img

Follow us on

Sunday, Sep 08, 2024

Shravani Mela: শ্রাবণ মাসে তারকেশ্বরে নামবে ভক্তদের ঢল, বিশেষ ট্রেন চালাবে রেল

Special Train: ভোলে বাবার মাসে রেলের বিশেষ উদ্যোগ

img

শ্রাবণ মাসে চলবে বিশেষ চিত্র (সংগৃহীত চিত্র)

  2024-07-18 15:40:15

মাধ্যম নিউজ ডেস্ক: শ্রাবণ মাস (Shravani Mela) জুড় ভক্ত সমাগম হয় তারকেশ্বরে। বিভিন্ন প্রান্ত থেকে তারকেশ্বরের শিব মন্দিরে (Tarakeswar Temple) ভোলে বাবার মাথায় জল ঢালতে দূর-দূরান্ত থেকে হাজির হন ভক্তরা। এবার তাঁদের সুবিধার্থে পূর্ব রেলের তরফে বিশেষ ট্রেনের ঘোষণা করা হল। যাত্রীদের সুবিধার্থে হাওড়া-তারকেশ্বর (Howrah-Tarakeshwar) রুটে এবং শেওড়াফুলি-তারকেশ্বর রুটে (Sheoraphuli-Tarakeshwar) এই ট্রেন চালানো হচ্ছে। জুলাই মাসের ১৭, ২১, ২২, ২৮, ২৯ এবং অগাস্টের ৪, ৫, ১১, ১২, ১৫, ১৮ এবং ১৯ তারিখে বিশেষ ট্রেন (Special Trains) চালাবে পূর্ব রেল। সংশ্লিষ্ট দিনগুলিতে ১২টি ট্রেন চলবে দুই রুটে। 

হাওড়া-তারকেশ্বর শাখায় স্পেশাল ট্রেন (Special Trains)

বিভিন্ন রাজ্য থেকে আসা (Shravani Mela) ভক্তদের সুবিধার্থে এবার পূর্ব রেলওয়ের হাওড়া বিভাগ ৬ জোড়া অতিরিক্ত স্পেশাল ট্রেন (Special Trains) চালানোর সিদ্ধান্ত নিয়েছে। এই বিশেষ ট্রেনগুলি হাওড়া-তারকেশ্বর শাখায় প্রত্যেক রবিবার, সোমবার এবং অন্যান্য উৎসবের দিনগুলিতে চলবে । হাওড়া থেকে তারকেশ্বর পর্যন্ত যাত্রীদের নিয়ে যাওয়ার জন্য, স্পেশাল ট্রেনগুলি হাওড়া থেকে ভোর ০৪:০৫ মিনিটে এবং দুপুর ১২:৫০ মিনিটে ছাড়বে এবং যথাক্রমে ভোর ০৫:৩৫ মিনিটে এবং ০২:২০ মিনিটে তারকেশ্বরে পৌঁছবে । একই ভাবে পুজো শেষে তারকেশ্বর থেকে হাওড়ায় ফেরত আসার জন্য, স্পেশাল ট্রেনগুলি তারকেশ্বর থেকে সকাল ১০:৫৫ এবং রাত ০৯:১৭-তে ছাড়বে এবং যথাক্রমে দুপুর ১২:৩০ এবং রাত ১০:৪৫-এ হাওড়া পৌঁছবে।

শেওড়াফুলি এবং তারকেশ্বরের মধ্যে চলবে স্পেশাল ট্রেন (Shravani Mela)

শেওড়াফুলি এবং তারকেশ্বরের মধ্যেও ইএমইউ স্পেশাল ট্রেনের ব্যবস্থা করেছে পূর্ব রেল। ইএমইউ স্পেশাল শেওড়াফুলি থেকে সকাল ০৬:৫৫ মিনিটে, সকাল ০৯:২০ মিনিটে, বিকেল ০৪:২০ মিনিটে এবং সন্ধ্যা ০৭:৪০ মিনিটে ছাড়বে এবং সেগুলি তারকেশ্বরে পৌঁছবে যথাক্রমে সকাল ০৭:৪৫, সকাল ১০:১৫, বিকেল ০৫:১০ এবং রাত ০৮:৩০ মিনিটে । তারকেশ্বর থেকে ট্রেনগুলি ফের ভোর ০৫:৫৫ মিনিটে, সকাল ০৮:১০, দুপুর ০২:৫০ এবং সন্ধ্যা ০৬:৪০ মিনিটে ছাড়বে এবং সেগুলি যথাক্রমে সকাল ০৬:৪৫ মিনিটে, সকাল ০৯:০৩ মিনিটে, বিকেল ০৩:৪০ মিনিটে এবং সন্ধ্যা ০৭:৩০ মিনিটে শেওড়াফুলিতে পৌঁছবে।

আরও পড়ুন: শুরু হয়েছে শ্রাবণ, মহাদেবের প্রিয় মাসে কী কী উৎসব রয়েছে?

এছাড়াও জসিডিহ এবং বৈদ্যনাথ ধামের মধ্যে শ্রাবণ (Shravani Mela) উপলক্ষে তিন জোড়া অতিরিক্ত (Special Trains) ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেল। আপ ও ডাউন লাইনে এই বিশেষ ট্রেনগুলি রুটের সব স্টেশনে থামবে বলে জানানো হয়েছে।

 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

bangla news

Bengali news

Kanwar Yatra

news in bengali

shravani mela

special train

Latest bangla News

Shravan Festival 2024

Tarakeswar Temple

Sheoraphuli-Tarakeshwar

Howrah-Tarakeshwar

News in Banla

Shiva puja padhhati

Mahadev’s Month


আরও খবর


ছবিতে খবর