানিয়েছেন বিমান...

img

ফাইল ছবি।

  2023-04-03 11:13:53

মাধ্যম নিউজ ডেস্ক: রিষড়ায় রামনবমীর শোভাযাত্রাকে কেন্দ্র করে অশান্তির (Rishra Clash) ঘটনায় রাজ্যপাল সিভি আনন্দ বোস ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে (Amit Shah) চিঠি লিখলেন পুরশুড়ার বিধায়ক বিজেপির বিমান ঘোষ। সোমবার ভোরেই উত্তরপাড়া স্টেট জেনারেল হাসপাতাল থেকে চিঠি লেখেন তিনি। বাংলায় অশান্তির পরিবেশের উল্লেখ করে কেন্দ্রীয় হস্তক্ষেপের দাবিও জানিয়েছেন বিমান।

রিষড়ায় অশান্তি (Rishra Clash)...

শুক্রবার ছিল রামনবমী। সেই উপলক্ষে রবিবার শোভাযাত্রা বের করে হিন্দুত্ববাদী সংগঠন। এই শোভাযাত্রায় যোগ দেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ এবং পদ্ম শিবিরের কয়েকজন নেতা-কর্মী। শোভাযাত্রা সন্ধ্যাবাজার এলাকায় পৌঁছতেই শুরু হয় অশান্তি (Rishra Clash)। অভিযোগ, দুষ্কৃতীরা শোভাযাত্রায় অংশগ্রহণকারীদের লক্ষ্য করে ঢিল ছোড়ে। করা হয় বোমাবাজি। অগ্নিসংযোগের ঘটনাও ঘটেছে। জখম হন বিমান। রবিবারের ঘটনার বিবরণ দিয়ে রাজ্যপাল ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে লেখা চিঠিতে বিমান জানান, শোভাযাত্রায় অশান্তি ও আক্রমণের সময় রাজ্যের পুলিশ নীরব দর্শকের ভূমিকা পালন করেছিল। পরে নিরাপত্তার নামে শোভাযাত্রায় অংশগ্রহণকারীদেরই আটকায় পুলিশ। চিঠিতে তিনি কেন্দ্রীয় হস্তক্ষেপ ও রাজ্যে আইনশৃঙ্খলা বজায় রাখার জন্য কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করার দাবি জানিয়েছেন।

রিষড়ায় কেবল বিধায়কই নন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে জখম হয়েছে রিষড়া থানার ওসি পিয়ালি বিশ্বাস সহ বেশ কয়েকজন পুলিশ কর্মীও। প্রসঙ্গত, পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ তুলে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতিতে হস্তক্ষেপের দাবি জানিয়ে এর আগেই স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি দিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। রিষড়ায় অশান্তির (Rishra Clash) ঘটনায় কড়া বার্তা দিয়েছেন রাজ্যপাল সিভি আনন্দ বোসও। সূত্রের খবর, ঘটনার পরে পরেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করেন তিনি। পরে বিবৃতিতে রাজ্যপাল বলেন, গুন্ডা ও দুর্বৃত্তদের লৌহকঠিন হাতে দমন করা হবে। গণতন্ত্রকে বিপথে চালিত করা যাবে না।

আরও পড়ুুন: ‘বাংলাকে সাহায্য করুন’’! রিষড়ায় হামলা নিয়ে অমিত শাহকে চিঠি সুকান্তর

চন্দননগরের পুলিশ কমিশনার অমিত পি জাভালগি বলেন, এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। রিষড়া ও মাহেশ এলাকায় রবিবার রাত ১০টা থেকে সোমবার রাত ১০টি পর্যন্ত বন্ধ রাখা হয়েছে ইন্টারনেট পরিষেবা। রামনবমী উপলক্ষে আয়োজিত শোভাযাত্রায় হামলা হয়েছিল হাওড়ায়ও। শুক্রবার হামলা হয় কাজিপাড়া এলাকায়। হামলা হয় শিবপুর এলাকায়ও। পড়শি রাজ্য বিহারের নালন্দার সাসারাম এবং বিহার শরিফেও হামলা হয়েছে রামনবমীর শোভাযাত্রায়।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Ram Navami

bjp

Amit Shah

Bengali news

bangla news  

Rishra Clash


আরও খবর


ছবিতে খবর