img

Follow us on

Monday, Sep 16, 2024

Shreya Ghoshal: আরজি কর কাণ্ডের প্রতিবাদ, নেতাজি ইন্ডোরে কনসার্ট পিছিয়ে দিলেন শ্রেয়া ঘোষাল

RG Kar protest: আরজি কর আন্দোলনের পাশে শ্রেয়া, দিলেন বিবৃতি... 

img

আরজি করের আন্দোলনকারীদের পাশে শ্রেয়া, পিছিয়ে দিলেন কনসার্ট (সংগৃহীত ছবি)

  2024-09-01 08:57:11

মাধ্যম নিউজ ডেস্ক: আরজি কর মেডিক্যাল কলেজ (RG Kar protest) হাসপাতালে মহিলা চিকিৎসক ধর্ষণ ও খুনের ঘটনার প্রতিবাদে কলকাতাতে নিজের কনসার্ট পিছিয়ে দিলেন জনপ্রিয় সঙ্গীত শিল্পী শ্রেয়া ঘোষাল (Shreya Ghoshal)। শনিবারই গায়িকার তরফ থেকে একটি বিবৃতি দেওয়া হয় এবং সেখানেই নিজের অনুষ্ঠান পিছিয়ে দেওয়ার কথা ঘোষণা করেন শ্রেয়া। প্রসঙ্গত, আগামী ১৪ সেপ্টেম্বর কলকাতার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে শ্রেয়া ঘোষালের ওই অনুষ্ঠান হওয়ার কথা ছিল। নিজের বিবৃতিতে গায়িকা জানিয়েছেন, আরজি করের ঘটনায় তিনি গভীর দুঃখ পেয়েছেন এবং নৃশংসতায় তিনি শিউরে উঠেছেন। এই পরিস্থিতিতে গানের কনসার্ট করার মতো অবস্থায় তিনি নেই। কলকাতায় আরজি করের ঘটনার প্রতিবাদে যে বিক্ষোভ কর্মসূচি চলছে, সেই আন্দোলনকেও সমর্থন জানিয়েছেন শ্রেয়া ঘোষাল।

নিজের বিবৃতিতে কী বললেন শ্রেয়া ঘোষাল (Shreya Ghoshal)?

শনিবার সকালে নিজের বিবৃতিতে শ্রেয়া ঘোষাল লেখেন, ‘‘কলকাতায় সম্প্রতি যে নৃশংস ঘটনা ঘটেছে, আমাকে তা গভীর ভাবে প্রভাবিত করেছে। এক জন মহিলা হিসেবে ঘটনার নৃশংসতায় আমি শিউরে উঠছি। নির্যাতিতাকে কী ধরনের অত্যাচার সহ্য করতে হয়েছিল, তা ভেবেই আমার গায়ে কাঁটা দিচ্ছে।’’ শ্রেয়া (Shreya Ghoshal) আরও বলেছেন, ‘‘আমি এবং আমার প্রচারক এফএম সংস্থা এই পরিস্থিতিতে কলকাতার কনসার্টটি পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। ১৪ সেপ্টেম্বর ওই কনসার্ট হওয়ার কথা ছিল। আগামী অক্টোবরে কনসার্টটি হবে। আমরা সকলেই এই কনসার্টের জন্য অপেক্ষা করেছিলাম। কিন্তু এই পরিস্থিতিতে প্রতিবাদীদের পাশে দাঁড়ানো অপরিহার্য হয়ে উঠেছে। শুধু ভারত নয়, সারা বিশ্বের মহিলাদের নিরাপত্তার জন্য প্রার্থনা করছি।’’

আরজি কর কাণ্ড (RG Kar protest)

প্রসঙ্গত গত ৯ অগাস্ট আরজি কর হাসপাতালে এক মহিলা চিকিৎসককে ধর্ষণ করে খুন করা হয়। ঘটনার প্রতিবাদ আন্দোলন রাজ্য-দেশের সীমানা ছাড়িয়ে বিদেশেও ছড়িয়ে পড়ে। উত্তাল হয় পশ্চিমবঙ্গ, যার রেশ এখনও রয়েছে। সমাজের সমস্ত ক্ষেত্রে, সমস্ত পেশার মানুষ এই আন্দোলনে সামিল হতে থাকেন। তখন থেকেই কর্মবিরতির মাধ্যমে প্রতিবাদ চলছে জুনিয়র ডাক্তারদের। এখনও পর্যন্ত এই ঘটনায় পুলিশের হাতে গ্রেফতার হয়েছে এক অভিযুক্ত সঞ্জয় রায়। হাইকোর্টের নির্দেশে তদন্ত গিয়েছে সিবিআই-এর হাতে। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা বর্তমানে আরজিকর কাণ্ডের তদন্ত করছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

bangla news

madhyom news

news in bengali

RG Kar rape

rg kar protest

RG Kar student death

Shreya Ghoshal


আরও খবর


ছবিতে খবর