img

Follow us on

Friday, Oct 25, 2024

ED: হাসপাতাল থেকে বালুর পাঠানো চিঠির সূত্রেই গ্রেফতার শঙ্কর, বিদেশে লেনদেন ২০ হাজার কোটি টাকা

শঙ্কর বিদেশে পাঠিয়েছে ২০ হাজার কোটি, তারমধ্যে ৯-১০ হাজার কোটি জ্যোতিপ্রিয়র, দাবি ইডির

img

শঙ্কর আঢ্য ও জ্যোতিপ্রিয় মল্লিক (সংগৃহীত ছবি)

  2024-01-06 21:03:55

মাধ্যম নিউজ ডেস্ক: এক আধ টাকা নয় অন্তত ২০ হাজার কোটি টাকা বিদেশে লেনদেন করেছেন তৃণমূল নেতা তথা বনগাঁর প্রাক্তন পুরপ্রধান শঙ্কর আঢ্য। শনিবার আদালতে এমনই অভিযোগ এনেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি (ED)। দাবি মোট ৯০ টি ফরেক্স সংস্থার মাধ্যমে এই বিপুল অঙ্কের টাকার লেনদেন করা হয়েছে। শঙ্কর আঢ্য-এর এক ঘনিষ্ঠ ব্যক্তি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে এই কথা জানিয়েছেন বলে দাবি ইডি (ED)। গতরাতে শঙ্কর আঢ্যকে গ্রেফতার করতে গিয়ে ধুন্ধুমার কাণ্ড বাধে শঙ্কর আঢ্যর বাড়ির সামনে। লাঠিচার্জ করতে হয় সিআরপিএফকেও। তারপরেই গ্রেফতার করা হয় শঙ্করকে।

বিস্মিত বিচারক

আজকে তাঁকে (শঙ্কর) আদালতে পেশ করা হয়। জানা গিয়েছে, ২০ হাজার কোটি টাকার মধ্যে ৯ থেকে ১০ হাজার কোটি টাকা রেশন দুর্নীতিকাণ্ডে ধৃত জ্যোতিপ্রিয় মল্লিকের রয়েছে, এমনটাই দাবি ইডির (ED)। ইডির তরফে জানানো হয়েছে দুর্নীতির এই টাকা প্রথমে পাঠানো হয়েছে দুবাইতে। ইডির আরও দাবি, গত ১০ বছর ধরেই এই বিপুল দুর্নীতি চলছে। এদিন শুনানি চলাকালীন বিস্ময় প্রকাশ করেন বিচারপতি। তিনি বলেন, ‘‘এত টাকা লেনদেন, আর বলা হচ্ছে, এটা নাকি গরিব রাজ্য।’’ এদিনই ধৃত শঙ্কর আঢ্যকে ১৪ দিনের জন্য নিজেদের হেফাজতে চায় ইডি (ED)। সেই আবেদন মঞ্জুর করেছে আদালত।

হাসপাতাল থেকে জ্যোতিপ্রিয়র চিঠির সূত্র ধরেই গ্রেফতার শঙ্কর 

সব থেকে বড় আশ্চর্যের কথা, এসএসকেএম-এ হাসপাতালে শুয়ে থাকা জ্যোতিপ্রিয় কন্যার মাধ্যমে নিজের হাতে লেখা চিঠি পাঠাতো। সেই চিঠিও ইতিমধ্যে হাতে এসেছে ইডির (ED)। আদালতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা জানিয়েছে, হাসপাতালে মেয়ের হাতে চিঠি তুলে দিয়েছিলেন রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয়। সেই চিঠির সূত্র ধরেই গ্রেফতার করা হয়েছে বনগাঁর প্রাক্তন পুরপ্রধান শঙ্করকে। বাংলা এবং ইংরেজি মিশিয়ে লেখা ছিল সেই চিঠি। ১৯ ডিসেম্বর জ্যোতিপ্রিয় মল্লিককে জেরা করার সময় তিনি সেই চিঠির কথা স্বীকারও করে নেন। তাতে আরও একাধিক জনের নামের উল্লেখ রয়েছে বলে জানিয়েছে ইডি (ED)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

ED

Bengali news

Ration Scam

jyotipriya mallick


আরও খবর


ছবিতে খবর