img

Follow us on

Tuesday, Jul 02, 2024

Jammu and Kashmir: দুমাসও বিয়ে হয়নি! রাজৌরিতে জঙ্গি হামলায় প্রাণ গেল বাংলার সিদ্ধান্তর

২০১৯ সালে প্যারা রেজিমেন্টে যোগ দিয়েছিলেন সিদ্ধান্ত...

img

শহিদ জওয়ান সিদ্ধান্ত ছেত্রী

  2023-05-06 12:48:55

মাধ্যম নিউজ ডেস্ক: দু' মাস আগেই বিয়ের জন্য বাড়ি এসেছিলেন সিদ্ধান্ত, তারপর নববধূকে রেখে দেশের কাজে জম্মু-কাশ্মীরে (Jammu and Kashmir) ফেরেন ১৪ এপ্রিল। শুক্রবার জয়েশ-ই-মহম্মদ জঙ্গিদের ছোড়া বোমার অভিঘাতে প্রাণ গেল বাংলার জওয়ান সিদ্ধান্ত ছেত্রীর। তরুণ জওয়ানের মৃত্যুতে গোটা এলাকায় শোকের ছায়া। 

রাজৌরি সেক্টরের কান্দি জঙ্গলের গুহায় জঙ্গি লুকিয়ে থাকার খবর আসে সেনার কাছে, সেই মতো শুক্রবার সকাল সাতটা নাগাদ অভিযান চালায় ভারতীয় সেনা। প্যারা এসএফ এবং রাষ্ট্রীয় রাইফেলসের যৌথ টিম নামে এই তল্লাশিতে। শুরু হয় সেনা-জঙ্গি প্রবল গুলির লড়াই। এমন সময়ই জঙ্গিদের ছোড়া বোমার অভিঘাতে মৃত্যু হয় ২ জওয়ানের। গুরুতর আহত ৪ জনকে চিকিৎসার জন্য ভর্তি করানো হয় উধমপুরের সেনা হাসপাতালে, সেখানেই শহিদ হন দার্জিলিঙের বিজনবাড়ির বাসিন্দা সিদ্ধান্ত।

সিদ্ধান্ত ছাড়াও এই জঙ্গি হামলায় শহিদ হয়েছেন আরও ৪ জন তাঁরা হলেন, আখনুরের হাবিলদার নীলম সিং, পালামপুরের নায়েক অরবিন্দ কুমার, উত্তরাখণ্ডের গাইরসাইন থেকে ল্যান্স নায়েক রুচিন সিং রাওয়াত এবং হিমাচল প্রদেশের সিরমাউর থেকে প্যারাট্রুপার প্রমোদ নেগি। জানা গেছে, ২০১৯ সালে প্যারা রেজিমেন্টে যোগ দিয়েছিলেন সিদ্ধান্ত। ২০২১ সালে প্যারা এসএফ-এ (স্পেশাল ফোর্সেস) নিযুক্ত হন ২৫ বছরের ওই যুবক। এদিন সিদ্ধান্তর মৃত্যুর খবর ভেসে আসতেই শোকের ছায়া নেমে আসে গোটা বিজনবাড়ি এলাকাতে। সিদ্ধান্তের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: চলতি মাসেই কাশ্মীরে জি২০-র বৈঠক, বানচাল করতেই কি লাগাতার জঙ্গি হামলা?

জম্মু-কাশ্মীরের (Jammu and Kashmir) লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহার শোক প্রকাশ

রাজৌরিতে জঙ্গি হামলায় নিহত জওয়ানদের উদ্দেশে শোক প্রকাশ করলেন কাশ্মীরের (Jammu and Kashmir) লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা। তিনি বলেন, “আমি গভীরভাবে সমবেদনা জানাচ্ছি নিহত সেনা জওয়ানদের পরিবারবর্গকে। আমরা নিশ্চয় সীমান্তের ওপারের মদতে চলা সন্ত্রাসকে শেষ করতে পারব।”  তিনি আরও জানান, উচ্চপদস্থ সেনা আধিকারিকদের সঙ্গে তিনি যোগাযোগ রাখছেন এবং গোটা পরিস্থিতির উপর নজর রাখছেন।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Indian Army

Bengali news

Siddahnta Chhetri

Terroris Attack


আরও খবর


ছবিতে খবর