img

Follow us on

Friday, Oct 25, 2024

RSS: শহরে আসছেন সঙ্ঘ প্রধান মোহন ভাগবত, একাধিক আলোচনা, দেখা করবেন বিশিষ্টদের সঙ্গে

কলকাতায় ভাগবত, দুর্গাপুরে দত্তাত্রেয়, ভোটের আগে বঙ্গ সফরে দুই সঙ্ঘকর্তা

img

শহরে আসছেন মোহন ভাগবত।

  2023-12-29 19:08:47

মাধ্যম নিউজ ডেস্ক: বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ শহর ছাড়ার ৩ দিনের মধ্যে রাজ্যে পা রাখতে চলেছেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের প্রধান মোহন ভাগবত (Mohan Bhagwat)। শনিবার রাজ্যে আসছেন তিনি। বাংলায় আসছেন সঙ্ঘের সর-কার্যবাহ দত্তাত্রেয় হোসবোলে। কলকাতায় আসছেন সর-সঙ্ঘচালক মোহন ভাগবত এবং দুর্গাপুরে আসবেন দত্তাত্রেয়। আরএসএস সূত্রে খবর, এই কর্মসূচি একেবারেই সাংগঠনিক এবং রুটিন। প্রতি বছরই এই সময়ে এমন সফর হয়ে থাকে।

ভাগবতের সফরসূচি

আরএসএস সূত্রে জানা গিয়েছে, ভাগবত এখন অসম সফরে রয়েছেন। কলকাতায় আসবেন শনিবার দুপুর নাগাদ। শহর ছাড়বেন রবিবার রাতে। এর মাঝে সঙ্ঘের ‘সম্পর্ক বিভাগের’ কর্মসূচি রয়েছে ভাগবতের। অতীতে এমন কর্মসূচিতে সঙ্গীতশিল্পী অজয় চক্রবর্তী, রশিদ খান, সরোদবাদক তেজেন্দ্রনারায়ণ মজুমদারের বাড়িতেও গিয়েছেন ভাগবত। তবে এ বারের সফরে ভাগবত দেখা করবেন বিভিন্ন ক্ষেত্রের একাধিক ব্যক্তির সঙ্গে। শনি ও রবিবারের কর্মসূচিতে ভাগবত যেতে পারেন প্রাক্তন সিবিআই কর্তা উপেন বিশ্বাসের বাড়িতে। সম্প্রতি শিক্ষক নিয়োগ দুর্নীতিতে তৃণমূলের যোগাযোগের অভিযোগ তুলে খবরের শিরোনামে আসেন উপেন। 

আরও পড়ুন: বাংলা থেকে অযোধ্যা বিশেষ ট্রেন! বঙ্গবাসীর রাম মন্দির দর্শনে উদ্যোগ বিজেপির

বিশিষ্টদের সঙ্গে সাক্ষাত

একই সঙ্গে ভাগবত দেখা করতে পারেন এআইএফএফ প্রধান কল্যাণ চৌবের সঙ্গেও। ভাগবতের সফর সূচিতে রয়েছে অভিনেতা ভিক্টর বন্দ্যোপাধ্যায়ের বাড়িও। সত্যজিৎ রায়, মৃণাল সেন, শ্যাম বেনেগাল থেকে রামগোপাল ভার্মার ছবিতে অভিনয় করা ভিক্টর একটা সময়ে রাজনীতিও করতেন। দীর্ঘ সময় সঙ্ঘ পরিবারের সংগঠন ‘সংস্কার ভারতী’র রাজ্য সভাপতিও ছিলেন। তবে এসবের বাইরে একাধিক সাংগঠনিক কর্মসূচি রয়েছে মোহন ভাগবতের। সামনেই রাম মন্দিরের উদ্বোধন। সেটাকে ঘিরে কীভাবে কর্মসূচি নেওয়া যায়। রাজ্য থেকে কারা কারা যাবেন, কীভাবে প্রচার করা হবে এসব নিয়ে আলোচনা করবেন ভাগবত। সংঘপ্রধানের সঙ্গে বঙ্গ বিজেপির (BJP) একাধিক নেতাও আলোচনা করবেন বলে খবর।

দত্তাত্রেয় হোসবোলের কর্মসূচি

সঙ্ঘের সর-কার্যবাহ দত্তাত্রেয় হোসবোলের কর্মসূচির সবটা জুড়েই সাংগঠনিক বৈঠক। আরএসএস এই রাজ্যকে তিনটি প্রদেশ হিসাবে দেখে। উত্তর, মধ্য এবং দক্ষিণবঙ্গ। দুর্গাপুরে শনি ও রবিবার মধ্যবঙ্গের বিভিন্ন জেলার সঙ্ঘ কর্তাদের নিয়ে বৈঠক করবেন তিনি। এর পরে চার দিনের জন্য কলকাতাতেও আসছেন তিনি। জানুয়ারির ৮ থেকে ১২ তারিখ চার দিনের সফর রয়েছে। সেই সময়েও মূলত সাংগঠনিক বৈঠকই করবেন তিনি। 



দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

bjp

Madhyom

bangla news

RSS

Mohan Bhagbat

Victor Banerjee


আরও খবর


ছবিতে খবর