img

Follow us on

Thursday, Sep 19, 2024

Presidency University: ফের বিতর্কে প্রেসিডেন্সি! সরস্বতী পুজোয় না, অথচ ইফতারের আয়োজন জাঁকজমকপূর্ণ

বিশ্ববিদ্যালয়ের হিন্দু হোস্টেল চত্বরে ইফতারের আয়োজন নিয়ে দানা বেঁধেছে বিতর্ক

img

হিন্দু হোস্টেল চত্বরে চলছে ইফতার

  2023-04-07 11:56:43

মাধ্যম নিউজ ডেস্ক: ফের বিতর্কে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় (Presidency University)। শিক্ষা প্রতিষ্ঠানে করা যাবেনা ধর্মীয় অনুষ্ঠান, কর্তৃপক্ষের এমন নির্দেশে  চলতি বছরে সরস্বতী পুজো প্রায় বন্ধ হতে বসেছিল। এবার বিশ্ববিদ্যালয়ের হিন্দু হোস্টেল চত্বরে ইফতারের আয়োজন নিয়ে দানা বেঁধেছে বিতর্ক। ধর্মীয় অনুষ্ঠানেই যদি আপত্তি থাকে তবে তা শুধুমাত্র সরস্বতী পুজোর ক্ষেত্রেই কেন? সমাজের বিশিষ্টজন থেকে নেটিজেন অনেকেই এই প্রশ্ন তুলছেন। প্রসঙ্গত, বামপন্থী ছাত্র আন্দোলনের ধরন নিয়ে এর আগেও বিতর্কে জড়িয়েছে প্রেসিডেন্সির (Presidency University) নাম। আন্দোলনের নামে মহিলাদের অন্তর্বাস পড়ে বামপন্থী ছাত্রনেতার ছবি কয়েক বছর আগেই সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছিল। রাজনৈতিক মহলের একাংশের ধারণা, প্রেসিডেন্সিতে (Presidency University) ঠিক জেএনইউ-এর ছায়া দেখা যাচ্ছে। তাই এমন ঘটনা ঘটছে।

সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয় ইফতারের ছবি
   

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ছবি। সেখানে দেখা যাচ্ছে এই বিশ্ববিদ্যালয়ে হিন্দু হস্টেল চত্বরে করা হয়েছে ইফতারের আয়োজন। এই ছবি সামনে আসতেই শুরু হয়েছে বিতর্ক। ইরফান সিদ্দিকী নামে এক ব্যক্তির ফেসবুক পোস্ট থেকে এই ইফতারের ছবি ভাইরাল হয়। ক্যাপশনে লেখা ছিল, দাওয়াত-এ ইফতার ইডেন হিন্দু হোস্টেল। ওই পোস্টে একাধিক কমেন্ট আসে।


 

তবে এই ঘটনার গুজব ছড়ানোর দাবি করে এক ব্যক্তি লেখেন, ‘হিন্দ হোস্টেলে পুজো আর ইফতার দুটোই হয়, সব সময়ই হয়। ডিসপিউটটা কাম্পাসের মধ্যে পুজো করা নিয়ে হয়েছিল। হোস্টেলে আগাগোড়াই পুজো হয়, ইফতার হয়। এতকাল হয়ে এসেছে আগামীতেও হবে। ভুয়ো খবর ছড়াবেন না!’ প্রসঙ্গত, চলতি বছরে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে সরস্বতী পুজো করা নিয়ে ব্যাপক ঝামেলা হয়। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের তরফে সাফ জানিয়ে দেওয়া হয় যে বিশ্ববিদ্যালয় চত্বরে কোনও ধর্মীয় অনুষ্ঠান করা যাবে না। পরে অবশ্য ছাত্রছাত্রীদের একটা বিরাট অংশের চাপে পড়ে অবশেষে সরস্বতী পুজো করার অনুমতি দিতে বাধ্য হয় কর্তৃপক্ষ।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Presidency University


আরও খবর


ছবিতে খবর