img

Follow us on

Tuesday, Jun 18, 2024

Sealdah Division Train: শনি-রবি শিয়ালদা উত্তর-দক্ষিণ শাখায় চলবে মেরামতির কাজ, বাতিল একাধিক লোকাল ট্রেন

Train: ফের লোকাল ট্রেন বাতিল শিয়ালদা উত্তর-দক্ষিণ শাখায়!…

img

শিয়ালদা রেল স্টেশন। সংগৃহীত চিত্র।

  2024-06-15 12:24:01

মাধ্যম নিউজ ডেস্ক: ফের শিয়ালদা ডিভিশনে রেল (Sealdah Division Train) বিভ্রাটের আশঙ্কা! শনিবার রাত থেকে রবিবার সকাল পর্যন্ত পাওয়ার ব্লক ডানকুনি এবং ডায়মন্ড হারবার শাখায়। ফলে পূর্ব রেল বেশকিছু লোকাল ট্রেন বাতিলের কথা ঘোষণা করেছে। একই ভাবে বেশকিছু এক্সপ্রেস ট্রেনের পথও সংক্ষিপ্ত করা হয়েছে। রেলের তরফ থেকে এই সংবাদে আরও একবার দুর্ভোগের মধ্যে পড়তে হবে যাত্রীদের।

উল্লেখ্য কিছু দিন আগে শিয়ালদায় ১ থেকে ৫ নম্বর স্টেশন মেরামতি করার কাজ চলার জন্য নিত্যযাত্রীদের ব্যাপক অসুবিধার মধ্যে পড়তে হয়েছিল। সাধারণ যাত্রীরা বিক্ষোভ প্রকাশ করে ভাঙচুরের ঘটনা ঘটিয়েছিল বলে জানা গিয়েছে। একবার ফের দুর্ভোগের মধ্যে পড়তে হবে বলে নিত্যযাত্রীরা জানিয়েছেন।

কী জানিয়েছে পূর্ব রেল (Sealdah Division Train)?

পূর্ব রেল (Sealdah Division Train) সূত্রে জানা গিয়েছে, দমদম এবং বরানগর স্টেশনের মধ্যে একটি সেতু মেরামতির কাজ করা হবে। এই কাজের জন্য দমদম-বরানগর আপ লাইনে শনিবার রাত সাড়ে ১০টা থেকে রবিবার সকাল সাড়ে ৬টা পর্যন্ত, ওই অংশে ট্রাফিক ব্লক করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একই ভাবে দমদম-বেলঘরিয়া শাখায় আপ-ডাউন লাইনে শনিবার রাত ১১টা ৪০ মিনিট থেকে রবিবার ভোর ৫টা ৪০ মিনিট পর্যন্ত ট্রেন চলাচল নিয়ন্ত্রিত করা হবে।

আরও পড়ুনঃ মালদায় বার্ড ফ্লুতে আক্রান্ত শিশুর বাড়িতে স্বাস্থ্য দফতরের প্রতিনিধি দল

কোন কোন ট্রেন বাতিল?

পূর্ব রেল সূত্রে জানা গিয়েছে, শনিবার রাতে শেষ শিয়ালদা-ডানকুনি লোকাল এবং ডানকুনি-শিয়ালদা লোকাল (Sealdah Division Train) বাতিল করা হয়েছে। আবার রবিবার সকালে এই চার জোড়া লোকাল বাতিল করা হয়েছে। একই ভাবে কলকাতা সীতামাঢ়ি, শিয়ালদা-আজমের, পদাতিক এক্সপ্রেস, শিয়ালদা-জয়নগর স্পেশাল ডানকুনির বদলে নৈহাটি-ব্যান্ডেল দিয়ে ঘুরে যাবে। আবার শিয়ালদা দক্ষিণ শাখার ডায়মন্ড হারবার শাখায় ওভারহেড মেরামতির কাজের জন্য শনিবার মধ্যরাত থেকে রবিবার ভোর পর্যন্ত তিন ঘণ্টা ট্রাফিক এবং পাওয়ার ব্লক থাকবে। দেউলা এবং ডায়মন্ড হারবারের মধ্যে কাজ হবে বলে জানিয়েছে রেল। তবে মেরামতির জন্য লোকাল ট্রেন বাতিল হয়নি। তবে শনিবারের শেষ ডায়মন্ড হারবার লোকালটি মগরাহাট স্টেশন পর্যন্ত যাবে। পরের দিন রবিবার ভোরে মগরা থেকে শিয়ালদার উদ্দেশে ট্রেন ছাড়া হবে। তবে এই মেরামতির কাজ এখানেই শেষ হচ্ছে না, আরও কাজ জুলাই মাসের ২১ তারিখ সময় পর্যন্ত ধাপে ধাপে করা হবে বলে রেল সূত্রে জানা গিয়েছে। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

bangla news

Bengali news

Local Train

cancel

news in bengali

state news

Sealdah Division Train


আরও খবর


ছবিতে খবর